scorecardresearch
 

Amrit Bharat Express Malda Bengaluru: শনিবার থেকে চালু মালদা-বেঙ্গালুরু অমৃত ভারত এক্সপ্রেস, কতক্ষণ লাগবে পৌঁছতে?

Amrit Bharat Express Malda Bengaluru: এই ট্রেনে মোট ২২টি কামরা থাকছে। ১২টি স্লিপার, ৮টি জেনারেল ও দুটি বিশেষভাবে সক্ষমদের জন্য কামরা থাকবে৷ প্রতিটি কামরায় সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে৷ থাকছে অগ্নি নির্বাপণ ব্যবস্থাও। আপৎকালীন অ্যালার্মের ব্যবস্থাও রয়েছে৷

Advertisement
শনিবার থেকে চালু মালদা-বেঙ্গালুরু অমৃত ভারত এক্সপ্রেস শনিবার থেকে চালু মালদা-বেঙ্গালুরু অমৃত ভারত এক্সপ্রেস

Amrit Bharat Express Malda Bengaluru: শনিবার মালদা স্টেশন থেকে চালু হচ্ছে অমৃত ভারত এক্সপ্রেস। মালদা থেকে বেঙ্গালুরু পৌঁছবে বহু প্রতীক্ষিত এই ট্রেন। ইতিমধ্যেই মালদা টাউন স্টেশনে এসে পৌঁছেছে নতুন ট্রেনটি। মালদা থেকে বেঙ্গালুরু পৌঁছতে এই ট্রেনটি সময় নেবে ৪২ ঘন্টা। গতিবেগ ঘন্টায় ১৩০ কিলোমিটার বলে রেলের তরফে জানানো হয়েছে।

ডিআরএম বিকাশ চৌবে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এই ট্রেনে মোট ২২টি কামরা থাকছে। ১২টি স্লিপার, ৮টি জেনারেল ও দুটি বিশেষভাবে সক্ষমদের জন্য কামরা থাকবে৷ প্রতিটি কামরায় সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে৷ থাকছে অগ্নি নির্বাপণ ব্যবস্থাও। আপৎকালীন অ্যালার্মের ব্যবস্থাও রয়েছে৷ এছাড়া ডিজিটাল ডিসপ্লে বোর্ড, পর্যাপ্ত চার্জিং পয়েন্ট, আধুনিক শৌচালয় সহ নানা সুবিধা থাকবে এই ট্রেনে। সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি এই ট্রেন দেশের সাধারণ মানুষের কথা ভেবেই চালু করা হচ্ছে৷

শনিবার সকাল ১১টায় মালদা টাউন স্টেশন থেকে যাত্রা শুরু হবে। পরদিন অর্থাৎ রবিবার রাতে ট্রেন পৌঁছবে বেঙ্গালুরু। শুক্রবার মালদা টাউন স্টেশনে এই ট্রেনের ব্যবস্থা খতিয়ে দেখেন মালদহের ডিআরএম বিকাশ চৌবে। উপস্থিত ছিলেন মালদহ উত্তরের সাংসদ খগেন মুর্মু, ইংরেজবাজারের বিধায়ক শ্রীরুপা মিত্র চৌধুরী।

দেশের মধ্যে দ্বিতীয় এই অমৃত ভারত এক্সপ্রেস চলবে মালদহ হয়ে। মালদহ টাউন স্টেশনের মুকুটে ‘অমৃত ভারত’ এক্সপ্রেস নতুন পালক। এমনটাই মনে করছেন রেল কর্তৃপক্ষ থেকে জনপ্রতিনিধিরা।

 

Advertisement