scorecardresearch
 

Bomb Recovered Islampur: ছাদে রোদে শুকোচ্ছে প্রচুর বোমা, ইসলামপুরে চোখ কপালে পুলিশের

Bomb Recovered Islampur: জমি বিবাদের জেরে গুলি চলল উত্তর দিনাজপুরের ইসলামপুরে। শুক্রবার এই ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়ে ইসলামপুরের কমলাগাঁও সুজালি গ্রাম পঞ্চায়েতের হুলুগছ এলাকায়। সংঘর্ষের সময় ছররা বন্দুক থেকে গুলি চালানো হয় বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।

Advertisement
ছাদে রোদে শুকোচ্ছে প্রচুর বোমা, ইসলামপুরে চোখ কপালে পুলিশের ছাদে রোদে শুকোচ্ছে প্রচুর বোমা, ইসলামপুরে চোখ কপালে পুলিশের

Bomb Recovered Islampur:  জামাকাপড় শুকোনোর কায়দায় বাড়ির ছাদে শুকোতে দেওয়া ছিল তাজা বোমা। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালাতেই পুলিশের চক্ষু চড়কগাছ। তড়িঘড়ি বোমাগুলি নিজেদের হেফাজতে নেয় পুলিশ। পাশাপাশি গ্রেফতার করা হয় বাড়ির মালিক সেলিমকে। যদিও সেলিমের পরিবারেরল লোকেদের দাবি, যে বাড়ি থেকে বোমা উদ্ধার হয়েছে, সেটি তাঁদের নয়, তাদের বাড়ি লাগোয় একটি ঘর। যদিও এ বিষয়ে পুলিশ কোনও মন্তব্য না করলেও বোমা উদ্ধারের বিষয়টি স্বীকার করেছে।

ইসলামপুর থানার আগডিমটিখন্তি গ্রাম পঞ্চায়েতের নয়াহাট এলাকায় এই ঘটনা ঘটেছে। মহম্মদ সেলিম নামে একজনের বাড়ির ছাদ থেকে চারটি তাজা বোমা উদ্ধার করেছে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে সেলিমকে। বাড়িতে বোমা মজুতের পিছনে কে বা কারা রয়েছে, তা খতিয়ে দেখছে পুলিশ। সেলিমের সঙ্গে কার কার যোগাযোগ রয়েছে তাও খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ সুপার জেবি থমাস বোমা উদ্ধারের বিষয়টি নিয়ে তদন্ত হচ্ছে বলে সংবাদমাধ্যমকে জানান।

ইসলামপুরের পাটাগড়া ফাঁড়ির পুলিশ গোপন সূত্রে খবর পায় সেলিমের বাড়িতে বোমা মজুত করা হয়েছে। পুলিশ টিম বাড়িতে তল্লাশি চালানোর সময় ছাদে উঠে দেখে সারি দিয়ে বোমা রোদে শুকোতে দেওয়া হয়েছে। তা দেখে আঁতকে ওঠেন পুলিশ কর্মীরা। যেভাবে তীব্র গরমে তাজা বোমাগুলি রোদে শুকোতে দেওয়া হয়েছিল,  তাতে যে কোনও সময় বিস্ফোরণ ঘটে বড়সড়ো দুর্ঘটনা ঘটতে পারত বলে পুলিশের আশঙ্কা। বোমাগুলি উদ্ধার করেই নিষ্ক্রিয় করার প্রক্রিয়া শুরু করে তারা।

আরও পড়ুন

একই এলাকা থেকে কয়েক মাস আগে এক কিশোরকে দেশি পাইপগান সহ গ্রেপ্তার করেছিল পুলিশ। এই অঞ্চলে দুষ্কৃতীদের কাছে প্রচুর গোলাবারুদ মজুত আছে বলে খবর রয়েছে। গত পঞ্চায়েত ভোটের আগে ইসলামপুর থানার মাটিকুন্ডায় তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে ব্যাপক গোলাগুলি চলে। ঘটনায় এক সিভিক ভলান্টিয়ার গুলিবিদ্ধ হয়ে মারা যান। ফলে এলাকায় বোমা বা গুলি কিন্তু নতুন নয়। সাধারণ মানুষ অবশ্য এ সব থেকে অব্যাহতি চাইছে। রাজনৈতিক বা এলাকা দখলের লড়াইয়ে এলাকা অশান্ত হোক, এমনটা চাইছেন না তাঁরা।

Advertisement

 

TAGS:
Advertisement