scorecardresearch
 

 Royal Enfield Bullet New Model: রয়্যাল এনফিল্ড নতুন বুলেট আনছে বাজারে, দাম কত?

শীঘ্রই Classic 350-র Bobber ভার্সান আনছে রয়্যাল এনফিল্ড। সেই সঙ্গেই একটি নতুন বুলেটও তৈরি করছে রয়্যাল এনফিল্ড। একাধিক রিপোর্ট অনুযায়ী, বিষয়টি আপাতত গোপন রাখতে চাইছে রয়্যাল এনফিল্ড। 'J1B' কোড নেম দিয়ে এই মোটরসাইকেলটি তৈরি করা হচ্ছে। 

Advertisement
Royal Enfield Bullet Royal Enfield Bullet
হাইলাইটস
  • আমজনতা রয়্যাল এনফিল্ড বলতে সেই বুলেটই বোঝে। সেই বাজারে নজর রেখেই বুলেট নিয়ে নতুন করে ভাবছে রয়্যাল এনফিল্ড।
  • কম দামে, ১.৫ লক্ষ-১.৭৫ লক্ষ টাকার সেগমেন্টে আরও বাইক আনতে চাইছে রয়্যাল এনফিল্ড।
  • Classic 350-র Bobber ভার্সান আনছে রয়্যাল এনফিল্ড। সেই সঙ্গেই একটি নতুন বুলেটও তৈরি করছে রয়্যাল এনফিল্ড।

Royal Enfield New Model: রয়্যাল এনফিল্ড বললেই সবার আগে বুলেট নামটি মাথায় আসে। এখন যদিও ক্লাসিক 350-ই বেশি জনপ্রিয়। তা সত্ত্বেও আমজনতা রয়্যাল এনফিল্ড বলতে সেই বুলেটই বোঝে। সেই বাজারে নজর রেখেই বুলেট নিয়ে নতুন করে ভাবছে রয়্যাল এনফিল্ড। শীঘ্রই Classic 350-র Bobber ভার্সান আনছে রয়্যাল এনফিল্ড। সেই সঙ্গেই একটি নতুন বুলেটও তৈরি করছে রয়্যাল এনফিল্ড। একাধিক রিপোর্ট অনুযায়ী, বিষয়টি আপাতত গোপন রাখতে চাইছে রয়্যাল এনফিল্ড। 'J1B' কোড নেম দিয়ে এই মোটরসাইকেলটি তৈরি করা হচ্ছে। 

নতুন ক্লাসিক 350-র মতোই, নতুন বুলেট আমূল পরিবর্তন করা হচ্ছে৷ বাইর থেকে খুব বড়সড় পরিবর্তন হয় তো করা হবে না। রেট্রো ভাবই বজায় রাখা হবে। তবে ইঞ্জিন, চাকা ইত্যাদিতে পরিবর্তন আসতে পারে। নতুন একটি চ্যাসির উপর ভিত্তি করে মোটরসাইকেলটি গড়ে তোলা হবে। বুলেটের চাকা তুলনামূলকভাবে সরু বলে অভিযোগ ছিল। এবার সেটায় বদল আনা হতে পারে। সেই সঙ্গে একটি ছোট ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, আরও ভাল ফিট-ফিনিশ থাকতে পারে। তবে আগের মতো হাতে আঁকা পিনস্ট্রাইপ, ফুয়েল ট্যাঙ্কে বড় এমব্লেম বজায় রাখা হবে। 

এখনও পর্যন্ত, Jawa, Yezdi এবং Honda এই সেগমেন্ট দখলের লড়াইয়ে ছিল। এবার হার্লে ডেভিডসন, ট্রায়াম্ফের মতো নামী ব্র্যান্ডও এই সেগমেন্টে ঢুকে পড়ছে। রয়্যাল এনফিল্ডের বাজারে এর প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা করছে। তবে উল্লেখ্য, এর আগেও অন্য সংস্থাগুলি রয়্যাল এনফিল্ডের সঙ্গে প্রতিযোগিতায় খুব একটা সুবিধা করতে পারেনি। রয়্যাল এনফিল্ডের একটি আলাদা অনুরাগী গোষ্ঠী আছে। 

আরও পড়ুন

রয়্যাল এনফিল্ডের বিক্রি
২০২২-২৩ অর্থবর্ষে ভারতে ১২৫ সিসির উপরের বাজারে বিক্রি হওয়া প্রতি ৩টি মোটরসাইকেলের একটিই ছিল রয়্যাল এনফিল্ড। এর থেকেই ভারতের বাজারে রয়্যাল এনফিল্ডের চাহিদা আন্দাজ করা যায়।

Advertisement

RE Hunter-ও ভালই বিক্রি হচ্ছে
এন্ট্রি লেভেল মডেল রয়্যাল এনফিল্ড হান্টারেরও বিক্রি বেশ ভাল হচ্ছে। যুবসমাজের মন কেড়েছে এই মডেল। ফলে কম দামে, ১.৫ লক্ষ-১.৭৫ লক্ষ টাকার সেগমেন্টে আরও বাইক আনতে চাইছে রয়্যাল এনফিল্ড। নতুন বুলেট আনলে সেটিও এই সেগমেন্টেই আনা হতে পারে। 

Advertisement