scorecardresearch
 

Google Chrome ব্যবহারকারীরা সাবধান, এখনই আপডেট করুন

CERT-In জানিয়েছে যে Chrome ব্যবহারকারীদের অবিলম্বে তাদের ব্রাউজারকে আপডেট করতে হবে। Chrome ডেস্কটপেও যারা ব্যবহার করেন, তাদেরও সতর্কতা দেওয়া হয়েছে। Google-এর তরফে এই ত্রুটিগুলি সমাধান করতে একটি সফটওয়্যার আপডেট ভার্সান এনেছে

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • Google Chrome ব্যবহারকারীদের জন্য সতর্কতা
  • যারা এটি  ব্যবহার করেন তাঁদের সতর্ক থাকতে হবে
  • সরকারের তরফে এই সতর্কতা জারি করা হয়েছে

Google Chrome ব্যবহারকারীদের জন্য সতর্কতা। যারা এটি  ব্যবহার করেন তাঁদের সতর্ক থাকতে হবে। ইন্ডিয়ান কম্পিউটার ইমার্জেন্সি রেসপন্স টিম (CERT-In) এই বিষয়ে সতর্কতা জারি করেছে। তাদের তরফে জানানো হয়েছে Chrome ব্রাউজারে বেশ কিছু ত্রুটি পাওয়া গেছে।

CERT-In জানিয়েছে যে Chrome ব্যবহারকারীদের অবিলম্বে তাদের ব্রাউজারকে আপডেট করতে হবে। Chrome ডেস্কটপেও যারা ব্যবহার করেন, তাদেরও সতর্কতা দেওয়া হয়েছে। Google-এর তরফে এই ত্রুটিগুলি সমাধান করতে একটি সফটওয়্যার আপডেট ভার্সান এনেছে। গুগল একটি অফিসিয়াল বিবৃতিতে জানিয়েছে, ত্রুটিটি এখনই বিস্তারিতভাবে জানানো হবে না। কারণ বেশিরভাগ ব্যবহারকারী এখনও তাঁদের ব্রাউজার আপডেট করেননি। 

আরও পড়ুন : সেলুলয়েডে রবীন্দ্রনাথ-ওকাম্পো, আসছে 'Thinking of Him'

সমস্যাটি কী? 

সংস্থার তরফে জানানো হয়েছে, Google Chrome 101.0.4951.41 এর আগের সংস্করণগুলির জন্য এই ত্রুটি হয়েছে। ডেস্কটপ ব্যবহারকারীরা সবথেকে বেশি প্রভাবিত হয়েছে। মোট ৩০ টি ত্রুটি ধরা পড়েছে। এর মধ্যে ৭টি ত্রুটির কথা বিশেষভাবে উল্লেখযোগ্য। 

CERT-In রিপোর্ট করেছে যে, এই ত্রুটিগুলি থাকলে হ্যাকাররা সহজেই অ্যাক্সেস পাবে। ফলে বিপারে পড়বেন ইউজাররা। সেই কারণে অবিলম্বে ব্রাউজার আপডেট করার আবেদন জানিয়েছেন, CERT-In। 

কীভাবে Chrome আপডেট করবেন? সেজন্য প্রথমে ক্রোম খুলতে হবে। তারপর ডানদিকে তিন-বিন্দুতে ক্লিক করতে হবে। এরপর ড্রপ ডাউন মেনু থেকে সেটিং অপশনে যেতে হবে। তারপর Help এ ক্লিক করে  About Google Chrome অপশন খুলুন। এরপর ক্রোম আপডেট করা যাবে। 

 

Advertisement