scorecardresearch
 

Best Motorcycles Under 80k: সস্তায় পুষ্টি! ৮০ হাজার টাকার বাজেটে সেরা ৫টি মোটরসাইকেল

Best Motorcycles Under 80k: আজতক বাংলার এই প্রতিবেদনে পাবেন পাঁচটি মোটরসাইকেলের খোঁজ। এদের প্রতিটির দামই ৮০ হাজার টাকার মধ্যে(এক্স-শোরুম)। সব মিলিয়ে এক লক্ষ টাকার বাজেটের মধ্যে অনরোড। তবে পারফর্ম্যান্সে এগুলি মোটেও পিছিয়ে নেই। রোজকার অফিস যাতায়াত, টুকটাক ঘোরা-বেড়ানোর জন্য যথেষ্ট। আসুন এক নজরে সেই তালিকা দেখে নেওয়া যাক। 

Advertisement
low budget motorcycles low budget motorcycles
হাইলাইটস
  • সময়ের সঙ্গে সাধারণ মোটরসাইকেলেরও দাম বেড়ে চলেছে। এমন পরিস্থিতিতে কম দামে, সাশ্রয়ী কমিউটার মোটরসাইকেল খুঁজছেন বেশিরভাগ গ্রাহকরা।
  • আজকাল শুধু সাধারণ কমিউটারেই আশ মেটে না গ্রাহকদের। তার সঙ্গে একটু স্টাইলিশ হলেও মন্দ হয় না। 
  • এই প্রতিবেদনে পাবেন এমনই পাঁচটি মোটরসাইকেলের খোঁজ। এদের প্রতিটির দামই ৮০ হাজার টাকার মধ্যে(এক্স-শোরুম)।

Best Motorcycles Under 80k: একদিকে জ্বালানির দাম বাড়ছে। অন্যদিকে সময়ের সঙ্গে সাধারণ মোটরসাইকেলেরও দাম বেড়ে চলেছে। এমন পরিস্থিতিতে কম দামে, সাশ্রয়ী কমিউটার মোটরসাইকেল খুঁজছেন বেশিরভাগ গ্রাহকরা। তবে আজকাল শুধু সাধারণ কমিউটারেই আশ মেটে না গ্রাহকদের। তার সঙ্গে একটু স্টাইলিশ হলেও মন্দ হয় না। 

আজতক বাংলার এই প্রতিবেদনে পাবেন এমনই পাঁচটি মোটরসাইকেলের খোঁজ। এদের প্রতিটির দামই ৮০ হাজার টাকার মধ্যে(এক্স-শোরুম)। সব মিলিয়ে এক লক্ষ টাকার বাজেটের মধ্যে অনরোড। তবে পারফর্ম্যান্সে এগুলি মোটেও পিছিয়ে নেই। রোজকার অফিস যাতায়াত, টুকটাক ঘোরা-বেড়ানোর জন্য যথেষ্ট। আসুন এক নজরে সেই তালিকা দেখে নেওয়া যাক। 

১. Honda Shine

আরও পড়ুন

Shine
Shine

কম দামের মোটরসাইকেলের নিরিখে হোন্ডা সাইনের জনপ্রিয়তা নতুন নয়। অনেকেই দীর্ঘদিন ধরে এই মোটরসাইকেল ব্যবহার করছেন। ১২৩.৯৪ সিসির ইঞ্জিন পাবেন। ৫ স্পিড গিয়ারবক্স পাবেন। ওজন বেশ হালকা, ১১৪ কেজি। ফলে নতুন রাইডারদের হাত রপ্ত করতে সুবিধা হবে। মাইলেজ লিটার প্রতি ৫৫ কিলোমিটার। ফুয়েল ক্যাপাসিটি ১০.৫ লিটার। দাম ৭৮,০০৩ টাকা থেকে শুরু।

২.Bajaj CT 125X

bajaj ct 125x
Bajaj CT 125X


কম দামের মধ্যে একটু রেট্রো ধাঁচের মোটরসাইকেল চাই? তাহলে বাজাজের এই বাইকটি আপনার পছন্দের তালিকায় রাখতে পারেন। এতে ১২৪.৪ সিসি ইঞ্জিন পাবেন। মাইলেজ ৬০ কিলোমিটার প্রতি লিটার। দেখতে বেশ সুন্দর। ওজন ১৩০ কেজি। ফুয়েল ট্যাঙ্কে ১১ লিটার তেল ধরবে। দাম ৭৩,৬০১ টাকা থেকে শুরু।

৩. Hero Splendor Plus

Bike
দেখতে মন্দ নয়


বাজেট একটু কমের দিকে হলে এই বাইকটি নিতে পারেন।৯৭.২ সিসির ইঞ্জিন পাবেন। মাইলেজ ৬০ কিলোমিটার প্রতি লিটার। ওজন ১১২ কেজি। নতুন মডেলগুলি দেখতেও মন্দ নয়। ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি ৯.৮ লিটার। দাম ৭৩,০৫৯ টাকা(এক্স-শোরুম)।

Advertisement

৪. TVS Star City Plus 

TVS Star City Plus
TVS Star City Plus

এটিও কম বাজেটের মধ্যে পাবেন। ১০৯.৭ সিসির এই বাইকের মাইলেজ ৬৮ কিলোমিটার প্রতি লিটার। বাইকটি বেশ হালকা। ১১৫ কেজির। ৪ স্পিড গিয়ারবক্স পাবেন। দাম শুরু হচ্ছে ৭৪,২৩৭ টাকা থেকে।

৫. Hero Passion Pro

Hero Passion Pro
Hero Passion Pro

একটু স্টাইলিশ, স্পোর্টি লুকের বাইক চাইলে এটি দেখতে পারেন। দাম ৭৪,৬৭৮ টাকা থেকে শুরু। ১১৩.২ সিসির ইঞ্জিন পাবেন। মাইলেজও মন্দ নয়। ৪ স্পিড গিয়ারবক্স পাবেন। টিউবলেস টায়ার। 

Advertisement