scorecardresearch
 

"শাহজাহানকে গ্রেফতার করতে বাধ্য করাব", পুলিশের বিরুদ্ধে গর্জে উঠলেন সুকান্ত

এদিন শেখ শাহজাহানকে গ্রেফতার করা হচ্ছে না কেন, এই নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, শেখ শাহজাহান গ্রেফতার করা নিয়ে পার্থ ভৌমিক অজুহাত দিচ্ছেন। তৃণমূল কংগ্রেস প্রথম থেকেই শেখ শাহজাহানকে গ্রেফতার করার কোনও চেষ্টা করেনি।

Advertisement
"শাহজাহানকে গ্রেফতার করতে বাধ্য করাব", পুলিশের বিরুদ্ধে গর্জে উঠলেন সুকান্ত "শাহজাহানকে গ্রেফতার করতে বাধ্য করাব", পুলিশের বিরুদ্ধে গর্জে উঠলেন সুকান্ত

দিল্লি থেকে ফিরে বাগডোগরা বিমানবন্দরে নেমে একাধিক ইস্যুতে রাজ্যকে তোপ দাগলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সেই সঙ্গে সন্দেশখালি কাণ্ডে শাহজাহানকে গ্রেফতার করা প্রসঙ্গে মুখ্য়মন্ত্রীর সদিচ্ছা নিয়ে আরও একবার প্রশ্ন তুললেন তিনি।

এদিন শেখ শাহজাহানকে গ্রেফতার করা হচ্ছে না কেন, এই নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, শেখ শাহজাহান গ্রেফতার করা নিয়ে পার্থ ভৌমিক অজুহাত দিচ্ছেন। তৃণমূল কংগ্রেস প্রথম থেকেই শেখ শাহজাহানকে গ্রেফতার করার কোনও চেষ্টা করেনি। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে মুখ্যমন্ত্রীর পাশাপাশি স্বরাষ্ট্রদফতরেরও দায়িত্বে। বিধানসভায় শেখ শাহজাহানের হয়ে সাফাই দিচ্ছেন। স্বরাষ্ট্রমন্ত্রী সাফাই দিলে পুলিশ কি গ্রেফতার করতে পারবে? কটাক্ষ তাঁর। সুকান্তর দাবি, "আন্দোলনের মাধ্যমে শেখ শাহজাহানকে গ্রেফতার করতে বাধ্য করব।"

অন্যদিকে কুণাল ঘোষের মন্তব্য নিয়ে তিনি বলেন, "উনি কোথায় কী বলেন, ওঁর কথায় গুরুত্ব দেওয়ার দরকার নেই। রাজ্যে কেন্দ্রীয় বাহিনী নিয়ে সুকান্ত জানান ভোট করবে কেন্দ্রীয় নির্বাচন কমিশন। তার নিয়মকানুন মেনে বাংলায় যেভাবে ভোট হয়, ভোট পরবর্তী হিংসা হয়। সেইমত ব্যবস্থা নেবে।

১ মার্চ নয় আজ থেকে কেন্দ্রীয় বাহিনী দরকার মত সুকান্তের। যাতে কোনও মানুষের জীবনহানি না হয় ও শান্তিপূর্ণ নির্বাচন হয়। কংগ্রেস ও সিপিএমের মধ্যে জোট নিয়ে অধীরের প্রতিক্রিয়ার কটাক্ষ করে তিনি বলেন, কংগ্রেসের অবস্থা এখন ডুবন্ত মানুষের খড়কুটোর মত। কংগ্রেসের প্রতিও কটাক্ষ করে তিনি বলেন, "ওরা এখন সাপের গালে ও ব্যাঙের গালে চুমু খাচ্ছে।" সন্দেশখালির ঘটনায় পুলিশকে কালপ্রিট বলেও অভিযোগ করেন তিনি। পুলিশ গেলেই মানুষ খেপে যাচ্ছে।

বাংলার মহিলাদের কাছে চিন্তা করে ভোট দেওয়ার বার্তা দেন তিনি। অন্যদিকে শুধু সন্দেশখালি নয় এমন বহু জায়গা আছে। আর এখানেও অনেক জমি তৃণমূল নেতারা দখল করে রেখেছেন। বিজেপি ক্ষমতা এলে দুর্নীতিগ্রস্ত প্রশাসকদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে তিনি দাবি করেন।

Advertisement

 

Advertisement