scorecardresearch
 

Fixed Deposit Interest Rates Hikes: ফিক্সড ডিপোজিট নিয়ে বড় খবর, সরকারি ব্যাঙ্কে বাড়ল সুদের হার

Bank of India Fixed Deposits: এক বছরের মধ্যে ফিক্সড ডিপোজিটের উপর সর্বোচ্চ ৭ শতাংশ হারে সুদ দিচ্ছে। ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, ফিক্সড ডিপোজিটের জন্য নতুন সুদের হার ২৬ মে শনিবার থেকে কার্যকর হয়েছে।

Advertisement
সুদের হার বাড়ল সরকারি ব্যাঙ্কে সুদের হার বাড়ল সরকারি ব্যাঙ্কে
হাইলাইটস
  • ফিক্সড ডিপোজিটের উপর সর্বোচ্চ ৭ শতাংশ হারে সুদ
  • নতুন সুদের হার ২৬ মে শনিবার থেকে কার্যকর হয়েছে

Bank of India Fixed Deposits: ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ২ কোটি টাকার কম ফিক্সড ডিপোজিটে সুদের হার পরিবর্তন করা হয়েছে। সুদের হার পরিবর্তনের পর ব্যাঙ্ক এখন ৩ শতাংশ থেকে ৬ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে ৭ দিন থেকে ১০ বছর মেয়াদের ফিক্সড ডিপোজিট স্কিমগুলিতে। এক বছরের মধ্যে ফিক্সড ডিপোজিটের উপর সর্বোচ্চ ৭ শতাংশ হারে সুদ দিচ্ছে। ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, ফিক্সড ডিপোজিটের জন্য নতুন সুদের হার ২৬ মে শনিবার থেকে কার্যকর হয়েছে।

৭ দিন থেকে ৪৫ দিনের ফিক্সড ডিপোজিটে সুদের হার

৭ থেকে ৪৫ দিনের মধ্যে ফিক্সড ডিপোজিটের উপর ব্যাঙ্ক ৩ শতাংশ হারে সুদ দিচ্ছে। ৪৬ থেকে ১৭৯ দিনের এফডি-তে মিলছে ৪.৫০ শতাংশ হারে সুদ। ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ১৮০ দিন থেকে ২৬৯ দিনের FD-তে ৫ শতাংশ হারে সুদ দিচ্ছে। ২৭০ দিন থেকে ১ বছরের কম মেয়াদী FD-তে ৫.৫০ শতাংশ সুদের হার অফার করছে।

আরও পড়ুন

সর্বোচ্চ সুদ

ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ১ বছর (১২ মাস) মেয়াদের ফিক্সড ডিপোজিটের উপর সর্বোচ্চ সুদ দিচ্ছে। এই সময়ের এফডি-তে ৭  শতাংশ হারে সুদ দেওয়া হবে। এক বছর বা তার বেশি এবং ২ বছরের কম মেয়াদী ফিক্সড ডিপোজিটের উপর ৬ শতাংশ হারে সুদ দিচ্ছে। ব্যাঙ্ক ২ বছর থেকে ত৩ বছরের কম সময়ের FD-তে দিচ্ছে ৬.৭৫ শতাংশ সুদ। ৩ বছর থেকে ৫ বছরের কম সময়ের FD-তে ৬.৫০ শতাংশ সুদের হার অফার করছে। এছাড়াও ৫ থেকে ১০ বছরের মধ্যে ফিক্সড ডিপোজিটের উপর ৬ শতাংশ সুদের হার অফার করছে।

প্রবীণ নাগরিকদের জন্য অতিরিক্ত সুদ

Advertisement

প্রবীণ নাগরিকরা ২ কোটি টাকার কম ফিক্সড ডিপোজিটের উপর বিদ্যমান ৫০ বেসিস পয়েন্ট ছাড়াও ২৫ বেসিস পয়েন্ট অতিরিক্ত সুদ পাবেন। এই সুদের হার তিন বছর বা তার বেশি সময়ের জন্য পাওয়া যাবে। এখন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তার সিনিয়র গ্রাহকদের ৩ বছরের টার্ম ডিপোজিটের জন্য ৭৫ বেসিস পয়েন্ট অতিরিক্ত সুদের হার অফার করছে।

Advertisement