scorecardresearch
 

Women's Day 2024 Investment Tips: মেয়েরাও হবে কোটিপতি, এই ৬ স্কিমে বিনিয়োগ করেই দেখুন না

Women's Day 2024 Investment Tips: আর্থিক স্বাধীনতা অর্জনের জন্য, মহিলারা অনেক ধরণের স্কিমগুলিতে বিনিয়োগ করতে পারেন। এই বিকল্পগুলি সম্পর্কে জেনে নিন।

Advertisement
বাড়ির মহিলারাও হতে পারোনে কোটিপতি বাড়ির মহিলারাও হতে পারোনে কোটিপতি

Women's Day 2024 Investment Tips: আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ সালের ৮মার্চ পালিত হবে। এমন পরিস্থিতিতে,মহিলাদের জন্য এমন বিনিয়োগের বিকল্পগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক যা তাদের আর্থিক স্বাধীনতা প্রদান করতে পারে। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে, মহিলারা এই স্কিমগুলিতে বিনিয়োগ করে নিজেদেরকে আর্থিকভাবে শক্তিশালী করতে পারেন।

  • পাবলিক প্রভিডেন্ট ফান্ড স্কিম একটি খুব জনপ্রিয় বিনিয়োগ বিকল্প। এই স্কিমের অধীনে আপনি ১৫ বছরের জন্য বার্ষিক ১.৫০ লক্ষ টাকা বিনিয়োগ করতে পারেন। বর্তমানে সরকার এই প্রকল্পে ৭.১ শতাংশ সুদের সুবিধা দিচ্ছে।
  • ন্যাশনাল পেনশন সিস্টেম হল একটি দুর্দান্ত বিনিয়োগ স্কিম যেখানে আপনি বিনিয়োগ করে আপনার ভবিষ্যত সুরক্ষিত করতে পারেন। এই স্কিমটি পেনশন ফান্ড রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি (PFRDA) দ্বারা নিয়ন্ত্রিত হয়।
  • আজকাল, মিউচুয়াল ফান্ড একটি চমৎকার বিনিয়োগ বিকল্প হিসাবে আবির্ভূত হয়েছে। নিজেদের আর্থিক চাহিদার কথা মাথায় রেখে মহিলারা মিউচুয়াল ফান্ডের ইক্যুইটি, ঋণ বা হাইব্রিড ফান্ডে বিনিয়োগ করতে পারেন।
  • মহিলারা তাদের ভবিষ্যৎ সুরক্ষিত করতে জীবন বিমা পলিসিতেও বিনিয়োগ করতে পারেন। ভারতের লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন মহিলাদের চাহিদা অনুযায়ী সময়ে সময়ে অনেকগুলি স্কিম চালু করে।
  • ক্রমবর্ধমান চিকিৎসা ব্যয়ের পরিপ্রেক্ষিতে, আজকাল স্বাস্থ্য বিমা কেনা খুবই গুরুত্বপূর্ণ। এমন পরিস্থিতিতে, আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে, আপনি স্বাস্থ্য বিমা কিনে আপনার চিকিৎসা বিলের খরচের চিন্তা থেকে মুক্তি পেতে পারেন।
  • ফিক্সড ডিপোজিট স্কিমও একটি দুর্দান্ত বিনিয়োগের বিকল্প। আপনি বিভিন্ন ব্যাঙ্কের সুদের হার পরীক্ষা করে FD স্কিমে বিনিয়োগ করতে পারেন।

আরও পড়ুন

Advertisement