scorecardresearch
 

SBI Waives Charges: এসবিআই গ্রাহকদের জন্য সুখবর, চার্জ মকুব করল ব্যাঙ্ক

এসবিআই-এর এই সিদ্ধান্তের ফলে মোবাইল ব্যাঙ্কিংয়ে লেনদেন করেন এমন লক্ষ লক্ষ গ্রাহক উপকৃত হবেন। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সারা দেশে ৪৫ কোটিরও বেশি গ্রাহক রয়েছে।

Advertisement
SBI SBI
হাইলাইটস
  • ফান্ড ট্রান্সফারের এসএমএস চার্জ এখন থেকে মকুব!
  • এসবিআই-এর এই সিদ্ধান্তের ফলে মোবাইল ব্যাঙ্কিংয়ে লেনদেন করেন এমন লক্ষ লক্ষ গ্রাহক উপকৃত হবেন।

গ্রাহকদের বিরাট সুখবর দিল দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এসবিআই। কী সেই খবর? এবার থেকে মোবাইল থেকে ফান্ড ট্রান্সফারের চার্জ আর লাগবে না। এসবিআই জানিয়েছে, ইউএসএসডি পরিষেবার মাধ্যমে কোনও অতিরিক্ত চার্জ ছাড়াই সহজে লেনদেন করতে পারবেন গ্রাহকরা। ইউএসএসডি বা আনস্ট্রাকচার্ড সাপ্লিমেন্টারি সার্ভিস ডেটা সাধারণত টক টাইম ব্যালেন্স বা অ্যাকাউন্টের তথ্য জানা এবং মোবাইল ব্যাঙ্কিংয়ের মাধ্যমে লেনদেনের জন্য ব্যবহৃত হয়।

এতে গ্রাহকরা কী সুবিধা পাবেন?

এসবিআই-এর এই সিদ্ধান্তের ফলে মোবাইল ব্যাঙ্কিংয়ে লেনদেন করেন এমন লক্ষ লক্ষ গ্রাহক উপকৃত হবেন। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সারা দেশে ৪৫ কোটিরও বেশি গ্রাহক রয়েছে। এসবিআই টুইট করে জানিয়েছে, 'মোবাইলে ফান্ড ট্রান্সফারের এসএমএস চার্জ এখন থেকে মকুব! ব্যবহারকারীরা অতিরিক্ত চার্জ ছাড়াই সহজে লেনদেন করতে পারবেন।'

হোয়াটসঅ্যাপে ব্যাঙ্কিং বিশদ পাওয়া যাবে

গ্রাহকদের জন্য WhatsApp ব্যাঙ্কিং পরিষেবা চালু করেছে SBI৷ এই সুবিধার সাহায্যে অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করতে নেট ব্যাঙ্কিংয়ে লগইন করতে হবে না। অ্যাকাউন্টের সম্পূর্ণ বিবরণ শুধুমাত্র Whatsapp-এ পাওয়া যাবে। সেভিংস অ্যাকাউন্ট এবং ক্রেডিট কার্ডে গ্রাহকরা SBI-এর Whatsapp ব্যাঙ্কিং পরিষেবার সুবিধা পাবেন।

রেজিস্ট্রেশনের প্রক্রিয়া

- ব্যাঙ্কের সঙ্গে যুক্ত মোবাইল নম্বরে মেসেজ অপশন খুলতে হবে। 
-  WAREG লিখে একটি স্পেস দিয়ে আপনার অ্যাকাউন্ট নম্বর লিখুন৷
- মেসেজটি 7208933148 নম্বরে এসএমএস করুন।
- তার পর 90226 90226 নম্বরে আপনি Whatsapp মেসেজ পাবেন।
- এই মেসেজ পাওয়ার অর্থ হল রেজিস্ট্রার হয়ে গিয়েছে।
- পরিষেবা ব্যবহার করার জন্য এই নম্বরে HI লিখুন।
- আপনার Whatsapp-এ পরিষেবা মেনু খুলে যাবে৷
- মেনু থেকে বিকল্প নির্বাচন করুন।
- প্রশ্নও টাইপ করতে পারেন।

Advertisement

সম্প্রতি SBI বেঞ্চমার্ক প্রাইম লেন্ডিং রেট (BPLR) ৭০ বেসিস পয়েন্ট বাড়িয়েছে৷ SBI-এর ওয়েবসাইটে পোস্ট করা তথ্য অনুসারে, BPLR এখন ১৩.৪৫ শতাংশে পৌঁছেছে। ১৫ সেপ্টেম্বর থেকে কার্যকর হয়েছে নতুন হার। BPLR বৃদ্ধির কারণে EMI বাড়বে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI MCap) মার্কেট ক্যাপ ৫ লক্ষ কোটি টাকা ছাড়িয়েছে। দেশের তৃতীয় ব্যাঙ্ক হিসেবে এই স্তরে পৌঁছেছে SBI। 

আরও পড়ুন- ডিএ বাড়ানো-সহ ৩ উপহার সরকারি কর্মীদের! তৃতীয়াতে বড় ঘোষণা কেন্দ্রের?

Advertisement