scorecardresearch
 

Rujira Banerjee: চিকিৎসার জন্য বিদেশে অভিষেক, তারকেশ্বরে পুজো রুজিরার

কয়লাকাণ্ডে জড়িয়েছে অভিষেক জায়ার নামও। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল ইডি। অতিসম্প্রতি দুই সন্তানকে নিয়ে দুবাই যেতে গিয়ে বাধা পান। তাঁর বিরুদ্ধে লুকাউট নোটিশও জারি করা হয়।

Advertisement
রুজিরা বন্দ্যোপাধ্যায়। রুজিরা বন্দ্যোপাধ্যায়।
হাইলাইটস
  • তারকেশ্বর মন্দিরে পুজো দিলেন রুজিরা।
  • আঁটসাঁট নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছিল।

চলছে শ্রাবণ মাস। 'ব্যোম ব্যোম তারক ব্যোম' ধ্বনিতে শিবভক্তদের গন্তব্য এখন তারকেশ্বর মন্দির। ৭ অগাস্ট শ্রাবণ মাসের তৃতীয় সোমবার। তার আগে রবিবার তারকেশ্বর মন্দিরে পুজো দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। রবিবার সকাল সাড়ে ১১টা নাগাদ তারকেশ্বর মন্দিরে আসেন অভিষেক-জায়া। তাঁর সঙ্গে ছিলেন তারকেশ্বর পুরসভার চেয়ারম্যান উত্তম কুণ্ডু-সহ একাধিক তৃণমূল কাউন্সিলর।

এ দিন পরিবারের মঙ্গল কামনায় দিলেন পুজো দেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। আঁটসাঁট নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল গোটা চত্বর। দুধ পুকুরে হাত-পা ধুয়ে গর্ভগৃহের বাইরে থেকে পুজো দেন রুজিরা। ১২টা নাগাজ মন্দির চত্বর ছেড়ে বেরিয়ে যান। দীর্ঘদিন ধরে অভিষেকের চোখে সমস্যা। সে কারণে চিকিৎসা করাতে বিদেশে গিয়েছেন। 

কয়লাকাণ্ডে জড়িয়েছে অভিষেক জায়ার নামও। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল ইডি। অতিসম্প্রতি দুই সন্তানকে নিয়ে দুবাই যেতে গিয়ে বাধা পান। তাঁর বিরুদ্ধে লুকাউট নোটিশও জারি করা হয়। পরে কলকাতা হাইকোর্টের নির্দেশে সেই নোটিশ তুলে নেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বর্তমানে অভিষেক বন্দ্যোপাধ্যায় চোখের চিকিৎসার কারণে বিদেশে রয়েছেন। 

আরও পড়ুন

অভিষেকের বিদেশে যাওয়া নিয়েও একপ্রস্ত নাটক হয়েছিল। সুপ্রিম কোর্ট জানিয়েছিল, বিদেশ যাত্রার আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জানাতে হবে ইডি-কে। এক সপ্তাহ আগে জানালেই হবে। তারপর তিনি বিদেশে যেতে পারবেন। এর আগে আদালতকে ইডি জানায় ২৬ জুলাই থেকে ২০ অগাস্ট পর্যন্ত বিদেশ যেতে তাঁরা অভিষেককে অনুমতি দিয়েছে।

Advertisement