scorecardresearch
 

Love Tips : পার্টনার শুধুই টাইম পাস করছে না সত্যিই ভালোবাসে, বুঝুন ৬ লক্ষণে

How to know someone love you : ভালোবাসা। একজন মানুষ যখন কারও প্রেমে পড়ে তখন তার পৃথিবী বদলে যায়। কিন্তু ভালোবাসা তো একতরফা হয় না। বিপরীতজনও কি ভালোবাসে? এই নিয়ে দ্বন্দ্বে থাকে অনেকেই। ফলে অনেক প্রেম-ভালোবাসা পরিণতি পায় না।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • একজন মানুষ যখন কারও প্রেমে পড়ে তখন তার পৃথিবী বদলে যায়
  • কিন্তু ভালোবাসা তো একতরফা হয় না
  • কীভাবে বুঝবেন কেউ আপনাকে সত্যিই ভালোবাসে ?

ভালোবাসা। একজন মানুষ যখন কারও প্রেমে পড়ে তখন তার পৃথিবী বদলে যায়। কিন্তু ভালোবাসা তো একতরফা হয় না। বিপরীতজনও কি ভালোবাসে? এই নিয়ে দ্বন্দ্বে থাকে অনেকেই। ফলে অনেক প্রেম-ভালোবাসা পরিণতি পায় না। ফলস্বরূপ একটা সময়ের পর ভালোবাসা ফিকে মনে হয়। তাহলে সত্যিকারের ভালোবাসা কী? কীভাবে বুঝবেন কেউ আপনার সঙ্গে শুধুই টাইম পাস করছেন না ? আসুন জেনে নিই। 

সত্যিকারের ভালোবাসা কী ? 

ভালোবাসা হয় সব সময় শর্তহীন। স্বার্থপরতা ছাড়া এবং কোনও প্রত্যাশা ছাড়া যদি আপনার পার্টনার আপনাকে পছন্দ করে তাহলে জানবেন  সে আপনাকে সত্যিকারের ভালোবাসে। সত্যিকারের ভালোবাসায় একজন আর একজনের সুখ-দুঃখের সময় সঙ্গে থাকে। তাঁকে সবরকমভাবে সাহায্য করে। সবসময় তাঁকে সুখী দেখতে চায়। জীবনের সবচেয়ে খারাপ পরিস্থিতিতেও তাঁকে ছেড়ে যায় না। 

আরও পড়ুন

কেউ টাইম পাস করছে কীভাবে বুঝবেন ? 

যদি কখনও দেখেন যে, আপনার পার্টনার শুধু প্রয়োজনেই আপনার কাছে আসে, মিষ্টি মি্ষ্টি কথা বলে তাহলে জানবেন সেখানে সত্যিকারের ভালোবাসা নেই। 


সত্যিকারের ভালোবাসার লক্ষণ কী কী ? 

১) টাইম দেওয়া : যদি কেউ আপনাকে সত্যিকারের ভালোবাসে, তবে সে অবশ্যই আপনাকে  সময় দেবে। যতই ব্যস্ততা থাকুক না কেন, সময় বের করে সে দেবেই। সেটা সারাদিনের মধ্যে কয়েক মিনিটও হতে পারে আবার কয়েক ঘণ্টা। 

২) আপনার জীবনে যত বড় সমস্যাই আসুক না কেন এবং আপনার পরিস্থিতি যতই খারাপ হোক না কেন, কিন্তু যে ব্যক্তি আপনাকে সত্যিকারের ভালোবাসে সে সবসময় আপনাকে সমর্থন করবে এবং  আপনার পাশে থাকবে। আপনি যখন বিপদে থাকবেন তখন তিনি বুঝতে পারবেন। 

৩) যে আপনাকে ভালোবাসে সে অবশ্যই আপনাকে গ্রহণ করবে। আপনি ঠিক যেমন সেভাবেই গ্রহণ করবে। আপনার উপর জোর খাটাবে না। আপনার ভালো-মন্দ যা আছে তা স্বীকার করে নেবে। 

Advertisement

৪) যে আপনাকে ভালোবাসে সে কখনও আপনার থেকে কোনওকিছু লুকোনোর চেষ্টা করবে না।  আপনার সঙ্গে সব শেয়ার করবে। আপনাকে কখনও মিথ্যা বলবে না। কারণ সে সবসময় চাইবে আপনার কাছে সৎ থাকতে। 

৫) যদি কেউ আপনাকে সত্যিকারের ভালোবাসে, তবে সে আপনাকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করবে না। চাপ দেবে না। আপনাকে শারীরিক সম্পর্কে বাধ্য করবে না। 

৬) অন্যতম বড় লক্ষণ হল বোঝার চেষ্টা ও সমঝোতা করা। যে কোনও সিদ্ধান্ত এককভাবে নেবে না। ভালোবাসলে পার্টনার সম্মান করবে। 

 

Advertisement