scorecardresearch
 

West Bengal Panchayat Election 2023: বনগাঁয় BJP প্রার্থীর বাড়িতে রজনীগন্ধার মালায় বোমা, আলতা মাখানো সাদা থান!

বুধবার রাতের অন্ধকারে বনগাঁর ঘাটবাত্তর গ্রাম পঞ্চায়েতের বিজেপির পঞ্চায়েত সমিতির ২০ নম্বর প্রার্থী আশিস মণ্ডলের বাড়িতে একটি রজনীগন্ধার মালার মধ্যে তিনটি বোমা রাখা হয়েছিল।

Advertisement
বনগাঁর গ্রাম পঞ্চায়েতের বিজেপি প্রার্থীকে হুমকি দেওয়ার অভিযোগ। বনগাঁর গ্রাম পঞ্চায়েতের বিজেপি প্রার্থীকে হুমকি দেওয়ার অভিযোগ।
হাইলাইটস
  • বিজেপি প্রার্থীকে হুমকি দেওয়ার অভিযোগ।
  • অভিযোগ অস্বীকার করল তৃণমূল।

আগামী ৮ জুলাই রাজ্যে পঞ্চায়েত ভোট। তার আগে বিজেপি প্রার্থীর বাড়িতে তাজা বোমা, রজনীগন্ধা ফুলের মালা ও আলতা মাখানো সাদা ধুতি রেখে ভয় দেখানোর অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে বনগাঁর ঘাটবাত্তর গ্রাম পঞ্চায়েতে। বিজেপির অভিযোগ, শাসক দলই এই কাণ্ড ঘটিয়েছে। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস। 

বুধবার রাতের অন্ধকারে বনগাঁর ঘাটবাত্তর গ্রাম পঞ্চায়েতের বিজেপির পঞ্চায়েত সমিতির ২০ নম্বর প্রার্থী আশিস মণ্ডলের বাড়িতে একটি রজনীগন্ধার মালার মধ্যে তিনটি বোমা রাখা হয়েছিল। সেই সঙ্গে ছিল আলতা মাখানো সাদা ধুতি। তার পর থেকেই আতঙ্কে আশিসের পরিবার। এই খবর পেয়েই তার বাড়িতে পৌঁছয় বনগাঁ থানার পুলিশ। আশিসের বাড়িতে যান বনগাঁ উত্তরের বিজেপি বিধায়ক অশোক কীর্তনীয়া। বিজেপি প্রার্থীর অভিযোগ, ভোটে ভয় দেখাতে তৃণমূলের লোকেরাই এই জঘন্যতম কাজ করেছে। 

আশিস মণ্ডল জানান,'আজ সকালে ঘুম থেকে উঠে দেখলাম তিনটে বোমা পড়ে রয়েছে। সেই সঙ্গে রয়েছে ফুল, সাদা থান আর বিজেপির পতাকা। পাশের বাড়ির লোক দেখে মনে করেছে করেন ওরা হয়তো পুজো দিয়েছেন। ঘুম থেকে উঠে দেখলাম, তিনটে তাজা বোম পড়ে রয়েছে।'তিনি আরও বলেন,'আমার দৃঢ় বিশ্বাস তৃণমূল ছাড়া এই কাজ কেউ করতে পারে না। সারা রাজ্য জুড়ে একই পরিস্থিতি। তাদের পায়ের তলা থেকে হয়তো মাটি সরে যাচ্ছে। তারা হয়তো বুঝতে পারছে যে তাদের হার নিশ্চিত, সে কারণেই এই কাজ করেছে। 

আরও পড়ুন

বিজেপি বিধায়ক অশোক কীর্তনীয়া জানান,'মানুষ যাতে পঞ্চায়েতে ভোট দিতে না পারে সেই কারণে ভীতি প্রদর্শন বা এই নোংরা কাজ করা হয়েছে। আমাদের পঞ্চায়েত সমিতির প্রার্থী আশিস মণ্ডল এই গ্রামকে নেতৃত্ব দেন। তাঁকে ভয় দেখানোর জন্যই এই খেলাটা খেলা হয়েছে। এলাকার মানুষ এর বিরুদ্ধে প্রতিবাদে গর্জে উঠবে। তৃণমূলের পায়ের তলা থেকে মাটি সরে গিয়েছে। বামফ্রন্টের যে সংস্কৃতি ছিল সেই সংস্কৃতি আমদানি করেছে তৃণমূল।'

Advertisement

বনগাঁ ব্লকের তৃণমূল কংগ্রেস সভাপতি আনিসুজ্জামান মণ্ডল জানান,'এটা বিজেপির চক্রান্ত। কারণ ওদের পায়ের তলায় মাটি নেই। বিজেপি জেনে গিয়েছে যে ওরা এই পঞ্চায়েত দখল করতে পারবে না। সেই কারণেই নিজেরা বিজেপি নিজেরা নিজেদের বাড়িতে বোমা রেখে অন্যদেরকে দোষ চাপাচ্ছে। এতদিন বিজেপি জাতপাতের রাজনীতি করছিল। এখন বোমার রাজনীতি করছে।'


 

Advertisement