scorecardresearch
 

কুসংস্কার! মৃত ব্যক্তিকে উল্টো টাঙানো হল, এতে নাকি বেঁচে উঠবেন!

মৃত ওই কৃষকের নাম ভারমল বানজারা। স্থানীয় সূত্রে খবর মৃতের ছেলের সঙ্গে বিবাদ হয় ওই কৃষকরে। এরপর উভয়েই নিকটবর্তী জলাশয়ে ঝাঁপ দেন। ছেলে সাঁতারা জানতেন, তাই বেঁচে যান। কিন্তু জলে ডুবে মৃত্যু হল ভারমলের। প্রসঙ্গত, মোট ৩ বার জলাশয়ে ঝাঁপ মারেন ওই কৃষক। তবে প্রথম দুবার বেঁচে গেলেও তৃতীয়বার আর রক্ষায় পাননি। এরপর শুরু হয় তল্লাশি। জেসিবি মেশিন দিয়ে ভাঙা হয় জলাশয়ের পাঁচিল। এরপর জলস্তর নামলে উদ্ধার হয় দেহ। 

Advertisement
গাছে ঝোলান হয়েছে দেহ গাছে ঝোলান হয়েছে দেহ
হাইলাইটস
  • জলে ডুবে কৃষকের মৃত্যু
  • পুনরায় বাঁচিয়ে তুলতে চলল আজব কাজকর্ম
  • মধ্যপ্রদেশের গুনার ঘটনা

জলে ডুবে মৃত্যু কৃষকের। কিন্তু কুসংস্কারের বশবর্তী হয়ে মৃতকে ফের বাঁচিয়ে তোলার জন্য চলল অদ্ভূত কার্যকলাপ। যা দেখে রীতিমতো হতবাক সুশীলসমাজ। ঘটনাস্থল মধ্যপ্রদেশের গুনা জেলা। 

জানা গিয়েছে, মৃত ওই কৃষকের নাম ভারমল বানজারা। স্থানীয় সূত্রে খবর মৃতের ছেলের সঙ্গে বিবাদ হয় ওই কৃষকরে। এরপর উভয়েই নিকটবর্তী জলাশয়ে ঝাঁপ দেন। ছেলে সাঁতারা জানতেন, তাই বেঁচে যান। কিন্তু জলে ডুবে মৃত্যু হল ভারমলের। প্রসঙ্গত, মোট ৩ বার জলাশয়ে ঝাঁপ মারেন ওই কৃষক। তবে প্রথম দুবার বেঁচে গেলেও তৃতীয়বার আর রক্ষায় পাননি। এরপর শুরু হয় তল্লাশি। জেসিবি মেশিন দিয়ে ভাঙা হয় জলাশয়ের পাঁচিল। এরপর জলস্তর নামলে উদ্ধার হয় দেহ। 

দেহ উদ্ধারের পর মৃতকে ফের বাঁচিয়ে তুলতে শুরু হয় নয়া নাটক। দেহটিকে গাছে উল্টো করে ঝুলিয়ে শুরু হয় দোলান। এক্ষেত্রে পরিবার ও প্রতিবেশীদের দাবি, ডুবে যাওয়ার জেরে শরীরে যে জল ঢুকেছে এরমধ্যে দিয়ে সেটা বেড়িয়ে যাবে এবং ভারমল ফের বেঁচে উঠবেন। দেহটিকে গাছে ঝুলিয়ে চারিদিকে ঘিরে দাঁড়ান স্থানীয় মানুষজন। কুসংস্কারের বশবর্তী হয়ে চলে দেহ দোলানর পর্ব। 

খবর পেয়ে ঘটনাস্থল পৌঁছায় পুলিশ। কুসংস্কারে কোনওভাবেই প্রশ্রয় দেওয়া হবে না বলে সাফ জানিয়ে দেওয়া হয় পুলিশের তরফে। ঘটনায় ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। 

 

Advertisement