scorecardresearch
 

Emiliano Martinez: মোহনবাগানে আসছেন মেসিদের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক মার্টিনেজ, কবে?

৪ জুলাই মোহনবাগানে (Mohun Bagan) আসছেন আর্জেন্টিনার (Argentina) বিশ্বকাপজয়ী গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez)। তিনি যে কলকাতায় আসছেন, তা অনেক আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। তবে এবার জানা গেল মোহনবাগানে আসতে চলেছেন লিওনেল মেসির (Lionel Messi) এই সতীর্থ ফুটবলার।

Advertisement
মোহনবাগানের জার্সি হাতে এমিলিয়ানো মারটিনেজ (ছবি- মোহনবাগান) মোহনবাগানের জার্সি হাতে এমিলিয়ানো মারটিনেজ (ছবি- মোহনবাগান)

৪ জুলাই মোহনবাগানে (Mohun Bagan) আসছেন আর্জেন্টিনার (Argentina) বিশ্বকাপজয়ী গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez)। তিনি যে কলকাতায় আসছেন, তা অনেক আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। তবে এবার জানা গেল মোহনবাগানে আসতে চলেছেন লিওনেল মেসির (Lionel Messi) এই সতীর্থ ফুটবলার। মোহনবাগান সচিব দেবাশিস দত্ত সোমবার রাতে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, 'সদস্য-সমর্থকদের জানানো হচ্ছে, ৪ জুলাই বিকেলে ক্লাবে আসবেন ২০২২ সালে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।'


এই খবরে উচ্ছ্বসিত সবুজ-মেরুন সদস্য-সমর্থকরা। এর আগে মোহনবাগান তাঁবুতে দেখা গিয়েছে আর্জেন্টিনার কিংবদন্তি দিয়েগো মারাদোনাকে। এসেছেন পেলেও। ব্রাজিলিয়ান কিংবদন্তি আবার মোহনবাগানের বিরুদ্ধে ম্যাচও খেলেছেন ইডেন গার্ডেন্সে। এবার হাতের নাগালে আরও এক বিশ্বজয়ীকে দেখার সুযোগ পাচ্ছেন মোহনবাগান সদস্য-সমর্থকরা। শুধু তাই নয়, মোহনবাগান সচিব জানিয়ে দিয়েছেন, মার্টিনেজের এই সফর নিয়ে বিশেষ পরিকল্পনা থাকছে সবুজ-মেরুন ক্লাবের। তবে কী কী পরিকল্পনা করছেন মোহনবাগান কর্তারা তা যদিও এখনই জানাতে নারাজ তাঁরা। প্রথমদিকে জানা গিয়েছিল, জুনে কলকাতায় আসছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার। তবে এবার জানা গেল, জুন নয়, জুলাইয়ে কলকাতায় আসছেন মার্টিনেজ। 


কাতার বিশ্বকাপ মরশুমের মাঝপথে অনুষ্ঠিত হওয়ায় এবারের ফুটবল মরশুম দীর্ঘতর হয়েছে। সেই জন্যই জুনের বদলে জুলাইয়ে কলকাতায় আসছেন মার্টিনেজ।

লিওনেল মেসির নেতৃত্বে ২০২২ সালের কাতার বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। ৩৩ বছর পর এই বিশ্বকাপ জয়ে বিরাট ভূমিকা ছিল মার্টিনেজের। কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে দু’টি পেনাল্টি শট সেভ করেছিলেন তিনি এবং এছাড়াও ফাইনালে ফ্রান্সের বিপক্ষে শুধু টাইব্রেকার সেভ নয়, ম্যাচের একেবারে শেষদিকে নিশ্চিত গোল সেভ করেন তিনি। যার জেরে ম্যাচ টাইব্রেকারে গড়ায়। যদিও বিশ্বকাপ জিতে তাঁর অঙ্গভঙ্গি ও ফ্রান্সের তারকা কিলিয়ান এমবাপ্পেকে কটূক্তি নতুন বিতর্কের জন্ম দেয়।

Advertisement


৩০ বছরের মার্টিনেজ বর্তমানে ইংলিশ প্রিমিয়ার লিগে অ্যাস্টন ভিলার হয়ে খেলছেন। ইতিমধ্যেই মোহনবাগানের জার্সি হাতে নিয়ে করা তাঁর পোস্ট ভাইরাল হয়ে গিয়েছে। শুধু তাই নয়, একটি ফুটবলের ওপর মোহনবাগানের জন্য শুভেচ্ছাবার্তাও দিয়েছেন মার্টিনেজ।

Advertisement