scorecardresearch
 

Sandeshkhali: শাহাজাহানদের গ্রেফতারির দাবি, সন্দেশখালিতে লাঠি উঁচিয়ে বিক্ষোভে মহিলারা

গত কয়েকদিন ধরে দুই তৃণমূল নেতাকে গ্রেফতারের দাবিতে দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছেন এলাকার মানুষ। তাঁদের দাবি, এই দুই তৃণমূল নেতা জোর করে স্থানীয়দের সম্পত্তি দখল করে মাছ চাষ করছে। লিজে টাকা পর্যন্ত দিচ্ছেন না। বুধবার দুপুরে সন্দেশখালি ত্রিমোহিনীতে বিক্ষোভ শুরু হয়।

Advertisement
সন্দেশখালিতে বিক্ষোভ সন্দেশখালিতে বিক্ষোভ
হাইলাইটস
  • দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছেন এলাকার মানুষ।
  • দুই তৃণমূল নেতাকে গ্রেফতারের দাবি সন্দেশখালিতে।

বুধবার বিকেল থেকে উত্তপ্ত উত্তর ২৪ পরগনার সন্দেশখালি। বৃহস্পতিবার সেই বিক্ষোভের আঁচ আরও বাড়ল। বিক্ষোভকারীদের দাবি, তৃণমূলের স্থানীয় নেতা শেখ শাহজাহান, ব্লক সভাপতি শিবপ্রসাদ হাজরা এবং তাঁর সঙ্গী উত্তম সর্দারকে গ্রেফতার করতে হবে। যা নিয়ে পুলিশের সঙ্গে বচসায় জড়ালেন বিক্ষোভকারীরা, যাঁরা নিজেদের তৃণমূল কর্মী হিসেবেই পরিচয় দিয়েছেন। 

গত কয়েকদিন ধরে দুই তৃণমূল নেতাকে গ্রেফতারের দাবিতে দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছেন এলাকার মানুষ। তাঁদের দাবি, এই দুই তৃণমূল নেতা জোর করে স্থানীয়দের সম্পত্তি দখল করে মাছ চাষ করছে। লিজে টাকা পর্যন্ত দিচ্ছেন না। বুধবার দুপুরে সন্দেশখালি ত্রিমোহিনীতে বিক্ষোভ শুরু হয়। যার নেপথ্যে ছিলেন স্থানীয় তৃণমূল কর্মীরাই। অভিযোগ, ওই বিক্ষোভ কর্মসূচি শেষ হয়ে যাওয়ার পর তৃণমূলের বাইক বাহিনী সন্দেশখালীর বিভিন্ন এলাকায় এলাকায় গিয়ে এলাকার মানুষদের নানা ভাবে হুমকি দিতে শুরু করে। তারপরই এলাকার মানুষ একত্রিত হয়ে ওই বাইক বাহিনীকে লাঠি নিয়ে তাড়া করে। বাইকবাহিনী এলাকা থেকে চম্পট দেয়। তারপর লাঠি নিয়ে সন্দেশখালি থানার সামনে বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। এই ঘটনার পর সন্ধ্যায় ভয় দেখানোর জন্য শূন্যে গুলি চালানো হয় বলে অভিযোগ। এই ঘটনার পর বুধবার রাতে কয়েক হাজার এলাকাবাসী একত্রিত হয়ে লাঠি নিয়ে থানার সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন। 

এলাকার বাসিন্দাদের অভিযোগ, তৃণমূল বহিরাগত দুষ্কৃতী এনে এলাকায় অত্যাচার শুরু করেছে। সন্দেশখালিতে শান্তি ফেরানোর জন্য অবিলম্বে দুই তৃণমূল নেতা শিবু হাজরা ও উত্তম সর্দারকে গ্রেফতার করতে হবে বলে তাঁদের দাবি। সন্দেশখালি থানা লাগোয়া শিবু হাজরার একাধিক পোল্ট্রি ফার্মে ভাঙচুর করে আগুন লাগিয়ে দেন বিক্ষোভকারীরা। এর পাশাপাশি উত্তম সর্দারের বাড়িও ভাঙচুর করা হয়। এই ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

আরও পড়ুন

Advertisement

বৃহস্পতিবার সকালে এলাকার মহিলারা লাঠি হাতে মিছিল করে ত্রিমোহিনী বাজার এলাকায়। পুলিশের সঙ্গে দফায় দফায় তাঁদের বচসা হয়। এলাকায় বিশাল পুলিশ ও ব়্যাফ মোতায়েন করা হয়েছে। উত্তম সর্দার, শিবু হাজরার পাশাপাশি শেখ শাহজাহানের গ্রেফতারেরও দাবি জানিয়েছে বিক্ষোভকারীরা।

Advertisement