scorecardresearch
 

Bajaj Pulsar NS400Z: সবচেয়ে সস্তায় নতুন ৪০০ সিসির পালসার আনল বাজাজ! দারুণ লুকস

Bajaj Pulsar NS400: ভারতের বাজারে এল বাজাজ পালসার NS400। দাম মাত্র ১.৮৫ লক্ষ টাকা থেকে(Pulsar NS400 Price)। 'মাত্র' কেন? কারণ এটিই দেশের সবচেয়ে সস্তার ৪০০ সিসির বাইক। Bajaj পালসার NS400Z-এর জন্য বুকিংও শুরু হয়ে গিয়েছে৷ ৫,০০০ টাকা দিলেই বুক করা যাবে। আগামী মাস থেকে ডেলিভারি শুরু হবে।

Advertisement
বাজারে এল পালসারের সবচেয়ে শক্তিশালী মডেল বাজারে এল পালসারের সবচেয়ে শক্তিশালী মডেল
হাইলাইটস
  • ভারতের বাজারে এল বাজাজ পালসার NS400। দাম মাত্র ১.৮৫ লক্ষ টাকা থেকে(Pulsar NS400 Price)।
  • 'মাত্র' কেন? কারণ এটিই দেশের সবচেয়ে সস্তার ৪০০ সিসির বাইক।
  • Bajaj পালসার NS400Z-এর জন্য বুকিংও শুরু হয়ে গিয়েছে৷ ৫,০০০ টাকা দিলেই বুক করা যাবে। আগামী মাস থেকে ডেলিভারি শুরু হবে।

Bajaj Pulsar NS400: ভারতের বাজারে এল বাজাজ পালসার NS400। দাম মাত্র ১.৮৫ লক্ষ টাকা থেকে(Pulsar NS400 Price)। 'মাত্র' কেন? কারণ এটিই দেশের সবচেয়ে সস্তার ৪০০ সিসির বাইক। Bajaj পালসার NS400Z-এর জন্য বুকিংও শুরু হয়ে গিয়েছে৷ ৫,০০০ টাকা দিলেই বুক করা যাবে। আগামী মাস থেকে ডেলিভারি শুরু হবে।

দামের বিষয়ে আরও একটা কথা বলে রাখা ভাল।নতুন Pulsar NS400-এর দাম Dominar 400-এর থেকেও ৪৬,০০০ টাকা কম। বিশাল পার্থক্য দামে।400 সিসি বাইকের ক্ষেত্রে বাজাজ এখন নিজেরই দুই বাইকের মধ্যে ক্রেতাদের কনফিউজ করে দিচ্ছে! নতুন চারশো সিসির পালসারে 40 bhp পর্যন্ত পাবেন। এটি এখনও পর্যন্ত পালসারের সবচেয়ে শক্তিশালী মডেল। 

ডিজাইন

Pulsar 400
নতুন Pulsar 400

 

নতুন পালসার NS400Z-এর ডিজাইন ল্যাঙ্গোয়েজ মোটামুটি চেনা। একটু-আধটু যাঁরা বাইক নিয়ে ঘাঁটাঘাঁটি করেন, তাঁদের কাছে একেবারে নতুন কিছু নয়। অন্যান্য পালসার NS মডেলের ডিজাইন ল্যাঙ্গোয়েজই ব্যবহার করা হয়েছে। সামনে একটি সিঙ্গেল LED প্রজেক্টর হেডলাইট, দুই পাশে দুটি থান্ডার বোল্ট আকৃতির LED DRL। ছোট ফেয়ারিং।

320 মিমি ডিস্ক এবং 17-ইঞ্চি অ্যালয় হুইল পাবেন। মোটাসোটা 43 মিমি শ্যাম্পেন গোল্ড রঙের USD ফর্ক রয়েছে। পিছনে 230 মিমি ডিস্ক আছে।

অন্য মডেলের মতোই এই পালসার NS400Z-এরও ফুয়েল ট্যাঙ্কের ডিজাইন বেশ অ্যাগ্রেসিভ। বড়সড় ট্যাঙ্ক এক্সটেনশন রয়েছে। স্প্লিট সিট থাকছে। পেছনে এলইডি টেললাইট রয়েছে।

ইঞ্জিন

আরও পড়ুন

পালসার NS400Z-এ একটি 373 সিসি সিঙ্গেল-সিলিন্ডার, লিকুইড-কুলড মোটর থাকছে। 8,800 rpm-এ 39.4 bhp তৈরি করে এবং 6,500 rpm-এ 35 Nm এর পিক টর্ক আউটপুট। 6-স্পীড গিয়ারবক্স আছে। স্লিপ অ্যান্ড অ্যাসিস্ট ক্লাচ। রাইড-বাই-ওয়্যার প্রযুক্তি থাকছে।

ফিচার্স 

Pulsar 400 new model
নতুন পালসার ৪০০ সিসি এন এস

এক কথায়, এটি এখনও পর্যন্ত সবচেয়ে বেশি ফিচার্স-ঠাসা পালসার। ব্লুটুথ সংযোগ তো আছেই। নতুন ফুল-কালার এলসিডি স্ক্রিন আছে। কনসোলে বার-টাইপ ফুয়েল গেজ এবং ট্যাকোমিটার, গিয়ার পজিশন ইন্ডিকেটরের জন্য বড় ডিসপ্লে। ওডোমিটার, ট্রিপ মিটারের জন্য একটি ছোট রিডআউট৷

কনসোলের একেবারে ডানদিকে একটি ছোট, চৌকো আকৃতির ডট-ম্যাট্রিক্স ডিসপ্লে রয়েছে। এতে টার্ন-বাই-টার্ন নেভিগেশন পাবেন। মিউজিক কন্ট্রোল এবং ল্যাপ-টাইমার কন্ট্রোলও পাবেন 

Advertisement

এখানেই শেষ নয়। সুইচেবল ট্র্যাকশন কন্ট্রোল, ABS এবং চারটি রাইডিং মোড - রোড, রেইন, স্পোর্ট এবং অফ-রোড পাবেন। এছাড়াও, এতে একটি 5-স্টেপ অ্যাডজাস্টেবল ব্রেক এবং ক্লাচ লিভার রয়েছে। বাইকের ওজন ১৭৪ কেজি এবং ১২ লিটারের ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি রয়েছে। মোটরসাইকেলের সামনে একটি 110/70-17 টায়ার এবং পিছনে একটি 140/70-R17 রয়েছে। সিট হাইট 807 মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স 168 মিমি। 

চারটি কালার অপশনে বাজাজ পালসার NS400 পাওয়া যাবে – গ্লসি রেসিং রেড, পিউটার গ্রে, মেটালিক পার্ল হোয়াইট এবং ব্রুকলিন ব্ল্যাক। 

এই সেগমেন্টে অন্য অপশন কী কী? ট্রায়াম্ফ স্পিড 400, বাজাজ ডোমিনার এবং আসন্ন রয়্যাল এনফিল্ড গেরিলা 450।

Advertisement