scorecardresearch
 

Modi In Team India Dressing Room: 'ক্যায়া বাবু...' ড্রেসিংরুমে সেদিন রোহিতদের কী বলেন মোদী? VIDEO প্রকাশ্যে

আমেদাবাদে আইসিসি বিশ্বকাপের ফাইনালে হারের পর ড্রেসিংরুমে টিম ইন্ডিয়ার সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সময় প্রধানমন্ত্রী ভারতীয় দলের খেলোয়াড়দের সঙ্গে কথা বলেন এবং তাঁদের উৎসাহ দেন।

Advertisement
টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমে নরেন্দ্র মোদী টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমে নরেন্দ্র মোদী
হাইলাইটস
  • ড্রেসিংরুমে টিম ইন্ডিয়ার সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • ভারতীয় দলের খেলোয়াড়দের সঙ্গে কথা বলেন এবং তাঁদের উৎসাহ দেন

আমেদাবাদে আইসিসি বিশ্বকাপের ফাইনালে হারের পর ড্রেসিংরুমে টিম ইন্ডিয়ার সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সময় প্রধানমন্ত্রী ভারতীয় দলের খেলোয়াড়দের সঙ্গে কথা বলেন এবং তাঁদের উৎসাহ দেন। হারের পর ড্রেসিংরুমে বেশ হতাশ দেখাচ্ছিল টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের। খেলোয়াড়দের সঙ্গে কথোপকথনের সময় প্রধানমন্ত্রী মোদী বলেছেন যে দেশবাসী আপনাদের দেখছে, সাহস রাখুন। প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা গিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও। পিএম মোদী বলেছেন, একে অপরকে উৎসাহিত করতে থাকুন। পাশাপাশি তিনি সমস্ত খেলোয়াড়কে দিল্লিতে আসার আমন্ত্রণও জানিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ভারতীয় খেলোয়াড়দের কথোপকথনের ভিডিও প্রকাশ করেছে পিএমও। প্রথমে ভারত অধিনায়ক রোহিত শর্মা ও তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির কাঁধে হাত রেখে কথা বলেন প্রধানমন্ত্রী মোদী।

প্রধানমন্ত্রী মোদী বলছেন, 'আপনারা ১০-১০টি ম্যাচ জিতে এখানে এসেছেন। এটা ঘটতে থাকে। এরপর প্রধানমন্ত্রী হতাশ রোহিতকে আরও বলেন, 'হাসুন ভাই, দেশ আপনাকে দেখছে, এই সব হয়।' প্রধানমন্ত্রী মোদীকে ধন্যবাদ জানিয়েছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি।

বিরাট-রোহিতের সঙ্গে দেখা করার পর টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী। রাহুল দ্রাবিড়ের সঙ্গে করমর্দন করেন প্রধানমন্ত্রী। তারপর বলেন,'আপনারা অনেক পরিশ্রম করেছেন।'রাহুল দ্রাবিড়ের সঙ্গে দেখা করার পরে জাদেজাকে 'ক্যায়া বাবু' বলে সম্বোধন করেন  প্রধানমন্ত্রী মোদী এবং তাঁর সঙ্গে হাত মেলান। প্রধানমন্ত্রী মোদীও জাদেজার পিঠ চাপড়ে দিয়েছিলেন। এমনকি জাদেজার সঙ্গে গুজরাটি ভাষায় কথাও বলেছেন।

আরও পড়ুন

এরপর শুভমন গিলের সঙ্গে করমর্দন করেন পিএম মোদী এবং তারপর মহম্মদ শামির সঙ্গে কথা বলতে এগিয়ে যান। প্রধানমন্ত্রী শামিকে বলেন, 'এবার খুব ভাল করেছেন।' এই কথা বলেই তিনি শামিকে জড়িয়ে ধরে পিঠ চাপড়ে দেন। এরপর বুমরাকে প্রধানমন্ত্রী জিজ্ঞাসা করেন, 'আপনি কি গুজরাটি বলতে পারেন?' মুচকি হেসে বুমরা বলেন, 'হ্যাঁ, একটু...।' তারপরে প্রধানমন্ত্রী মোদী শ্রেয়স আইয়ার, কুলদীপ যাদব, সূর্যকুমার যাদব, কেএল রাহুলের সঙ্গে কথা বলেন।

Advertisement

২০২৩ বিশ্বকাপের ফাইনালে প্রথমে ব্যাট করে ভারত ২৪০ রান করে। জবাবে ক্যাঙ্গারু দল ৪২ বল বাকি থাকতে ৬ উইকেটে জয়ী হয়। অস্ট্রেলিয়া দলের এটি ছিল ষষ্ঠ বিশ্বকাপ। এই হারে ভারতীয় দলের তৃতীয়বারের মতো শিরোপা জয়ের স্বপ্ন ভেঙে গেল। অস্ট্রেলিয়া দল রেকর্ড ষষ্ঠবারের মতো শিরোপা জিতেছে। হারের পর ভারতীয় খেলোয়াড় ও সমর্থকদের মন ভেঙে যায়। অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি ও মহম্মদ সিরাজের চোখে জল ধরা পড়ে। এর ছবি দেখে ভক্তরাও আবেগাপ্লুত হয়ে পড়েন।

Advertisement