scorecardresearch
 

Hero Electric Scooter Price : লঞ্চ হল Hero-র ইলেক্ট্রিক স্কুটার VIDA V1, রইল দাম-বুকিং প্রাইস

VIDA V1 PRO এবং VIDA V1 PLUS, এই ২টি ভেরিয়ান্টে আনা হয়েছে নয়া এই ইলেক্ট্রিক স্কুটার (Electric Scooter)। এই প্রসঙ্গে সংস্থার এমডি তথা সিইও পবন মুঞ্জল বলেন, 'এটা একটা প্রতিশ্রুতি ও দায়বদ্ধতা, যা আমরা এবছর মার্চে গোটা বিশ্বের সামনে করেছিলাম।' জানা গিয়েছে VIDA V1-এ Swappable Battery Technology-র সুবিধা দেওয়া হয়েছে। 

Advertisement
VIDA V1 VIDA V1
হাইলাইটস
  • বাজারে হিরোর ইলেক্ট্রিক স্কুটার
  • এসেছে ২টি ভেরিয়ান্টে
  • জেনে নিন দাম ও অন্যান্য তথ্য

দেশে ক্রমশই বাড়ছে ইলেক্ট্রিক ভেহিকেলের (Electric Vehicle) চাহিদা। এর মধ্যে যেমন রয়েছে চারচাকা, তেমনই রয়েছে দু'চাকার গাড়িও। এবার ইলেক্ট্রিক স্কুটার নিয়ে এল Hero Motocorp। শুক্রবার নিজেদের প্রথম ইলেক্ট্রিক স্কুটার VIDA V1 লঞ্চ করলো সংস্থা। 

জানা গিয়েছে, VIDA V1 PRO এবং VIDA V1 PLUS, এই ২টি ভেরিয়ান্টে আনা হয়েছে নয়া এই ইলেক্ট্রিক স্কুটার (Electric Scooter)। এই প্রসঙ্গে সংস্থার এমডি তথা সিইও পবন মুঞ্জল বলেন, 'এটা একটা প্রতিশ্রুতি ও দায়বদ্ধতা, যা আমরা এবছর মার্চে গোটা বিশ্বের সামনে করেছিলাম।' জানা গিয়েছে VIDA V1-এ Swappable Battery Technology-র সুবিধা দেওয়া হয়েছে। 

২,৪৯৯ টাকায় বুকিং
Hero VIDA V1 PLUS-এর এক্স শোরুম প্রাইস করা হয়েছে ১,৪৫,০০০ টাকা এবং Hero VIDA V1 PRO-এর এক্স শোরুম প্রাইস করা হয়েছে ১,৫৯,০০০ টাকা। তবে ২,৪৯৯ টাকা দিয়ে স্কুটার বুক করতে পারবেন গ্রাহকরা। 

এক চার্জে ১৬৫ কিমি
সংস্থার দাবি, VIDA V1 PRO স্কুটারটিকে একবার চার্জ দিলে ১৬৫ কিলোমিটার পর্যন্ত যেতে পারবে। মাত্র ৩.২ সেকেন্ডে ০ থেকে ৪০ কিলোমিটার গতি নিতে পারবে স্কুটারটি। অন্যদিকে  VIDA V1 PLUS স্কুটারটি একবার চার্জ দিলে ১৪৩ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। এতে ০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত গতি উঠতে সময় লাগে মাত্র ৩.৪ সেকেন্ড। দুটি ভেরিয়ান্টেরই সর্বোচ্চ গতি ৮০ কিলোমিটার প্রতি ঘণ্টা। এছাড়াও এতে রয়েছে নেভিগেশন, স্মার্ট ফোন কানেক্টিভিটির মতো সুবিধাও। 

আরও পড়ুনএভাবে খান রসুন, কমবে ওজন, নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিসও

Advertisement