scorecardresearch
 

Gets Paid To Do Nothing: নিজেকে ভাড়া দিয়ে প্রতি সিটিংয়ে আয় ৬,৬৪১ টাকা, কাজ কিচ্ছু না!

Gets Paid To Do Nothing: আটত্রিশ বছর বয়সী এই যুবক কার্যত "কিছু না করার" জন্য নিজেকে ভাড়া দিয়ে লক্ষাধিক টাকা উপার্জন করছেন। প্রতি সিটিংয়ে তার আয় ৬,৬৪১ টাকা। কারা, কেন টাকা দেন ওই যুবককে? জেনে নিন...

Advertisement
আটত্রিশ বছর বয়সী এই যুবক কার্যত "কিছু না করার" জন্য নিজেকে ভাড়া দিয়ে লক্ষাধিক টাকা উপার্জন করছেন। আটত্রিশ বছর বয়সী এই যুবক কার্যত "কিছু না করার" জন্য নিজেকে ভাড়া দিয়ে লক্ষাধিক টাকা উপার্জন করছেন।
হাইলাইটস
  • আটত্রিশ বছর বয়সী এই যুবক কার্যত "কিছু না করার" জন্য নিজেকে ভাড়া দিয়ে লক্ষাধিক টাকা উপার্জন করছেন।
  • প্রতি সিটিংয়ে তার আয় ৬,৬৪১ টাকা।

আমাদের অধিকাংশই একটি স্থিতিশীল জীবিকা নির্বাহের জন্য সারাজীবন কঠোর পরিশ্রম করি। আমরা যে পেশায় আছি তাতে আয়ের স্থিতিশীল প্রবাহ বজায় রাখতে আমরা নিজেদের সেরাটা দিয়ে থাকি যাতে আমরা আর্থিকভাবে স্থিতিশীল থাকি। কিন্তু একেবারে কিছু না করেই টাকা উপার্জন করা সম্ভব? যদিও এটি আমাদের বেশিরভাগের জন্য একটি ‘ইউটোপিয়ান ফ্যান্টাসি’ বা অলিখ কল্পনার মতো। তবে বাস্তবে জাপানের একজন ব্যক্তি ঠিক এই ভাবেই মাসে লক্ষাধিক টাকা উপার্জন করছেন।

আটত্রিশ বছর বয়সী শোজি মরিমোতো (Shoji Morimoto) কার্যত "কিছু না করার" জন্য নিজেকে ভাড়া দিয়ে লক্ষাধিক টাকা উপার্জন করছেন। একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মরিমোতো বলেন, "আমি নিজেকে কিছু না করার জন্য ভাড়া দিই। অর্থাৎ, আমি কোনও কাজ করি না। আমি বিশেষ আলাপচারিতাতেও অংশ নিই না। আমি শুধু একা মানুষদের সঙ্গ দিই আর চিটচ্যাটের উত্তর দিই, ব্যস... এই টুকুই।" মরিমোতোর (Shoji Morimoto) হাজার হাজার ক্লায়েন্ট রয়েছে যারা শুধুমাত্র নিজেদের নিঃসঙ্গতা কাটানোর জন্য তাকে ভাড়া করে।

মরিমোতো একজন পুরুষকে তার বিবাহবিচ্ছেদ ফাইলিং বা পার্কে প্রজাপতি ধরার জন্য সঙ্গী করেছেন। তিনি বলেছিলেন যে তিনি নীরবে কারও সঙ্গে একটি কফি ভাগ করেছেন, লোকেদের সঙ্গে দোকান এবং রেস্তোরাঁয় গিয়েছিলেন এবং একটি সুইং সেটে একজন ক্লায়েন্টের সঙ্গে যোগ দিয়েছেন।

মরিমোতো কাজ খুব বেছে বেছে নেন। তিনি কারও পরিচিত বা বন্ধু হতেও চান না। বেকার যুবক মরিমোতো ২০১৮ সালে তার এই পরিষেবা শুরু করেছিলেন। তিনি "ডু নাথিং রেন্ট-এ-ম্যান" নামে একটি টুইটার অ্যাকাউন্ট খুলেছিলেন এবং বিভিন্ন মানুষের একাকিত্ব কাটাতে তাঁদের থেকে নির্দিষ্ট ভাড়ার বিনিময়ে (৬৯ ইউরো বা ভারতীয় মুল্যে প্রায় ৬,৬৪১ টাকা) কাছে তার সাহচর্য দিতে শুরু করেছিলেন। তার ফলোয়ারের সংখ্যা এখন ২ লক্ষ ছাড়িয়েছে। মরিমোতোর (Shoji Morimoto) একদিনে তিনটির বুকিং নেন না। দ্য ইন্ডিপেনডেন্ট-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তিনি এখন পর্যন্ত ৩ হাজারটিরও বেশি ‘পেইড সিটিং’ (সাক্ষাৎ) দিয়েছেন।

Advertisement

Advertisement