scorecardresearch
 

Team India Coach: দ্রাবিড়কে নিয়ে বড় খবর, T20 বিশ্বকাপ পর্যন্ত কোচ থাকবেন? জানাল বোর্ড

টি২০ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের কোচ থাকছেন রাহুল দ্রাবিড়ই। এমনটাই জানিয়ে দিলেন বিসিসিআই সচিব জয় শাহ। ভারতীয় দলের কোচের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি এমনটাই জানিয়েছেন বিসিসিআই কর্তা। গত বছর ভারতীয় দল ৫০ ওভারের বিশ্বকাপের পর, রাহুল দ্রাবিড়ের সঙ্গে চুক্তি শেষ হয়ে গিয়েছিল বোর্ডের। এরপর তিনি সহ সমস্ত সাপোর্ট স্টাফদের দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড টেস্ট সিরিজ পর্যন্ত থেকে যেতে বলা হয়। আর এবার জানা গেল, রাহুল দ্রাবিড়ই টি২০ বিশ্বকাপ পর্যন্ত কোচ হিসেবে কাজ চালিয়ে যাবেন।

Advertisement
রাহুল দ্রাবিড় রাহুল দ্রাবিড়
হাইলাইটস
  • টি২০ বিশ্বকাপ পর্যন্ত কোচ দ্রাবিড়
  • জানিয়ে দিলেন জয় শাহ

টি২০ বিশ্বকাপ (T20 World Cup 2024) পর্যন্ত ভারতীয় দলের কোচ থাকছেন রাহুল দ্রাবিড়ই (Rahul Dravid)। এমনটাই জানিয়ে দিলেন বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ (Jay Shah)। ভারতীয় দলের (Team India) কোচের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি এমনটাই জানিয়েছেন বিসিসিআই কর্তা। গত বছর ভারতীয় দল ৫০ ওভারের বিশ্বকাপের পর, রাহুল দ্রাবিড়ের সঙ্গে চুক্তি শেষ হয়ে গিয়েছিল বোর্ডের। এরপর তিনি সহ সমস্ত সাপোর্ট স্টাফদের দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড টেস্ট সিরিজ পর্যন্ত থেকে যেতে বলা হয়। আর এবার জানা গেল, রাহুল দ্রাবিড়ই টি২০ বিশ্বকাপ পর্যন্ত কোচ হিসেবে কাজ চালিয়ে যাবেন। 

তবে শাহ বলেন যে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে চলা আইসিসি টি২০ বিশ্বকাপ পর্যন্ত প্রাক্তন অধিনায়ককেই কোচ রাখা হবে। জয় শাহ বলেন, '২০২৩ বিশ্বকাপের পর, রাহুল ভাইকে অবিলম্বে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে হয়েছিল। আমরা এর মধ্যে দেখা করতে পারিনি যা অবশেষে আজ সেটা হয়েছে।' জয় বুধবার রাতে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের নাম পরিবর্তনের অনুষ্ঠানে এ কথা জানান। 


জয় শাহ ইঙ্গিত দিয়েছেন যে তারা এই বড় ইভেন্টের আগে আরও কয়েক দফা আলোচনা করবেন। শাহ বলেন, 'যখনই সময় হবে আমি তার সঙ্গে কথা বলব, এই মুহূর্তে ব্যাক টু ব্যাক সিরিজ হচ্ছে। প্রথমে দল দক্ষিণ আফ্রিকায় ছিল, তারপর আফগানিস্তানের বিরুদ্ধে হোম ম্যাচ এবং এখন ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ চলছে। আমরা এর মধ্যে কথা বলতে পারিনি।' তিনি আরও বলেন, 'আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলিকে বিসিসিআই-এর চুক্তিবদ্ধ খেলোয়াড়দের জন্য ওয়ার্কলোড প্রেসারের নির্দেশিকা মেনে চলতে হবে। এটা বিসিসিআইয়ের আদেশ। বিসিসিআই হল সর্বোচ্চ সংস্থা এবং এটি যা সিদ্ধান্ত নেবে তা ফ্র্যাঞ্চাইজিদের অনুসরণ করতে হবে - আমরা ফ্র্যাঞ্চাইজিগুলির উপরে।'

আরও পড়ুন

Advertisement

ভারতীয় দলের কোচ হওয়ার আগে ন্যাশালান ক্রিকেট অ্যাকাডেমিতে তরুণ ক্রিকেটারদের তুলে আনার কাজ সফলভাবেই চালিয়ে গিয়েছেন দ্রাবিড। তাঁর কোচিং-এ ভারতীয় দল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপও জিতে নিয়েছে। ৫০ ওভারের বিশ্বকাপেও ভারতীয় দল টানা ১০ ম্যাচ জিতে ফাইনালে পৌঁছে গিয়েছিল। তবে শেষরক্ষা হয়নি। অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়ে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয় টিম ইন্ডিয়াকে। ভারতীয় দল দীর্ঘদিন আইসিসি শিরোপা জিততে পারেনি। এবার টি২০ বিশ্বকাপে সেই ব্যর্থতা তারা কাটিয়ে উঠতে পারে কিনা সেটাই এখন দেখার।   
 

Advertisement