scorecardresearch
 

Chatgpt ছাড়িয়ে যাবে Google-কে? ডাক্তারি পরীক্ষায় পাশ করল কৃত্রিম বুদ্ধিমত্তা

অতিসম্প্রতি ChatGPT একাধিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। এবার কৃত্রিম বুদ্ধিমত্তা পাশ করল মেডিক্যাল পরীক্ষায়। যা উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। জানা গিয়েছে, মার্কিন মেডিক্যাল লাইসেন্সিং পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ChatGPT। এছাড়া এমবিএ  এবং আইনি পরীক্ষাতেও উত্তীর্ণ হয়েছে চ্যাটজিপিটি৷ এই সব পরীক্ষায় সংক্ষিপ্ত উত্তর, প্রবন্ধ ও মাল্টিপল চয়েস প্র রাখা হয়েছিল। তবে ChatGPT শুধুমাত্র পরীক্ষায় পাশ করেছে। তবে শীর্ষস্থানাধিকারী হতে পারেনি এই প্রযুক্তি। 

Advertisement
chatgpt chatgpt
হাইলাইটস
  • মার্কিন মেডিক্যাল পরীক্ষায় পাশ করল চ্যাটজিপিটি।
  • গুগলকে ছাপিয়ে যাবে এই কৃত্রিম বুদ্ধিমত্তা?

কুলের আচার কীভাবে করতে হয়? শীতে বিড়াল নিয়ে কীভাবে ঘুমোবেন? কাজের থেকে অকাজের এমনকি উদ্ভট কিছু লিখলেও তার কাছে সব নস্যি! ChatGPT-তে লিখলেই মুশকিল আসান। যা খুব তাড়াতাড়ি গুগলকেও হার মানাবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এটা এখন সময়ই বলে দেবে। তবে অনেক বিশ্ববিদ্যালয়েই এখন নিষিদ্ধ হচ্ছে চ্যাটজিপিটি। এ বার আর একটি খবরে বিতর্কের সৃষ্টি হয়েছে।

অতিসম্প্রতি ChatGPT একাধিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। এবার এই কৃত্রিম বুদ্ধিমত্তা পাশ করল মেডিক্যাল পরীক্ষায়। যা উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। জানা গিয়েছে, মার্কিন মেডিক্যাল লাইসেন্সিং পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ChatGPT। এছাড়া এমবিএ  এবং আইনি পরীক্ষাতেও উত্তীর্ণ হয়েছে চ্যাটজিপিটি৷ এই সব পরীক্ষায় সংক্ষিপ্ত উত্তর, প্রবন্ধ ও মাল্টিপল চয়েস প্র রাখা হয়েছিল। তবে ChatGPT শুধুমাত্র পরীক্ষায় পাশ করেছে। তবে শীর্ষস্থানাধিকারী হতে পারেনি কৃত্রিম বুদ্ধিমত্তা। 

পরীক্ষকদের মতে,অঙ্কের চেয়ে ChatGPT-র লেখার হাত ভালো। এখন ChatGPT মেডিক্যাল লাইসেন্সিং পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর প্রতিক্রিয়া দিয়েছেন এলন মাস্কও। তিনি টুইট করেছেন, আমি আশাবাদী সব ঠিক হয়ে যাবে। 

চ্যাটজিপিটি কৃত্রিম বুদ্ধিমত্তা গবেষণা সংস্থা ওপেন এআই-এর একটি সাইট। এলন মাস্ক এবং মাইক্রোসফট পুঁজি বিনিয়োগ করেছে। চ্যাটজিপিটি এআই চ্যাটবট মানুষের মতো কথা বলে। যে কোনও প্রশ্নের উত্তর তো দেয়ই সেই সঙ্গে কোনও সংশয় থাকলে তারও নিরসন করে।  ChatGPT ভুল করলে মানুষের মতোই ক্ষমা চায়৷ OpenAI বর্তমানে শুধুমাত্র প্রোটোটাইপ পরীক্ষা চালাচ্ছে। জনসাধারণের প্রতিক্রিয়া দেখছে সংস্থা। চূড়ান্ত সংস্করণ আরও উন্নত হতে পারে। অনেক বিশেষজ্ঞের দাবি, শীঘ্রই গুগলকে পিছনে ফেলে দেবে চ্যাটজিপিটি৷
 

আরও পড়ুন- বাইকের দামে চার চাকা বজাজের, সস্তার গাড়িতে বাঁচবে পেট্রোল খরচও

Advertisement

Advertisement