scorecardresearch
 

গোয়া যাবেন? সস্তার ট্যুর প্যাকেজ IRCTC-র, রইল যাবতীয় তথ্য

করোনার কারণে ঘরবন্দী জীবন। আর তাই এক ঘেয়েমি কাটাতে ভ্রমণের প্ল্যান করছেন অনেকেই। যাঁরা সমুদ্রের বিচে সময় কাটাতে চাইছেন তাঁদের জন্য এক সুবর্ণ সুযোগ। এবার অল্প খরচে আগরতলা থেকে গোয়া পর্যন্ত বিশেষ ট্রেনের ব্যবস্থা ভারতীয় রেলের। মোট ১১ রাত ও ১২ দিনের একটি প্যাকেজের ব্যবস্থা করা হয়েছে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • আগরতলা থেকে ছাড়বে ট্রেন
  • শুরু হয়ে গিয়েছে বুকিং
  • ৫ বছরের ঊর্ধ্বে সবার সম্পূর্ণ ভাড়া লাগবে

ভ্রমণের প্ল্যান করছেন? তাহলে আপনার ডেস্টিনেশন হতে পারে গোয়া (Goa)। কারণ সামান্য খরচে গোয়া ভ্রমণের সুবর্ণ সুযোগ করে দিচ্ছে ভারতীয় রেল। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বুকিং। তাই আর দেরি না করে বুকিং সেরে ফলতে পারেন। বুকিং চলছে  ভারতীয় রেল ক্যাটারিং ও পর্যটন নিগম (IRCTC)-র ওয়েব সাইটে, অথবা সংস্থার আঞ্চলিক কার্যালয়ে। তবে সুরক্ষার কথা মাথায় রেখে যাত্রীদের করোনা টিকার দ্বিতীয় ডোজ ও আরটিপিসিআর টেস্ট আবশ্যিক করা হয়েছে।

প্যাকেজ ট্যুরে গোয়া

করোনার কারণে ঘরবন্দী জীবন। আর তাই এক ঘেয়েমি কাটাতে ভ্রমণের প্ল্যান করছেন অনেকেই। যাঁরা সমুদ্রের বিচে সময় কাটাতে চাইছেন তাঁদের জন্য এক সুবর্ণ সুযোগ। এবার অল্প খরচে আগরতলা থেকে গোয়া পর্যন্ত বিশেষ ট্রেনের ব্যবস্থা ভারতীয় রেলের। মোট ১১ রাত ও ১২ দিনের একটি প্যাকেজের ব্যবস্থা করা হয়েছে। ট্যুরের দিনক্ষণ হল ৩০ সেপ্টেম্বর থেকে ১১ অক্টোবর। প্যাকেজের জনপ্রতি মূল্য ধার্য করা হয়েছে ১১,৩৪০ টাকা। আর বাতানুকূল সুবিধা নিলে খরচ বেড়ে দাঁড়াচ্ছে ১৮,৯০০ টাকায়।

থাকবে অনেক দর্শনীয় স্থান
 
রেলসূত্রে জানা গিয়েছে, গোয়া ভ্রমণের এই ট্যুর প্ল্যানে রয়েছে বেশকিছু দর্শনীয় স্থান। যেমন, দোনা পাউলা, ক্যালানগুটে, মিরামার বিচ, কোলভা বিচ, মঙ্গেসি মন্দির, মাডগাঁও মার্কেট সহ বিভিন্ন জায়গা। রেলের এই ভ্রমণ প্যাকেজে অন্তর্ভুক্ত থাকবে এসি ও নন এসি শয়ন কক্ষ। সঙ্গে থাকবে তিন বেলার বিশুদ্ধ নিরামিষ খাবার। থাকবে পর্যটকদের জন্য গাইড। তাছাড়া যাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখে অস্ত্রবিহীন নিরাপত্তারক্ষীও থাকবেন বলে জানা যাচ্ছে। সুপারিন্টেন্ডেন্ট হিসেবে ট্রেনে  থাকবেন একজন আইআরসিটিসি-র আধিকারিক। সঙ্গে পর্যটকদের জন্যে থাকবে ভ্রমণ বিমা।

বুধবার এই প্রসঙ্গে শিলিগুড়িতে (Siliguri) আইআরসিটিসি-র আধিকারিক বিশ্বজিৎ দাস জানান, ৩০ সেপ্টেম্বর আগরতলা থেকে গোয়ার একটি বিশেষ ট্রেন চালান হবে। যার নাম 'পিলগ্রিম স্পেশাল টুরিস্ট ট্রেন'। তিনি আরও বলেন, শিলিগুড়ি ও পার্শ্ববর্তী এলাকার পর্যটকরা পয়লা অক্টোবর বিকেল ৫টায় নিউ জলপাইগুড়ি (NJP) স্টেশন থেকে ট্রেনে উঠতে পারবেন। যেহেতু করোনা অতিমারী চলছে, তাই সুরক্ষার সরঞ্জাম দেওয়া হবে। ৬০ শতাংশ যাত্রী নিয়ে চলবে ট্রেনটি। পাঁচ বছরের নিচের শিশুদের কোনও ভাড়া লাগবে না। তবে তার চেয়ে বেশি বয়সের প্রত্যেকে সম্পূর্ণ ভাড়া লাগবে। এই ট্রেনের টিকিট শুধুমাত্র আইআরসিটিসি-র ওয়েবসাইট ও আঞ্চলিক অফিসে পাওয়া যাবে।

Advertisement

 

Advertisement