scorecardresearch
 

North Bengal Weather Update: উত্তরবঙ্গের তরাই-ডুয়ার্সে বৃষ্টির আশীর্বাদ থাকবে আরও কয়েকদিন

North Bengal Weather Update: উত্তরবঙ্গের তরাই-ডুয়ার্সে বৃষ্টির আশীর্বাদ থাকবে আরও কয়েকদিন। তাপমাত্রা থাকবে একই। তবে আর্দ্রতা খানিকটা অস্বস্তি বাড়াতে পারে।

Advertisement
উত্তরবঙ্গের তরাই-ডুয়ার্সে বৃষ্টির আশীর্বাদ থাকবে আরও কয়েকদিন উত্তরবঙ্গের তরাই-ডুয়ার্সে বৃষ্টির আশীর্বাদ থাকবে আরও কয়েকদিন
হাইলাইটস
  • বৃষ্টি থাকবে আরও কয়েকদিন
  • তরাই-ডুয়ার্সে বৃষ্টির আশীর্বাদ
  • আর্দ্রতায় তাল কাটতে পারে

North Bengal Weather Update: রাজ্যের (West Bnegal) বেশ কয়েকটি জায়গায় সর্বোচ্চ তাপমাত্রা (Highest Temperature) ফের একবার ৪০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে পৌঁছে গিয়েছে। তবে উত্তরবঙ্গ (North Bengal) আছে উত্তরবঙ্গেই। সারাদিন না গরম (Hot) না শীত (Winter)। আর রাত বাড়লেই ফ্যান বন্ধ, গায়ে চাদর। দিব্যি আবহাওয়ায় সুখনিদ্রা যাচ্ছেন ৮ জেলার মানুষ। তবে দার্জিলিং(Darjeeling) ও কালিম্পংয়ের (Kalimpong) পাহাড়ি এলাকায় অবশ্য শীতপোশাক (Winter Wear) অব্যাহত। আপাতত রাজ্যের কোনও জেলাতেই চলতি তাপমাত্রার (Temperature) পরিবর্তনের সম্ভাবনা তেমন নেই বলেই জানানো হয়েছে আবহাওয়া (Weather Department) দফতরের তরফে।

উত্তরবঙ্গে লাগাতার বৃষ্টির সম্ভাবনা (Continue Rain Forecast At North Bengal)

এদিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উত্তরবঙ্গের জেলাগুলিতে ১৭ মে (17 May), মঙ্গলবার সকালের মধ্যে সব কটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের(Sub Himalayan West Bengal) পাঁচ জেলা দার্জিলিং(Darjeeling), জলপাইগুড়ি(Jalpaiguri), কালিম্পং(Kalimping), কোচবিহার (Coachbehar) এবং আলিপুরদুয়ারের (Alipurduar) এর কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনায় কমলা সতর্কতারকথা জানানো হয়েছে। দুই দিনাজপুর (North And South Dinajpur) ও মালদায় (Malda) বিক্ষিপ্ত বৃষ্টিপাত (Rain At Isolated Places) হতে পারে বলে জানানো হয়েছে। আগামী ৫ দিন উত্তরবঙ্গের জেলাগুলির দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে।

আর্দ্রতা (Humidity)

আর্দ্রতাই একমাত্র সমস্যা। উত্তরবঙ্গের সব জায়গাতেই গড়ে ৮৫ শতাংশ জলীয় বাষ্প (Humidity) ছিল এদিন। বৃষ্টির সম্ভাবনা জিইয়ে থাকার সঙ্গে সঙ্গে আর্দ্রতাও এমনই থাকবে। ফলে বৃষ্টি বন্ধ হলে ঘাম (Sweat) হতে থাকবে। যা অস্বস্তি বাড়াবে। বাকি আবহাওয়া মনোরম থাকবে বলে জানানো হয়েছে।

উত্তরবঙ্গের বিভিন্ন শহরের সর্বনিম্ন তাপমাত্রা (Minimum Temperature)

কোচবিহার ২৪.৭

দার্জিলিং ১৫

মালদা ২৫.৯

শিলিগুড়ি ২৫.৬

Advertisement

জলপাইগুড়ি ২৫

কালিম্পং ২৩.৪

 

Advertisement