scorecardresearch
 

North Bengal Weather Update: উত্তরবঙ্গে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস, কোন কোন জেলায় অতিবর্ষণ?

North Bengal Weather Update: উত্তরবঙ্গে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস, কোন কোন জেলায় অতিবর্ষণ? তাপমাত্রা আরামদায়ক। তবে দুশ্চিন্তা সেই বৃষ্টিই।

Advertisement
উত্তরের কোন কোন জেলায় বৃষ্টির পূর্বাভাস? উত্তরের কোন কোন জেলায় বৃষ্টির পূর্বাভাস?
হাইলাইটস
  • উত্তরবঙ্গে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস
  • কোন কোন জেলায় অতিবর্ষণ?
  • অতিবৃষ্টির পূর্বাভাস দুই জেলায়

North Bengal Weather Update: জুন মাসের গোটাটাই অতিবৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গের মানুষ। পাহাড়ে একাধিকবার বন্যার পরিস্থিতি সৃষ্টি হয়েছে। তবে আজ থেকে উত্তরে বৃষ্টির প্রভাব কমতে পারে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। একই সঙ্গে কমবে ভূমিধসের আশঙ্কাও। বৃহস্পতিবার সারাদিনই উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় ভারী, মাঝারি বা হালকা বৃষ্টি হয়েছে। অনেক জায়গায় আবার বৃষ্টি হয়েছে রাতেও।

আরও পড়ুন ঃ Sikkim Tourism On High: বৃষ্টি-ধস! সিকিমের পর্যটকদের বাঁধ ভাঙা ভিড়, PHOTOS

উত্তরবঙ্গের ২ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা

এদিন সকালে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২২ জুলাই শুক্রবার সকালের মধ্যে কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বাকি জেলাগুলিতে কী অবস্থা?

বাকি জেলাগুলির কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারিবৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২৩ জুলাই শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আপাতত উত্তরবঙ্গের কোথাও তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন ঃ Alternative Route To Darjeeling Hills Avoiding Landslide: রাস্তায় ধস? টেনশন নেই, দার্জিলিং বা সিকিম যাওয়ার বিকল্প ও সহজ রুটগুলি রইল

কোথায় কোথায় ভারী বৃষ্টি?

উত্তরবঙ্গের পার্বত্য ও লাগোয়া পাঁচ জেলা - দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। গত কয়েকদিনে উত্তরবঙ্গের জেলাগুলির তাপমাত্রা বিস্তর বেড়েছিল। সেই পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এসেছে বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা।

মালদায় বৃষ্টির ঘাটতি

এদিকে , জুলাই মাসের ১৯ তারিখ পর্যন্ত রাজ্যে যে পরিমাণ বৃষ্টিপাত হয়েছে সেই মোতাবেক বৃষ্টির ঘাটতি রয়েছে রাজ্যে। দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি ৪৬ শতাংশ। উত্তরবঙ্গে বৃষ্টির ঘাটতি ৪ শতাংশ। উল্লেখযোগ্যভাবে, বীরভূম এবং মালদাতে বৃষ্টির ঘাটতি সর্বাধিক। পরিমাণটা ৭০ শতাংশ। বৃষ্টিপাতের এই অভাব নিয়ে উদ্বিগ্ন আবহাওয়াবিদদের একাংশ।

Advertisement

 

Advertisement