scorecardresearch
 

'বিজেপি-র কাছে উত্তরবঙ্গের কোনও গুরুত্ব,' বলছেন উদয়ন

একদিকে বিজেপি সাংসদ ও স্থানীয় বিজেপি নেতৃত্বের যেখানে মন খারাপ, সেখানে কটাক্ষ ছুড়ে দিয়েছেন জায়েন্ট কিলার উদয়ন গুহ। তৃণমূলের বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ বিজেপি নেতৃত্বের কাছে উত্তরবঙ্গের কোনও গুরুত্ব নেই বলে দাবি করেন।

Advertisement
'বিজেপি-র কাছে উত্তরবঙ্গের কোনও গুরুত্ব,' বলছেন উদয়ন 'বিজেপি-র কাছে উত্তরবঙ্গের কোনও গুরুত্ব,' বলছেন উদয়ন

পরপর দুবার উত্তরবঙ্গ ঢেলে দিয়েছে বিজেপিকে। রাজ্যের সার্বিক ব্যর্থতার মধ্যে উত্তরবঙ্গ থেকে ভাল ফল হয়েছে। ফলে আশা করা গিয়েছিল, ২-১ একটি পূর্ণ বা নিদেনপক্ষে প্রতিমন্ত্রী মিলবে। কিন্তু বালুরঘাটের সাংসদ দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে একটি প্রতিমন্ত্রী দেওয়া ছাড়া কারও ভাগ্যে শিকে ছেঁড়েনি। দার্জিলিং, জলপাইগুড়ি থেকে আলিপুরদুয়ার, মালদা উত্তর, সবাইকে ফের সাংসদ হয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে। একদিকে বিজেপি সাংসদ ও স্থানীয় বিজেপি নেতৃত্বের যেখানে মন খারাপ, সেখানে কটাক্ষ ছুড়ে দিয়েছেন জায়েন্ট কিলার উদয়ন গুহ। তৃণমূলের বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ বিজেপি নেতৃত্বের কাছে উত্তরবঙ্গের কোনও গুরুত্ব নেই বলে দাবি করেন।

গতবার নিশীথের কাছে হারলেও পরে উপনির্বাচনে বিধানসভায় জিতেছিলেন উদয়ন। নিশীথ না দাঁড়ালেও লড়াই ছিল নিশীথ বনাম উদয়নেরই। আবার কোচবিহারে তৃণমূল জিতলেও সেই জয়ের একটা বড় অংশের ভাগীদার যে উদয়নই, তা বলার অপেক্ষা রাখে না। উদয়ন বলেন, "বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের কাছে উত্তরবঙ্গের কোনও গুরুত্ব নেই। এটা মানুষ বুঝতে পারবে। আগামী নির্বাচনগুলিতেও বিজেপিকে পরপর পর্যুদস্ত করা হবে। উপ-নির্বাচন কিংবা পরবর্তী বিধানসভা নির্বাচনে বিজেপি দাঁড়াতে পারবে না।"

উত্তরবঙ্গের ফলাফলে (North bengal election result)। কোচবিহার হাতছাড়া হলেও ’১৯-এর বাকি ছয়টি আসনই ধরে রাখতে সমর্থ হয়েছে বিজেপি। ফলে জয়ী উত্তরের সাংসদরা আশাবাদী ছিলেন মন্ত্রিত্ব পাওয়ার ব্যাপারে। নিশীথ প্রামাণিক কোচবিহারে পরাজিত হওয়ায় এবং আলিপুরদুয়ার কেন্দ্রে জন বারলাকে দল টিকিট না দেওয়ায় প্রতিমন্ত্রী হলেও অন্তত দুটি মন্ত্রকে বসার সুযোগ মিলবে, এমন আশায় ছিলেন উত্তরের সাংসদরা।

বারলা না থাকায় আদিবাসী মন জয়ে টিগ্গাকে মন্ত্রিত্ব দেওয়া হবে, এমন চর্চা চলছিল। আশায় ছিলেন আলিপুরদুয়ারের সাংসদও। সংবাদমাধ্যমে হতাশা প্রকাশ করে মনোজ জানিয়েছেন, নতুন দায়িত্ব পেলে ভালো লাগত। কিন্তু আপাতত তা হয়নি। তাই মেনে নিতে হবে। তবে সবে শুরু। গতবার একাধিকবার মন্ত্রী পদে বদল এনেছিল বিজেপি। এবারও তেমন হয় কি না, সেই আশাতেই রয়েছেন অনেকেই।

Advertisement

 

Advertisement