scorecardresearch
 

Gold Rate: সুখবর... ৪ দিনে এত সস্তা হয়ে গেল সোনা, লেটেস্ট দাম কত?

গত চার কার্যদিবসে সোনার দামে বড় ধরনের পতন হয়েছে। এমসিএক্সে সোনা প্রতি ১০ গ্রাম ৭১ হাজার টাকার নীচে নেমে গেছে এবং হলুদ ধাতুর দাম প্রতিদিন কমছে। যাইহোক ১৬ এপ্রিল MCX-এ সোনা ৭৩ হাজার টাকা ছাড়িয়ে গিয়েছিল, যা তার সর্বকালের উচ্চ স্তর ছিল।

Advertisement
সোনার দাম। প্রতীকী সোনার দাম। প্রতীকী
হাইলাইটস
  • গত চার কার্যদিবসে সোনার দামে বড় ধরনের পতন হয়েছে।
  • এমসিএক্সে সোনা প্রতি ১০ গ্রাম ৭১ হাজার টাকার নীচে নেমে গেছে এবং হলুদ ধাতুর দাম প্রতিদিন কমছে।

গত চার কার্যদিবসে সোনার দামে বড় ধরনের পতন হয়েছে। এমসিএক্সে সোনা প্রতি ১০ গ্রাম ৭১ হাজার টাকার নীচে নেমে গেছে এবং হলুদ ধাতুর দাম প্রতিদিন কমছে। যাইহোক ১৬ এপ্রিল MCX-এ সোনা ৭৩ হাজার টাকা ছাড়িয়ে গিয়েছিল, যা তার সর্বকালের উচ্চ স্তর ছিল। রুপার দামও ছিল রেকর্ড পর্যায়ে। আজও কমছে সোনা-রূপার দাম। বুধবার MCX-এ সোনা প্রতি ১০ গ্রাম ৭০৮৫৫ টাকায় লেনদেন হচ্ছে। যেখানে রুপোর দাম প্রতি কেজি ৮০৫৩৬ টাকা ছিল।

মঙ্গলবার ১০ গ্রাম সোনার দর ছিল ৭১০২৯ টাকা এবং রূপার দাম প্রতি কেজি ৮২৩৮০ টাকা। ইরান-ইসরায়েল যুদ্ধের আশঙ্কা প্রায় শেষ হয়ে যাওয়ায় এবং মার্কিন বাজারে সোনার দাম কমার কারণে ৪ দিনেই সোনার দাম ক্রমাগত কমছে বহুপণ্যের বাজারে। শুক্র থেকে বুধবার পর্যন্ত সোনার হার, চার কার্যদিবসে এমসিএক্সে সোনার দাম প্রায় ২ হাজার টাকা কমছে। যেখানে ৪ দিনে রূপার দাম কমেছে প্রতি কেজি ৪,৬১০ টাকা।

ইন্ডিয়া বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশন অনুসারে, মঙ্গলবার সন্ধ্যায় বুলিয়ন বাজারে সোনার দাম ছিল ২৪ ক্যারেট খাঁটি সোনার প্রতি ১০ গ্রাম ৭১৫৯৮ টাকা, যা আজ সকালে ৭২২১৯ টাকায় নেমে এসেছে। ৯৯৫ বিশুদ্ধ সোনা দর ৭১৯৩০ টাকা, ৯১৬ বিশুদ্ধ সোনা প্রতি ১০ গ্রাম ৬৬১৫৩ টাকা, ৭৫০ বিশুদ্ধ সোনা প্রতি ১০ গ্রাম ৫৪১৬৪ টাকা এবং ৫৮৫ বিশুদ্ধ সোনার ৪২২৪৮ টাকা। আজ রুপোর দাম কেজি প্রতি ৮০৮০০ টাকায় পৌঁছেছে। আন্তর্জাতিক বাজারেও কমছে সোনার দাম। বিশ্ববাজারে সোনার দাম আউন্স প্রতি ২৩১৮৮২ ডলারে ছিল। যেখানে রূপার দর ছিল আউন্স প্রতি ২৭.৩৬ ডলার। ডলার শক্তিশালী হওয়ায় এখানে ক্রমাগত কমছে সোনার দাম।

আরও পড়ুন

 

Advertisement

Advertisement