scorecardresearch
 

'কমিউনিস্টরা চিরদিন দেশের সংস্কৃতিকে অপমান করেছে,' বুদ্ধদেব ইস্যুতে দিলীপ

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের পদ্মভূষণ ফিরিয়ে দেওয়া প্রসঙ্গ নিয়ে মুখ খুললেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। বুধবার সকালে অন্যান্য দিনের মতো প্রাতঃভ্রমণ সেরে মেদিনীপুর শহরের কোতবাজার এলাকাতে চা চক্রে যোগ দিয়েছিলেন তিনি। সেখানেই দিলীপ ঘোষ বলেন, "এখানে সবকিছু নিয়ে রাজনীতি হয়।

Advertisement
দিলীপ ঘোষ। দিলীপ ঘোষ।
হাইলাইটস
  • 'কমিউনিস্টরা চিরদিন দেশের সংস্কৃতিকে অপমান করেছে,'
  • বুদ্ধদেব ইস্যুতে দিলীপ
  • জানুন বিস্তারিত তথ্য

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের পদ্মভূষণ ফিরিয়ে দেওয়া প্রসঙ্গ নিয়ে মুখ খুললেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। বুধবার সকালে অন্যান্য দিনের মতো প্রাতঃভ্রমণ সেরে মেদিনীপুর শহরের কোতবাজার এলাকাতে চা চক্রে যোগ দিয়েছিলেন তিনি। সেখানেই দিলীপ ঘোষ বলেন, "এখানে সবকিছু নিয়ে রাজনীতি হয়। গতকাল পদ্মভূষণ দেওয়া হয়েছে তা নিয়েও রাজনীতি শুরু হয়ে গেছে। সব সময় মনে হয় পশ্চিমবঙ্গ ভারতবর্ষের বাইরে। সিপিএম একসময় যা করেছে, টিএমসিও তাই করছে। সাধারণ বাঙালিরা যাঁরা দেশপ্রেমিক, তাঁদের সব কিছুর বিরোধিতা করতে শেখানো হচ্ছে। বুদ্ধবাবু পদ্মভূষণ ফিরিয়ে দিতে পারেন,সেটা ওনার ব্যক্তিগত ব্যাপার। তবে কমিউনিস্টরা চিরদিন দেশের পরম্পরা ও সংস্কৃতিকে অপমান করেছে।"

পদ্মভূষণ ইস্যুতে যা জানালেন দিলীপ

সেই সঙ্গে তিনি আরও বলেন, "বুদ্ধদেব ভট্টাচার্য্য, সন্ধ্যা মুখোপাধ্যায় এনারা আমাদের দেশের আইকন। সমাজের জন্য অনেক কিছু করেছেন। সেজন্য রাষ্ট্র এদের সম্মান দিয়েছেন, স্বীকৃতি দিয়েছেন। আজ পর্যন্ত এটা কেউ করেনি। নরেন্দ্র মোদীজি এই প্রথম করেছেন। কিন্তু কারো যদি অপছন্দ থাকে, তা তিনি নাও নিতে পারেন। কিন্তু সমাজের পক্ষ থেকে অন্য দলের কোনো নেতাকে সম্মান দেওয়া আজ পর্যন্ত কখনো হয়নি। আজ নরেন্দ্র মোদি জি কংগ্রেস, কমিউনিস্ট নেতা ও অন্যান্যদের দিচ্ছেন, এই মহানুভবতাকে মেনে নেওয়া দরকার। কিন্তু অনেকেরই হজম হয়না। আমরা আগেও দেখেছি "পুরস্কার ফেরানোর গ্যাং"আগেও চলেছে। এটা কোনো নতুন কথা নয়। যারা চুপচাপ দেশের সেবা করেন, তাঁদের কথা ভাবা হয়। তবে কেউ যদি সম্মান কেউ গ্রহণ না করেন, সেটা তাঁদের ব্যক্তিগত ব্যাপার।

জয়প্রকাশ প্রসঙ্গে

সেই সঙ্গে জয়প্রকাশ মজুমদার ইস্যুতে দিলীপ ঘোষ বলেন,"দলের শৃঙ্খলা রক্ষা কমিটি প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। তাতে মনঃপুত না হলেও প্রদেশ নেতৃত্ব রয়েছে সেখানে বলা যেত । কিন্তু সেটা না করে দলের অভ্যন্তরীণ বিষয় সংবাদমাধ্যমের সামনে প্রকাশ্যে বলাটা ঠিক না। পারিবারিক বিষয় বাইরে আনাটা সঠিক নয়। আমাদের দলের একটা সিস্টেম রয়েছে সেই পদ্ধতি অনুসরণ করা উচিত।"

Advertisement

Advertisement