scorecardresearch
 

PUBG Mobile-এ প্রচুর ব্যয় গেমার্সদের, এখনও পর্যন্ত খরচ হল এত মিলিয়ন ডলার

Sensor Tower-এর রিপোর্ট অনুযায়ী PUBG Mobile Q3 2021-য় প্রায় ৭৭১ মিলিয়ন ডলারের রেকর্ড ছুঁয়েছে। PUBG Mobile ২০২১ প্রতিদিন গড়ে প্রায় ৮.১ কোটি মিলিয়ন ডলার আয় করেছে। এর মধ্যে সবচেয়ে বেশি আয় হয়েছে চিন থেকে।

Advertisement
 PUBG Mobile PUBG Mobile
হাইলাইটস
  • PUBG Mobile গেমে প্রচুর অর্থ ব্যায় খেলোয়াড়দের
  • সবচেয়ে বেশি রোজগার চিন থেকে
  • অ্যাপল স্টোর থেকে বেশি আয়

PUBG Mobile একট অত্যন্ত জনপ্রিয় ব্যাটেল রয়্যাল গেম। এতে প্রচুর অর্থও ব্যায় করেন গেমার্সরা। PUBG Mobile-এ এখনও পর্যন্ত কোটি কোটি টাকা খরচ করেছেন গেমার্সরা। এক রিপোর্ট অনুযায়ী PUBG Mobile এখনও পর্যন্ত প্রায় ৭ বিলিয়ন ডলার প্লেয়ার স্পেন্ডিং ছাড়িয়ে গিয়েছে। এটি অ্যাপেল  অ্যাপ ও গুগল প্লে স্টোরের গোটা বিশ্বব্যাপী তথ্য। 

Sensor Tower-এর রিপোর্ট অনুযায়ী PUBG Mobile Q3 2021-য় প্রায় ৭৭১ মিলিয়ন ডলারের রেকর্ড ছুঁয়েছে। PUBG Mobile ২০২১ প্রতিদিন গড়ে প্রায় ৮.১ কোটি মিলিয়ন ডলার আয় করেছে। এর মধ্যে সবচেয়ে বেশি আয় হয়েছে চিন থেকে। অর্থাৎ এই গেম টাইটেলের সবচেয়ে বড় বাজার হল চিনে। এর ভ্যারিয়ান্ট টাইটেল Game For Peace চিনে এখনও পর্যন্ত ৪ মিলিয়ান ডলারের ব্যবসা করেছে, অর্থাৎ সেটি বিশ্বব্যাপী প্লেয়ার স্পেন্ডিং-এর ৫৭ শতাংশ। 

সংবাদ সংস্থা  IANS জানাচ্ছে, এই বিশ্লেষণে থার্ড পার্টি অ্যান্ড্রয়েড স্টোর্সগুলিকে সামিল করা হয়নি। চিন ছাড়া PUBG Mobile ৩ বিলিয়ন ডলারের বেশি রোজগার করেছে। চিনের পরে সবচেয়ে বেশি রোজগার হয়েছে আমেরিকা থেকে। 

গেমের সম্পূর্ণ রোজগারের মধ্যে আমেরিকা থেকে এসেছে ১১.৮ শতাংশ। ৪.২ শতাংশ খরচ করে তৃতীয় স্থানে রয়েছে জাপান। মোবাইল প্ল্যাটফর্মে বেশি আয় হয়েছে অ্যাপল স্টোর থেকে।


 

Advertisement