scorecardresearch
 

Sourav Ganguly Virat Kohli: গিলের প্রশংসায় সৌরভ, 'দাদা, বিরাট নিয়ে চুপ কেন?' প্রশ্ন নেটিজেনদের

এখনও মেটেনি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) সঙ্গে বিরাট কোহলির (Virat Kohli) ঠাণ্ডা লড়াই। আবারও তার প্রমাণ পাওয়া গেল। IPL 2023-এ গত ২১ মে গুজরাত টাইটান্স (GT) ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (RCB) ৬ উইকেটে হারিয়ে দেয়। যার জেরে বিরাট কোহলির দল RCB প্লে অফ থেকে ছিটকে গিয়েছে।

Advertisement
বিরাট কোহলি ও সৌরভ গঙ্গোপাধ্যায় বিরাট কোহলি ও সৌরভ গঙ্গোপাধ্যায়

এখনও মেটেনি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) সঙ্গে বিরাট কোহলির (Virat Kohli) ঠাণ্ডা লড়াই। আবারও তার প্রমাণ পাওয়া গেল। IPL 2023-এ গত ২১ মে গুজরাত টাইটান্স (GT) ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (RCB) ৬ উইকেটে হারিয়ে দেয়। যার জেরে বিরাট কোহলির দল RCB প্লে অফ থেকে ছিটকে গিয়েছে। সেই ম্যাচেই অসাধারণ সেঞ্চুরি করে RCB-র স্বপ্ন শেষ করে দেন শুভমন গিল (Subhman Gill)। একাই করেন ১০৪ রান। ফলে বিফলে যায়, বিরাট কোহলির প্রথম ইনিংসে করা শতরান। দুই ক্রিকেটার শতরান করলেও, সৌরভ অভিনন্দন জানান শুধু গিলকে। এ নিয়ে রেগে গিয়েছেন বিরাট ভক্তরা।

আরসিবি হেরে যাওয়ায় ভক্তরা হতাশ। চিন্নাস্বামী স্টেডিয়ামে সে দিন RCB ১৯৭ রান করেছিল। ম্যাচের ৫ বল বাকি থাকতেই গুজরাত জিতে যায়। শুভমন গিল অনবদ্য ১০৪ রানের ইনিংস খেলেন। ৫টি চার ও ৮টি ছক্কা হাঁকান তিনি। শুভমন গিলের এই ইনিংসের ভূয়সী প্রশংসা করেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। নাম না করে বিরাটের প্রশংসা করেন তিনি। তিনি লেখেন, ‘দুই ইনিংসে দুই ব্যাটারের দারুণ ব্যাটিং। ভারতে কী দারুণ কিছু প্রতিভাবান ব্যাটার রয়েছে। আইপিএল-এর মান কতটা ভালো সেটা বোঝা যাচ্ছে।‘এর আগেও বিরাট ও সৌরভের ঠাণ্ডা লড়াইয়ের ইঙ্গিত মিলেছিল। দিল্লি বনাম ব্যাঙ্গালোর ম্যাচের পর একে অপরের সঙ্গে হাতও মেলাননি দুই তারকা। 

আরও পড়ুন: চিপকে আবার নামছেন ধোনি, প্লে অফের লড়াইয়ে CSK vs GT; বাকি ম্যাচ কবে?

সৌরভের এই ট্যুইটের পরেই কোহলি ভক্তরা সৌরভকে টার্গেট করা শুরু করেছে। বিরাট ভক্তদের বক্তব্য, গিলের প্রশংসা করলেন, আর কোহলিকে বাদ দিলেন? এক ভক্ত সৌরভের ট্যুইটে লিখেছেন, আপনি আপনার ট্যুইটে বিরাট কোহলিরও প্রসঙ্গ আনতে পারতেন। 

Advertisement

আরেক ইউজার লিখেছেন, দাদা, একটু বড় মনের পরিচয় দিন। আপনি ভারতীয় ক্রিকেটের দাদা। কোহলিরও প্রশংসা প্রাপ্য। সৌরভ এর আগে সূর্যকুমার যাদবের ব্যাটিংয়েরও প্রশংসা করে ট্যুইট করেছিলেন। কোহলি IPL 2023-এ ১৪টি ম্যাচে ৫৩.২৫ গড় রান রেটে ৬৩৯ রান করেছেন। ১৩৯.৮২ স্ট্রাইক রেট। আইপিএল-এ ৭ হাজারের উপর রান করা একমাত্র ব্যাটার বিরাট কোহলি। ২৩৭টি ম্যাচে মোট রান ৭ হাজার ২৬৩। শুধু তাই নয়, এবারের আইপিএল-এ সপ্তম সেঞ্চুরিও করে ফেলেছেন বিরাট। আর তার সঙ্গেই তিনি পেরিয়ে গিয়েছেন ক্রিস গেলকে।

আরও পড়ুন: KKR ম্য়াচে মোহনবাগান জার্সি, মুখ খুললেন সাহেব

মঙ্গলবার শুরু হচ্ছে প্রথম কোয়ালিফায়ার। সেই ম্যাচে মুখোমুখি হবে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) গুজরাত টাইটান্স (Gujarat Titans) ও মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। চেন্নাইয়ের চিপকে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। এরপর ২৪ মে এলিমিনেটরে মুখোমুখি হবে ক্রুণাল পান্ডিয়ার (Krunal Pandya) লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants) ও রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। তারপর হবে কোয়ালিফায়ার ২। আর সবশেষে ফাইনাল হবে ২৮ মে। এবার দেখার, কোন দল এবারের আইপিএল-এ চ্যাম্পিয়ন হয়।   
 

Advertisement