scorecardresearch
 

Gold Smuggler Caught Hili: মলদ্বারের ভিতর সোনা লুকিয়ে বাংলাদেশ থেকে পাচারের চেষ্টা, হিলিতে ধৃত যুবক

Gold Smuggler Caught Hili: ধৃতের নাম সুজন মণ্ডল। সে হিলি থানার হাঁড়িপুকুর গ্রামের বাসিন্দা। এদিন দুপুরে সে কাঁটাতারের ওপারের গ্রাম থেকে ভারতে প্রবেশের চেষ্টা করে।

Advertisement
লদ্বারের ভিতর সোনা লুকিয়ে বাংলাদেশ থেকে পাচারের চেষ্টা, হিলিতে ধৃত যুবক। প্রতীকী ছবি লদ্বারের ভিতর সোনা লুকিয়ে বাংলাদেশ থেকে পাচারের চেষ্টা, হিলিতে ধৃত যুবক। প্রতীকী ছবি

Gold Smuggler Caught Hili: সোনা পাচারের করিডর হিলি। দক্ষিণ দিনাজপুরের ভারত-বাংলাদেশ সীমান্তের হিলি দিয়ে লাগাতার সোনা ও নানা মূল্যবান সামগ্রী পাচারে মাথাব্যথা বেড়েছে প্রশাসনের। নানা সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। তার মধ্যে ফের হিলিতে প্রচুর টাকার সোনা ধরা পড়ল বিএসএফের হাতে। মলদ্বারে সোনা লুকিয়ে বাংলাদেশ থেকে ভারতে পাচার করা হচ্ছিল।

হিলিতে ফের মলদ্বারে সোনা লুকিয়ে ভারতে পাচারের (Gold Smuggling) ছক বানচাল করে বিএসএফ। শনিবার বিকেলে হিলি (Hili) থানার হাঁড়িপুকুর সীমান্তে এক যুবকের আচার আচরণে সন্দেহ হওয়ায়, তাকে ধরে তল্লাশি চালানো হয়। প্রথমে কিছু না মিললেও জেরার পর ওই যুবকটি সোনা পাচারের কথা স্বীকার করে। মলদ্বার থেকে দুটি সোনার বিস্কুট উদ্ধার করা হয়। সোনার দুটি বিস্কুট ও ওই যুবককে শুল্ক দফতরের হাতে তুলে দেয় বিএসএফ।

ধৃতের নাম সুজন মণ্ডল। সে হিলি থানার হাঁড়িপুকুর গ্রামের বাসিন্দা। এদিন দুপুরে সে কাঁটাতারের ওপারের গ্রাম থেকে ভারতে প্রবেশের চেষ্টা করে। সেই সময় বাংলাদেশ থেকে ভারতে সোনা পাচারের তথ্য পেয়ে হাঁড়িপুকুর সীমান্ত ফটকে হানা দেন বিএসএফের ৬১ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা। সীমান্ত ফটকে সুজনকে দেখতেই সন্দেহ হয় জওয়ানদের। তারপর মেটাল ডিটেক্টর দিয়ে পরীক্ষা করতেই ওই যুবকের শরীরে সোনার সন্ধান পান তাঁরা। ওঅ যুবককে জেরা করতেই সোনা পাচারের ঘটনা সামনে আসে।

বিএসএফের তরফে জানানো হয়েছে, গোপন সূত্রে খবরের ভিত্তিতে হাঁড়িপুকুর সীমান্ত ফটকে অভিযান চালানো হয়। তাতেই এক যুবকের মলদ্বার থেকে দুটি সোনার বিস্কুট উদ্ধার করা হয়। বিএসএফের প্রচেষ্টায় বাংলাদেশ থেকে ভারতে সোনা পাচার বানচাল করা সম্ভব হয়েছে। দুটি সোনার বিস্কুটের ওজন ২৩৩.২৩ গ্রাম। যার বাজারমূল্য ১৬ লক্ষ ৪৯ হাজার ৫৭২ টাকা।

 

Advertisement
Advertisement