scorecardresearch
 

Digha Jagannath Temple: 'কোনওদিন বলবে কালীঘাট মন্দির ভেঙে ফেলুন, আমরা হতে দেব না': মমতা

Digha Jagannath Temple: মমতা এদিন সাংবাদিক বৈঠকে বলেন, "পুরীর মতো দিঘাতেও যে জগন্নাথ ধাম তৈরি করা হয়েছে। রাজ্য তাতে খরচ করছে ২০৫ কোটি টাকা। পুরীর জগন্নাথ ধাম মন্দিরের আদলে এটা তৈরি হয়েছে। রাজ্যের তরফে হিডকো এই কাজ করছে।রাজ্যের তরফে বিভিন্ন ধর্মের বিভিন্ন ধর্মীয় স্থানগুলিকে সংস্কার করা হয়েছে। তার জন্য ব্যায় হয়েছে ৭০০ কোটি টাকা।"

Advertisement
'কোনওদিন বলবে কালীঘাট মন্দির ভেঙে ফেলুন, আমরা হতে দেব না': মমতা 'কোনওদিন বলবে কালীঘাট মন্দির ভেঙে ফেলুন, আমরা হতে দেব না': মমতা

Digha Jagannath Temple: রাজ্যের সমস্ত তীর্থক্ষেত্রগুলির জন্য বিপুল অর্থ খরচ করেছে রাজ্য। মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠক করে তার সে কথা আরও একবার জানিয়ে দিলেন, মমতা বন্দ্যোপাধ্যায়। কালীঘাটের মন্দিরের সংস্কার ও দিঘায় দেশের দ্বিতীয় জগন্নাথ মন্দিরের বিষয়টিও মনে করিয়ে দেয়। কদিন আগেই তিনি জানিয়েছেন উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিভিন্ন মন্দিরের সংস্কার ও উন্নয়নের খাতে মোট ৭০০ কোটি টাকা খরচ করছে রাজ্য বলে জানিয়েছিলেন।

মেট্রো রেলের সম্প্রসারণের জন্য দক্ষিণেশ্বরের স্কাইওয়াক ভাঙতে চিঠি দিয়েছে রেল। যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। সেই সময়ই তিনি বলেন, দক্ষিণেশ্বর-কালীঘাটের মতো পুরনো মন্দির ও তাকে ঘিরে বিভিন্ন উন্নয়নের কাজ হয়েছে, যেগুলিতে হাত দেওয়া যাবে না। তিনি দক্ষিণেশ্বরের প্রসঙ্গে বলতে গিয়ে বলেন,"কোনও দিন কেন্দ্র বলবে, কালীঘাট মন্দির ভাঙো। আমি হতে দেব না।"

এরপরই তিনি বলেন, কালীঘাট মন্দিরের সংস্কারের জন্য হকার সরিয়ে অ্যাডজাস্ট করা হয়েছে। হকারদের দ্রুত হাজরা রোডে অস্থায়ী দোকান করে দেওয়া হয়েছে। এর আগে তিনি বলেছিলেন, যানজটের সমস্য়া যাতে না হয় তার জন্য পুলিশকে নজর রাখতে বলেছেন। মমতা জানান, "রিলায়েন্স কালীঘাট মন্দিরের চূড়ার ও ভিতরের কিছু কাজ করছে। বাকিটা রাজ্য নিজের খরচে করছে। কালীঘাট মন্দিরের সংস্কারেরর পিছনে ৩৫ কোটি টাকা রিলায়েন্স খরচ করছে। আর ১৬৫ কোটি টাকা  রাজ্য খরচ করেছে বলে মমতার দাবি।

পাশাপাশি পুরীর মতো দিঘাতেও যে জগন্নাথ ধাম তৈরি করা হয়েছে। রাজ্য তাতে খরচ করছে ২০৫ কোটি টাকা। পুরীর জগন্নাথ ধাম মন্দিরের আদলে এটা তৈরি হয়েছে। রাজ্যের তরফে হিডকো এই কাজ করছে। রাজ্যের তরফে বিভিন্ন ধর্মের বিভিন্ন ধর্মীয় স্থানগুলিকে সংস্কার করা হয়েছে। তার জন্য ব্যায় হয়েছে ৭০০ কোটি টাকা।"

 

Advertisement