scorecardresearch
 

Bhabishyat Credit Card Scheme: দুয়ারে সরকার ক্যাম্পেই ৫ লক্ষ টাকা লোন, কীভাবে আবেদন ও কী সুবিধা?

Bhabishyat Credit Card Scheme: দুয়ারে সরকার (Duare Sarkar) শিবির থেকেই আবেদন করা যাবে 'ভবিষ্যৎ' প্রকল্পের ৫ লক্ষ টাকা ঋণের জন্য। বৃহস্পতিবার এ কথা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই 'ভবিষ্যৎ' প্রকল্পের মাধ্যমে ব্যবসা করতে ইচ্ছুক ব্যক্তিদের ৫ লাখ টাকার ঋণের ব্যবস্থা করে দেবে রাজ্য সরকার…

Advertisement
এই 'ভবিষ্যৎ' প্রকল্পের মাধ্যমে ব্যবসা করতে ইচ্ছুক ব্যক্তিদের ৫ লাখ টাকার ঋণের ব্যবস্থা করে দেবে রাজ্য সরকার! এই 'ভবিষ্যৎ' প্রকল্পের মাধ্যমে ব্যবসা করতে ইচ্ছুক ব্যক্তিদের ৫ লাখ টাকার ঋণের ব্যবস্থা করে দেবে রাজ্য সরকার!
হাইলাইটস
  • দুয়ারে সরকার (Duare Sarkar) শিবির থেকেই আবেদন করা যাবে 'ভবিষ্যৎ' প্রকল্পের ৫ লক্ষ টাকা ঋণের জন্য।
  • বৃহস্পতিবার এ কথা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।
  • এই 'ভবিষ্যৎ' প্রকল্পের মাধ্যমে ব্যবসা করতে ইচ্ছুক ব্যক্তিদের ৫ লাখ টাকার ঋণের ব্যবস্থা করে দেবে রাজ্য সরকার!

Bhabishyat Credit Card Scheme: দুয়ারে সরকার (Duare Sarkar) শিবির থেকেই আবেদন করা যাবে 'ভবিষ্যৎ' প্রকল্পের ৫ লক্ষ টাকা ঋণের জন্য। বৃহস্পতিবার এ কথা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই 'ভবিষ্যৎ' প্রকল্পের মাধ্যমে ব্যবসা করতে ইচ্ছুক ব্যক্তিদের ৫ লাখ টাকার ঋণের ব্যবস্থা করে দেবে রাজ্য সরকার।

ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়ে জঙ্গলমহল (Jungle Mahals) সফরে যান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে তিনি বলেন, আগামী ৫ বছর দুই লক্ষ যুবক, যাঁরা ব্যবসা করতে চান, তাঁদের ৫ লাখ টাকার স্মার্ট কার্ড দেওয়া হবে। এই প্রকল্পের নাম 'ভবিষ্যৎ'। 'ভবিষ্যৎ' স্মার্ট কার্ড দিয়ে ব্যবসার জন্য ৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন ইচ্ছুক ব্যক্তিরা। রাজ্য সরকার তাঁদের হয়ে গ্যারান্টার থাকবে। এ ছাড়াও ২৫ হাজার টাকার সিডমানিও (ব্যবসা শুরু করার জন্য প্রয়োজনীয় পুঁজি) দেবে রাজ্য।

আরও পড়ুন: জমা টাকায় ৮ শতাংশের বেশি সুদ, এই ৫ পোস্টাল স্কিমে দ্রুত বাড়বে পুঁজি

রাজ্যে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের প্রসারের কথা মাথায় রেখে, রাজ্যের মানুষকে স্বনির্ভর করে তোলার লক্ষ্যে ভবিষ্যৎ ক্রেডিট কার্ড (Bhobisyot Credit Card Scheme) প্রকল্প চালু করা হয়েছে। এই প্রকল্পের জন্য রাজ্য বাজেটে ৩৫০ কোটি টাকা বরাদ্দও করা হয়েছে।

ব্যবসায় ইচ্ছুক রাজ্যের যে কোনও ব্যক্তিই 'ভবিষ্যৎ' স্মার্ট কার্ডের জন্য আবেদন করতে পারেন। ওই ঋণের টাকায় হোটেল, দোকান বা অন্য যে কোনও ব্যবসা করা যাবে। 'ভবিষ্যৎ' প্রকল্পের ৫ লক্ষ টাকা ঋণ পেতে এবার দুয়ারে সরকার (Duare Sarkar) শিবির থেকেই আবেদন করতে পারবেন রাজ্যের প্রাপ্তবয়স্ক বাসিন্দারা। দুয়ারে সরকার শিবির (Duare Sarkar Camp) থেকে স্বাস্থ্যসাথী, খাদ্যসাথী, জাতিগত শংসাপত্র, কৃষকবন্ধু, কন্যাশ্রী, শিক্ষাশ্রী, রূপশ্রী ছাড়াও আরও নানা প্রকল্পের সুবিধা নিতে পারবেন বাংলার মানুষ।

Advertisement

Advertisement