scorecardresearch
 

Ice Cube Business: গরমে দুর্দান্ত ব্যবসা, মাত্র ১ লাখ টাকায় বাম্পার রোজগার

Ice Cube Business: গ্রীষ্মের ঋতু জুড়ে বরফের কিউবের চাহিদা প্রবল থাকে। গ্রাম হোক বা শহর, এই মরশুমে এই ব্যবসা ভালো চলে। এমন পরিস্থিতিতে আপনি আইস কিউব তৈরির কারখানা স্থাপন করে ভালো অর্থ উপার্জন করতে পারেন। মাত্র ১ লক্ষ টাকা দিয়ে এই ব্যবসা শুরু করা যায় এবং চাহিদার দিকে তাকালে ক্ষতির সুযোগ খুব কম।

Advertisement
গরমের সলিড বিজনেস, ১ লাখে শুরু করে রোজ বাম্পার কামাই গরমের সলিড বিজনেস, ১ লাখে শুরু করে রোজ বাম্পার কামাই

Ice Cube Business Solid Profit: গ্রীষ্ম তার মারাত্মক প্রভাব দেখাতে শুরু করেছে এবং এই মরশুমে আপনার জন্য একটি নতুন ব্যবসা শুরু করার জন্য দুর্দান্ত। আপনি যদি এমন একটি ব্যবসা খুঁজছেন যা কম বিনিয়োগে প্রচুর লাভ দেয়, তাহলে আপনি একটি আইস কিউব ফ্যাক্টরি স্থাপন করে এটি শুরু করতে পারেন। গ্রীষ্মের ঋতু জুড়ে বরফের কিউবের চাহিদা প্রবল থাকে। গ্রাম হোক বা শহর, এই মরশুমে এই ব্যবসা ভালো চলে। এমন পরিস্থিতিতে আপনি আইস কিউব তৈরির কারখানা স্থাপন করে ভালো অর্থ উপার্জন করতে পারেন। মাত্র ১ লক্ষ টাকা দিয়ে এই ব্যবসা শুরু করা যায় এবং চাহিদার দিকে তাকালে ক্ষতির সুযোগ খুব কম।

রাস্তা থেকে দামি রেস্টুরেন্ট পর্যন্ত চাহিদা

আইস কিউবের চাহিদার কথা বললে, বড় বড় রেস্তোরাঁ, পাব বা রাস্তার দোকানগুলোতে দেখা যায়। গরম বাড়ার সঙ্গে এর চাহিদাও একই গতিতে বাড়তে থাকে এবং এর ব্যবসা করা ব্যবসায়ীদের লাভও একই গতিতে বাড়তে থাকে। এই গ্রীষ্মের মরশুমে, আপনি একটি আইস কিউব ব্যবসা শুরু করে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।
বিশেষ বিষয় হল যে আপনি শুধু শহরাঞ্চলেই আইস কিউব ফ্যাক্টরি স্থাপন করবেন এমন নয়। আপনি আপনার গ্রামেও এটি ইনস্টল করতে পারেন। কারণ আজকাল গ্রামেও আইসকিউবের চাহিদা বেড়েছে। অতএব, আইস কিউব ব্যবসায় বৃদ্ধির আরও সম্ভাবনা রয়েছে এবং আপনি শহরাঞ্চলেও আপনার পণ্য সরবরাহ করতে পারেন।

আরও পড়ুন

একটি কারখানা চালু করার জন্য রেজিস্ট্রেশন আবশ্যক
একটি আইস কিউব ফ্যাক্টরি শুরু করার জন্য, আপনার কাছের প্রশাসনিক অফিসে নিবন্ধন করা আবশ্যক৷ রেজিস্ট্রেশন হয়ে গেলে, এই আইস কিউব ফ্যাক্টরি চালু করতে একটি বড় ফ্রিজারের প্রয়োজন হবে। এর মাধ্যমেই বরফ জমে যায়।আপনিও বিভিন্ন ডিজাইনে বরফ তৈরি করে ক্রেতাদের আকৃষ্ট করতে পারেন।
এটি আপনার পণ্যকে বাজারে একটি আলাদা পরিচয় দিতে পারে এবং আপনার আয় বাড়াতে পারে।

Advertisement

কারখানা চালু করার খরচ?
আপনি মাত্র ১ লক্ষ টাকার প্রাথমিক বিনিয়োগে আইস কিউব ব্যবসা শুরু করতে পারেন। এই পরিমাণ ব্যবহার করে, প্রথমে আপনাকে একটি ডিপ ফ্রিজার কিনতে হবে, যার আনুমানিক মূল্য ৫০,০০০ টাকা থেকে শুরু হয়৷ এছাড়াও, আপনাকে আরও কিছু সরঞ্জাম কিনতে হবে, যা এই ব্যবসায় উপযোগী। তারপরে আপনার ব্যবসা যত বড় হবে, প্রয়োজন অনুযায়ী যন্ত্রপাতি ক্রয় করতে থাকুন। যাইহোক, আইস কিউব তৈরির ব্যবসায় নামার আগে এটি সম্পর্কে কিছু গবেষণা করুন। কাছের বাজার সম্পর্কেও জেনে নিন, যেখানে আপনি সহজেই আপনার পণ্য বিক্রি করতে পারবেন।
 

ice cube

প্রতি মাসে এত আয় করা সম্ভব
আপনি যদি ক্রমাগত ১ লাখ টাকায় একটি আইস কিউব ব্যবসা শুরু করেন, তাহলে আপনি প্রতি মাসে প্রায় ৩০,০০০ টাকা আয় করতে পারেন। একই সময়ে, বিয়ের মরশুমে ক্রমবর্ধমান চাহিদার কারণে, আপনি প্রতি মাসে ৫০,০০০ টাকা পর্যন্ত আয় করতে পারেন। যাইহোক, এই উপার্জন আপনার পণ্য বিক্রয় এবং চাহিদা অনুযায়ী হতে পারে. সাধারণত, আইস কিউবের প্যাকেট বাজারে ১৫-২০ টাকায় বিক্রি হয় এবং গ্রীষ্মের সাথে সাথে চাহিদা বাড়লে তাদের দাম প্রতি প্যাকেট ৪০-৫০ টাকায় পৌঁছে যায়।

কোথায় বিক্রি করবেন?
সাধারণত বরফ বিক্রি করতে কোথাও যেতে হয় না। আশেপাশের এলাকা থেকে ক্রেতারা আপনার কারখানার এলাকায় আসবে। আপনি আপনার বরফ আইসক্রিমের দোকান, হোটেল, রেস্টুরেন্ট, ফলের দোকান এবং সবজি বিক্রেতাদের কাছে বিক্রি করতে পারেন। প্রতিটি ব্যবসার মতো, আপনাকেও আপনার কারখানার প্রচার করতে হবে, যা আপনার উপার্জন বাড়াতে পারে। এছাড়াও, আজকাল এটি অনলাইনেও বিক্রি হচ্ছে, তাই আপনি অনলাইন প্ল্যাটফর্মগুলিতে সংযোগ করে আপনার কারখানায় তৈরি আইস কিউবও বিক্রি করতে পারেন।

 

Advertisement