scorecardresearch
 

Darjeeling Landslide: দার্জিলিং পাহাড়ে ফের ধস, ঘুমে পাথর পড়ে মৃত ১

Landslide Sevoke: রবিবার রাত থেকে টানা বৃষ্টির জেরে পাহাড়ের মাটি আলগা হয়ে যাওয়ায় এদিন সকাল সাড়ে সাতটা নাগাদ গনেশঝোড়ার কাছে বিশাল গাছ সহ ধস নামে। ফলে এই পথ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

Advertisement
দার্জিলিং পাহাড়ে ফের ধস, ঘুমে পাথর পড়ে মৃত ১।        প্রতীকী ছবি দার্জিলিং পাহাড়ে ফের ধস, ঘুমে পাথর পড়ে মৃত ১। প্রতীকী ছবি

Landslide Darjeeling Flood Assam: ফের দার্জিলিং পাহাড়ে ধস। এবার পাহাড় থেকে পাথর ধসে পড়ে মৃত্যু হল এক নির্মাণ শ্রমিকের। সোমবার দার্জিলিংয়ের ঘুমে হঠাৎই ধস (Landslide Hill) নামে। ওই শ্রমিকের মৃত্যুর পাশাপাশি জখম হয়েছেন আরও একজন। জানা গিয়েছে,  ঘুম রেল স্টেশনের কাছে পাইপলাইনের কাজ চলছিল। দু'জনেই সেই নির্মাণস্থলে ছিলেন। তখনই বড় একটি পাথর পাহাড় থেকে ধসে তাদের উপর পড়ে। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঘটনাস্থলেই মৃত্যু হয় প্রেম সুব্বা (৫৫) নামে একজনের। বাড়ি তেনজিং নোরগে রোডে। জখম হয়েছেন রঞ্জন তামাং নামে এক ব্যক্তি। তিনি জোরবাংলো এলাকার বাসিন্দা। তাঁর চিকিৎসা চলছে দার্জিলিং হাসপাতালে। পাহাড়ে টানা বৃষ্টিতে পাহাড়ের পাথর-মাটি ভিজে ছিল। বিগত কয়েকদিনে সেভাবে বৃষ্টি হয়নি। এবার চড়া রোদ ওঠায় মাটি-পাথর ঝুরঝুরে হয়ে গিয়েছে। ফলে ধস নামছে। আরও ধস নামতে পারে বলে দার্জিলিং জেলা প্রশাসনের তরফে সতর্ক করা হয়েছে।

এর আগে এবার  সেবকে ধস নেমে রাস্তা বন্ধ হয়ে গিয়েছিল। কয়েকদিন পর তা খুলে যায়। এদিকে পাহাড় ও তিস্তা নদীর গায়ে থাকা তিস্তাবাজার এলাকা, রম্ভি, কালিঝোরার বাসিন্দারা আতঙ্কে দিন কাটাচ্ছেন। তিস্তা আপাতত কিছুটা শান্ত হলেও, তার ভয়াল রূপ দেখার পর রাতের ঘুম উড়েছে এলাকার বাসিন্দাদের। 

আরও পড়ুন

দীর্ঘদিন বন্ধ ছিল শিলিগুজডি-সিকিম ১০ নম্বর জাতীয় সড়ক। আপাতত সেগুলিও খুলেছে। তবে নতুন করে ধসের খবরে আতঙ্ক ছড়িয়েছে। ফের বিপদের আশঙ্কা করছেন অনেকেই।

 

Advertisement