scorecardresearch
 

Vishwakarma Puja Weather Forecast: বিশ্বকর্মা পুজোয় অঝোরে বৃষ্টি! যে দুঃসংবাদ দিল হাওয়া অফিস

দক্ষিণবঙ্গে তাপমাত্রার কোনও পরিবর্তন হয়নি। ২৪  ঘন্টা পর থেকে দক্ষিণবঙ্গের জন্য তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে। ১৮ সেপ্টেম্বরের পর থেকে তাপমাত্রা কমবে।

Advertisement
vishwakarma puja weather update vishwakarma puja weather update
হাইলাইটস
  • শুক্রবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।
  • তবে টানা বৃষ্টি হবে না। ১৬ সেপ্টেম্বর বৃষ্টিপাত অনেকটাই কমে যাবে।

বিশ্বকর্মা পুজোর আনন্দ মাটি হতে চলেছে। অন্তত তেমন পূর্বাভাসই দিল আলিপুর আবহাওয়া দফতর। নিম্নচাপের কারণে ওই দিন হতে চলেছে তুমুল বৃষ্টি। তাছাড়া আপাতত টানা বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে। বৃহস্পতিবার ও শুক্রবার- দুদিন দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তার পর সাময়িক বিরতি। আবার শুরু হবে বৃষ্টি। 

শুক্রবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তবে টানা বৃষ্টি হবে না। ১৬ সেপ্টেম্বর বৃষ্টিপাত অনেকটাই কমে যাবে। বৃষ্টিপাত একটু বেশি হবে ১৭ সেপ্টেম্বর। দক্ষিণবঙ্গে আবারও ১৮, ১৯ এবং ২০ সেপ্টেম্বর বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের ক্ষেত্রে এই মুহূর্তে তেমন কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। ১৮ সেপ্টেম্বর থেকে উত্তরবঙ্গের হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। 

আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, এই মুহূর্তে নিম্নচাপের অবস্থান ওড়িশা এবং পশ্চিমবঙ্গের উপকূলের কাছাকাছি। নিম্নচাপ অক্ষরেখা জামশেদপুর থেকে বঙ্গোসাগর পর্যন্ত বিস্তৃত। তবে সরাসরি প্রভাব পড়বে না এ রাজ্যে। তবে বৃষ্টিপাত চালু থাকবে।' আজ, বৃহস্পতিবার এবং আগামিকাল শুক্রবার বৃষ্টি বেশি হবে উপকূলীয় অঞ্চলে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে দুই-এক জায়গায় ভারী ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা। 

আরও পড়ুন

দক্ষিণবঙ্গে তাপমাত্রার কোনও পরিবর্তন হয়নি। ২৪  ঘন্টা পর থেকে দক্ষিণবঙ্গের জন্য তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে। ১৮ সেপ্টেম্বরের পর থেকে তাপমাত্রা কমবে। বৃষ্টিপাতের পরিমাণ একটু বাড়বে। সেই সঙ্গে মেঘলা আকাশও থাকবে। আজ এবং আগামিকাল মৎস্যজীবীদের সমুদ্রের মাছ ধরতে যেতে বারণ করা হয়েছে। 

Advertisement