scorecardresearch
 

WBSEDCL: বৃষ্টিতে বাড়িতে লোডশেডিং? এই ২ নম্বরে Whatsapp করলেই মিলবে সুরাহা

WBSEDCL: ১০ মে থেকে কন্ট্রোল রুমের পরিষেবা শুরু হয়েছে। বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস জানিয়েছেন, "মেসেজ পরিষেবা এবং সংবমাদমাধ্যম মারফত সমস্ত গ্রাহকদের এই পরিষেবা সম্পর্কে জানানোর কাজ চলছে।" ২৪ ঘণ্টার জন্য এই কন্ট্রোল রুম খোলা থাকবে। বিদ্যুৎ জনিত কোনো সমস্যা হলে সরাসরি অভিযোগ জানাতে পারবেন।

Advertisement
হাইলাইটস
  • বৃষ্টিতে বাড়িতে লোডশেডিং?
  • এই ২ নম্বরে Whatsapp করলেই মিলবে সুরাহা
  • জানুন বিস্তারিত তথ্য

WBSEDCL: ঝড়-বৃষ্টিতে আচমকা বাড়িতে কারেন্ট চলে যায়। অনেক ক্ষেত্রে দেখা যায় কিছুক্ষণের মধ্যেই বিদ্যুৎ চলে এসেছে। আবার কোনও কোনও ক্ষেত্রে দেখা যায় ঘণ্টার পরে ঘণ্টা কারেন্ট নেই। আবার ঝড়ের সময়ে কোথাও তার ছিঁড়ে যায়, আবার কোথাও ইলেকট্রিকের খুটি উপড়ে যায়। এই সব দিক মাথায় রেখে এবার রাজ্যবাসীর সুবিধার্থে নতুন উপায় খুঁজল রাজ্য বিদ্যুৎ দফতর।

কোথায় খোলা হয়েছে কন্ট্রোল রুম?

সল্টলেকের বিদ্যুৎ দফতরের অফিসে খোলা হয়েছে কন্ট্রোল রুম। ঝড় বৃষ্টিতে কোথাও বিদ্যুৎ সরবরাহ জনিত কোনও সমস্যা, বিদ্যুৎ বিভ্রাট, ইলেকট্রিক তারে গোলযোগ কিংবা ছিঁড়ে যায় অথবা পোস্ট উপড়ে যাওয়া যে কোনও সমস্যা হলে সরাসরি সেই কন্ট্রোল রুমে অভিযোগ জানানো যাবে। ফোন করে বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে জানানো যাবে এই অভিযোগ। অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিয়ে রাজ্য বিদ্যুৎ দফতর।

১০ মে থেকে কন্ট্রোল রুমের পরিষেবা শুরু হয়েছে। বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস জানিয়েছেন, "মেসেজ পরিষেবা এবং সংবমাদমাধ্যম মারফত সমস্ত গ্রাহকদের এই পরিষেবা সম্পর্কে জানানোর কাজ চলছে।" ২৪ ঘণ্টার জন্য এই কন্ট্রোল রুম খোলা থাকবে। বিদ্যুৎ জনিত কোনো সমস্যা হলে সরাসরি অভিযোগ জানাতে পারবেন।

কতদিন পর্যন্ত খোলা থাকবে?

৫ নভেম্বর পর্যন্ত এই কন্ট্রোল রুম খোলা থাকবে। মূলত অশনি ঘূর্ণিঝড়ের জন্য যাতে গ্রাহকদের কোনও সমস্যার মধ্যে না পড়তে হয় তাই এই কন্ট্রোল রুম খোলা হয়েছে। এরপরেই বর্ষাকালে একাধিকবার ঝড়-বৃষ্টি হবে। ফলে বিদ্যুৎ বিপর্যয়ের অভিযোগ আসতেই থাকবে। উপরন্তু ২০২১ সালে বলা যায় গোটা বছরই বৃষ্টিতে ভুগিয়েছিল। সেই সব ঘটনা থেকে শিক্ষা নিয়ে ৫ নভেম্বর পর্যন্ত এই কন্ট্রোলরুমটি ২৪ ঘণ্টার জন্য খোলা থাকবে। 

Advertisement

জেনে নিন নম্বরদুটি

কন্ট্রোল রুমের তরফে জারি করা নম্বর দুটি হল - ৮৯০০৭৯৩৫০৩ এবং ৮৯০০৭৯৩৫০৪। গ্রাহকরা হোয়াটসঅ্যাপের মাধ্যমেও অভিযোগ জানাতে পারবেন। বিদ্যুৎ বিভ্রাট সংক্রান্ত যে কোনও সমস্যার অভিযোগ জানাতে পারবেন গ্রাহকরা। টানা বৃষ্টির জেরে কোথাও বিদ্যুৎ সরবরাহ আচমকা বন্ধ হয়ে গেলেও এই নম্বরে যোগাযোগ করতে পারেন।

Advertisement