scorecardresearch
 

Weirdest Job: পিৎজা খান আর বেতন নিন, বিশ্ববিদ্যালয়ে আরামের চাকরি; এভাবে আবেদন করুন

পৃথিবীতে সবাই একটি আরামদায়ক চাকরি চায়, অর্থাৎ যেখানে কাজ কম এবং বেতন বেশি। কিন্তু সম্প্রতি এমন একটি চাকরির সন্ধান পাওয়া গিয়েছে, সেখানে শুধু কাজ নয়, টাকাই টাকা।

Advertisement
পিৎজা খান আর বেতন নিন পিৎজা খান আর বেতন নিন
হাইলাইটস
  • প্রতি ঘন্টায় ১৫ ডলার অর্থাৎ প্রতি সেশনে ৪৫ ডলার অর্থ দেওয়া হবে
  • অভিজ্ঞ প্যানেলিস্টদের অগ্রাধিকার দেওয়া হবে
  • বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে সরাসরি পোস্টের জন্য আবেদন করতে পারেন

পৃথিবীতে সবাই একটি আরামদায়ক চাকরি চায়, অর্থাৎ যেখানে কাজ কম এবং বেতন বেশি। কিন্তু সম্প্রতি এমন একটি চাকরির সন্ধান পাওয়া গিয়েছে, সেখানে শুধু কাজ নয়, টাকাই টাকা। এখানে কাজের নামে শুধু খেতে হবে, তাও বেশিরভাগ মানুষের প্রিয় অসাধারণ পিৎজা (pizza )। এটা কি আশ্চর্যজনক, কিন্তু এটিই একেবারে সত্য।

শুধু খেতে এবং অর্থ উপার্জন করতে চান

ইউনিভার্সিটি অফ উইসকনসিন-ম্যাডিসন (University of Wisconsin Madison) সেন্টার ফর ডেইরি রিসার্চ এমন লোকদের নিয়োগ করতে চায় যারা স্বাদ নিতে জানে। তাদের শুধু খেতে হবে আর স্বাদের কথা বলতে হবে। বর্ণনামূলক সেন্সরি প্যানেলিস্টের এই পদে প্রতি এক ঘন্টার জন্য ভাল পরিমাণ মাইনে দেওয়া হবে। এখানে একজনকে প্যানেল আলোচনা, প্রশিক্ষণ সেশন এবং অন্যান্য প্রোগ্রামেও অংশগ্রহণ করতে হবে।

আরও পড়ুন

একজন ভোজনরসিক হোন

চাকরির বিজ্ঞাপনে বলা হয়েছে, 'ডেইরি রিসার্চ সেন্টার এমন লোকদের খুঁজছে যারা সব ধরনের খাবারে আগ্রহী, কিন্তু বিশেষ করে পনির, পিৎজা এবং অন্যান্য দুগ্ধজাত পণ্যে। খাবারের প্রতি অনুরাগী এবং তাদের স্বাদ সম্পর্কে জানুন এবং এটি আরও ভালভাবে বর্ণনা করতে সক্ষম হন। প্যানেলের গঠন, স্বাদ এবং গন্ধের বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলতে পারেন।'

প্রশিক্ষণও দেওয়া হবে

এতে আরও বলা হয়েছে যে একবার নিয়োগ করা হলে আপনাকে দক্ষ বিশেষজ্ঞ পরীক্ষকদের একটি গ্রুপের অংশ হতে প্রশিক্ষণ দেওয়া হবে। এই কাজে সারা সপ্তাহে ২৪টি পনির ও ১২টি পিৎজা খাওয়া জড়িত। বিশ্ববিদ্যালয়ের মতে, একটি সেশন হবে তিন ঘণ্টার এবং প্যানেলিস্টদের প্রতি সপ্তাহে তিনটি সেশনে অংশগ্রহণ করতে হবে। অর্থপ্রদান করা হবে ঘণ্টায়। প্রতি ঘন্টায় ১৫ ডলার অর্থাৎ প্রতি সেশনে ৪৫ ডলার অর্থ দেওয়া হবে। অভিজ্ঞ প্যানেলিস্টদের অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

কীভাবে আবেদন করা যাবে?

আপনার সিভি পাঠানোর আগে জেনে নিন যে এই চাকরিটি ম্যাডিসন, উইসকনসিনে অবস্থিত। কিন্তু আপনি যদি মনে করেন যে আপনি চাকরির জন্য প্রস্তুত, আপনি উইসকনসিন-ম্যাডিসন বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে সরাসরি পোস্টের জন্য আবেদন করতে পারেন।

Advertisement