scorecardresearch
 

UEFA Champions League: রডরিগোর ২ গোল, চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে রিয়াল

দ্বিতীয় লেগেও জয় রিয়ালের (Real Madrid)। চেলসিকে (Chelsea) ২-০ গোলে হারিয়ে, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের (UEFA Champions League) সেমিফাইনালে পৌঁছল রিয়াল মাদ্রিদ।  

Advertisement
রিয়াল মাদ্রিদ রিয়াল মাদ্রিদ

দ্বিতীয় লেগেও জয় রিয়ালের (Real Madrid)। চেলসিকে (Chelsea) ২-০ গোলে হারিয়ে, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের (UEFA Champions League) সেমিফাইনালে পৌঁছল রিয়াল মাদ্রিদ।  

মঙ্গলবার, স্ট্যামফোর্ড ব্রিজ স্টেডিয়ামে মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ বনাম চেলসি। প্রথম লেগেও চেলসির বিরুদ্ধে ২-০ ব্যবধানে জয় পায় রিয়াল। আর এবার দ্বিতীয় লেগে জিতে, সরাসরি সেমিতে পৌঁছে গেল কার্লো আনসেলোত্তির (Carlo Ancelotti) ছেলেরা। 

ম্যাচের ১০ মিনিটে, চেলসির কন্তে (Kante) একটি সুযোগ নষ্ট করেন। ম্যাচের ১৬ মিনিটে আবারও চেলসির আক্রমণ। কিন্তু খুব ভালো ডিফেন্স সামলান রিয়াল ডিফেন্ডার কার্ভাজাল (Carvajal)। ম্যাচের ২৮ মিনিটে, বাঁ-প্রান্ত দিয়ে ভিনিসিয়াস জুনিয়র (Vinicius Jr.) এবং রডরিগোর (Rodrygo) সাঁড়াশি আক্রমণ। কিন্তু গোল আসেনি শেষমেশ। ম্যাচের ৩৭ মিনিটে, ফের একবার চেলসির আক্রমণ। কিন্তু আলাবার (Alaba) দুরন্ত রক্ষণ, ফলে এই যাত্রায় বেঁচে যায় রিয়াল মাদ্রিদ। ঠিক ৪৫ মিনিটের মাথায়, চেলসির আরও একটি দারুণ মুভ। কিন্তু সেভ করেন রিয়াল গোলরক্ষক কুর্তোয়া (Thiabaut Courtois)। শেষপর্যন্ত প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবেই। 

আরও পড়ুন: KKR-এর বিরুদ্ধে ম্যাচের আগে DC-র কিটব্যাগ চুরি, কীভাবে খেলবে সৌরভের দল?

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণে ঝড় তোলে রিয়াল। মাদ্রিদের মিলিতাও (Militao) এই ম্যাচে গুরুত্বপূর্ণ একটি ভূমিকা নেন। কিন্তু ম্যাচের ডেডলক ভাঙেন রডরিগো। ডানপ্রান্ত দিয়ে জোরালো গতির দৌড় এবং টপ বক্সে মাইনাস বাড়ান. সেই বল পান ভিনিসিয়াস জুনিয়র। সামনে ডিফেন্ডার থাকায় ফের তিনি পাস বাড়ান রডরিগোর দিকে এবং সেই বল থেকেই গোল করে যান রডরিগো। ম্যাচের ৫৮ মিনিটে, রিয়াল এগিয়ে যায় ১-০ ব্যবধানে। অসাধারণ একটি ডুয়েল আক্রমণ রিয়ালের তরফ থেকে। এরপর খেলায় ফেরার চেষ্টা করে চেলসি। ম্যাচের ৬৫ মিনিটে, এনজোর (Enzo) শট সেভ করেন কুর্তোয়া। 

Advertisement

আরও পড়ুন: 'IPL-এ তেন্ডুলকারের প্রথম উইকেট,' বাবাকে জন্মদিনের গিফট অর্জুনের

কিন্তু রিয়াল ঝড় যে তখনও থামেনি। ম্যাচের ৮০ মিনিটে, বাঁ-প্রান্ত দিয়ে আক্রমণ তুলে আনেন সেই ভিনিসিয়াস জুনিয়র। মাইনাস বাড়ান ভালভার্দের (Valverde) দিকে এবং সেইখান থেকে বল পান সেই রডরিগো। এক্ষেত্রেও কোনও ভুল করেননি তিনি এবং ঠাণ্ডা মাথার ফিনিশ। রিয়াল এগিয়ে যায় ২-০ ব্যবধানে। ম্যাচের ৮৭ মিনিটে, চেলসি গোলরক্ষক কেপার (Kepa) একটি দুরন্ত সেভ না হলে রিয়াল আরও একটি গোল পেতে পারত। কিন্তু শেষপর্যন্ত আর কোনও গোল হয়নি, ম্যাচ শেষ হয় ২-০ ফলাফল নিয়েই। 

প্রথম লেগেও রিয়াল জেতে ২-০ ব্যবধানে। আর দ্বিতীয় লেগেও তারা জয় পেল সেই ২-০ ব্যবধানেই। এগ্রিগেটে ৪-০ ব্যবধান নিয়েই, চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পৌঁছে গেল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। 

Advertisement