scorecardresearch
 

Jalpaiguri Village Food Poison: অনুষ্ঠানে ভোজ খেয়ে অসুস্থ প্রায় গোটা গ্রাম, ডুয়ার্সের মালবাজারে হইচই

Jalpaiguri Village Food Poison: মালবাজারের স্থানীয় রাজাডাঙা গ্রামের প্রদীপ রায়ের বাড়িতে বাবার মৃত্যুর এক বছর উপলক্ষে ভোজন অনুষ্ঠানের বন্দোবস্ত করা হয়েছিল।গ্রামবাসী ও আত্মীয়স্বজন মিলে প্রায় ৪০-৪৫ জন গতকাল রাতে খাওয়া দাওয়া করেন। জানা গিয়েছে, রান্নার স্বাদ ভাল হওয়ায় সকলেই তৃপ্তি করে খাবার খান ও সুখ্যাতিও করে যান। কিন্তু পরদিন বেলা বাড়তেই ওই অনুষ্ঠান বাড়িতে খাওয়া দাওয়া করা কয়েকজনের বমি-পায়খানা শুরু হয়।

Advertisement
অনুষ্ঠানে ভোজ খেয়ে অসুস্থ প্রায় গোটা গ্রাম, ডুয়ার্সের মালবাজারে হইচই অনুষ্ঠানে ভোজ খেয়ে অসুস্থ প্রায় গোটা গ্রাম, ডুয়ার্সের মালবাজারে হইচই
হাইলাইটস
  • অনুষ্ঠানে ভোজ খেয়ে অসুস্থ
  • প্রায় গোটা গ্রামের প্রচুর মানুষ
  • ডুয়ার্সের মালবাজারে হইচই

 Jalpaiguri Village Food Poison: বার্ষিক শ্রাদ্ধানুষ্ঠানে খাবার খেয়ে অসুস্থ প্রায় গোটা গ্রাম। ডুয়ার্সের জলপাইগুড়ি জেলার মালবাজারের ঘটনা। ঘটনায় প্রায় জনা ৪০ লোককে হাসপাতালে ভর্তি করাতে হয়েছে। এমনকী যাঁর বাড়িতে শ্রাদ্ধানুষ্ঠান হয়, তাঁকেও অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করাতে হয়েছে। ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। যাঁরা খাবার খেয়েও অসুস্থ হননি, তাঁরাও ভয়ে রয়েছেন, এই বুঝি শরীর খারাপ হল।

আরও পড়ুনঃ ৩ লক্ষ খরচ করে ৫০ কেজি ওজন ঝরালেন ১৩৯ কেজির মহিলা, তারপর...

গত কয়েকদিন ধরেই ডুয়ার্সে পারদ চড়েছে। সেখানে টানা এমন গরম সাম্প্রতিককালে দেখা যায়নি। এর‌ মধ্যে  মালবাজারের স্থানীয় রাজাডাঙা গ্রামের প্রদীপ রায়ের বাড়িতে বাবার মৃত্যুর এক বছর উপলক্ষে ভোজন অনুষ্ঠানের বন্দোবস্ত করা হয়েছিল।গ্রামবাসী ও আত্মীয়স্বজন মিলে প্রায় ৪০-৪৫ জন গতকাল রাতে খাওয়া দাওয়া করেন। জানা গিয়েছে, রান্নার স্বাদ ভাল হওয়ায় সকলেই তৃপ্তি করে খাবার খান ও সুখ্যাতিও করে যান। কিন্তু পরদিন বেলা বাড়তেই ওই অনুষ্ঠান বাড়িতে খাওয়া দাওয়া করা কয়েকজনের বমি-পায়খানা শুরু হয়। এরপর খবর ছড়াতেই জানা যায়, বাকিদের মধ্য়েও প্রায় সকলেরই একইভাবে বমি-পায়খানা হচ্ছে। কিছুতেই বমি পায়খানা না থামায় একে একে সকলকে হাসপাতালে ভর্তি করতে হয়।

যাঁর বাড়িতে অনুষ্ঠান ছিল সেই প্রদীপ রায়‌ও একই রোগে আক্রান্ত হয়ে সপরিবারে হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি ও তাঁর স্ত্রী ও মাকে ওদলাবাড়ি স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করানো হয়েছে। এছাড়াও বেশ কিছু মহিলা ও শিশুকে ওই হাসপাতালে ভর্তি করতে হয়। বাকিরা মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতাল ও রাজডাঙা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন। মোট ৪০ জনকে হাসপাতালে ভর্তি করতে হয় বলে স্থানীয়সূত্রে থেকে জানা গিয়েছে। চিকিৎসকদের অনুমান, সম্ভবত খাবারে বিষক্রিয়া থেকেই এই ঘটনা ঘটেছে। সম্ভবত অতিরিক্ত গরম ও খাদ্যের বিষক্রিয়ার কারণে এমন পরিস্থিতি হয়েছে। তবে হাসপাতালে ভর্তি হতে হলেও কারও প্রাণ সংশয়ের আশঙ্কা নেই বলে জানা গিয়েছে।

Advertisement

 

Advertisement