scorecardresearch
 

Rahul Gandhi Bharat Jodo Nyay Yatra: ১০১ ঢাকি-রাজবংশী মেয়েদের নাচ, রাহুলের জন্য স্পেশাল ব্যবস্থা শিলিগুড়িতে

Rahul Gandhi Bharat Jodo Nyay Yatra: ২৮ তারিখ বিকেলে শিলিগুড়ির থানা মোড় থেকে এয়ারভিউ মোড় পর্যন্ত পদযাত্রা করবেন রাহুল গান্ধী। তাকে স্বাগত জানাতে ২৮ তারিখ ১০১ জন ঢাকি সহ রাজবংশী মহিলাদের নৃত্য, ব্যান্ড ও অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। শহর জুড়ে স্ট্রিট কর্নার চলবে। থাকছে বর্ণাঢ্য শোভাযাত্রা।

Advertisement
১০১ ঢাকি-রাজবংশী মেয়েদের নাচ, রাহুলের জন্য স্পেশাল ব্যবস্থা শিলিগুড়িতে ১০১ ঢাকি-রাজবংশী মেয়েদের নাচ, রাহুলের জন্য স্পেশাল ব্যবস্থা শিলিগুড়িতে

Rahul Gandhi Siliguri Nyay Yatra: রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা (Bharat Jodo Nyay Yatra)-কে ঘিরে সাজসাজ রব উত্তরবঙ্গে। বিশেষ করে শিলিগুড়িকে মুড়ে ফেলা হচ্ছে কংগ্রেসের ফেস্টুন, ব্যানারে। কংগ্রেসের তরফে জানানো হয়েছে, ন্যায় যাত্রা উপলক্ষ্যে কয়েকদিনের মধ্যে শহর সাজিয়ে তোলা হবে। শহরের প্রধান রাস্তাগুলিতে দলীয় পতাকা, ফেস্টুনে মুড়ে দেওয়া হবে। শহরের বিভিন্ন ক্লাব, খেলোয়াড়, রাজনৈতিক ব্যক্তিত্বদের যাত্রায় উপস্থিত থাকার জন্য আবেদন জানানো হয়েছে।

রাহুলের যাত্রার চূড়ান্ত সূচি

আগামী ২৮ জানুয়ারি শিলিগুড়িতে রাহুল গান্ধীর কর্মসূচি নিয়ে বুধবার কংগ্রেসের দার্জিলিং জেলা কার্যালয় বিধান ভবনে সাংবাদিক বৈঠক করলেন শঙ্কর মালাকার সহ অন্যান্য কংগ্রেস নেতৃত্ব। ২৮ তারিখ বিকেলে শিলিগুড়ির থানা মোড় থেকে এয়ারভিউ মোড় পর্যন্ত পদযাত্রা করবেন রাহুল গান্ধী। তাকে স্বাগত জানাতে ২৮ তারিখ ১০১ জন ঢাকি সহ রাজবংশী মহিলাদের নৃত্য, ব্যান্ড ও অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। শহর জুড়ে স্ট্রিট কর্নার চলবে। থাকছে বর্ণাঢ্য শোভাযাত্রা।

শহর জুড়ে রাহুল গান্ধীর আমন্ত্রণে ব্যানার, পোস্টার ও হোর্ডিং পড়ছে। মূলত যুব কংগ্রেসকে সঙ্গে নিয়ে রাহুল গান্ধী মিছিলে অংশ নেবেন বলেও কংগ্রেস তরফে জানানো হয়। প্রাক্তন বিধায়ক শঙ্কর মালাকার জানান, এই অনুষ্ঠানের জন্য সকল ধর্ম নিরপেক্ষ রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হয়েছে। বিজেপি রাহুল গান্ধীকে ভয় পেয়েছে, তাই অসমে তার ওপর আক্রমণের চেষ্টা করেছে বলেও শংকর মালাকার মন্তব্য করেন।

দার্জিলিং জেলা সভাপতি তথা জাতীয় কংগ্রেস কমিটির সদস্য তথা শঙ্কর মালাকার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, শহরের মানুষ উৎসাহে ফুটছেন। রাহুল গান্ধিকে স্বাগত জানাতে হাজির হবেন বহু মানুষ। সেবক মোড়ে পৌঁছনের পর তিনি ফের বাসে চেপে রওনা হবেন।

ভারত জোড়ো যাত্রাটি শিলিগুড়ি থেকে উত্তর দিনাজপুরের ইসলামপুর হয়ে ওই রাজ্যে ঢুকবে। তিন সদস্যের দলটি সে কারণে শুক্রবার সকালে রুট রেইকি করতে ইসলামপুর হয়ে বিহার চলে যাবে। এদিকে, ন্যায় যাত্রাটি রাজ্যের মধ্যে দিয়ে যাতে সুষ্ঠুভাবে পরিচালনা করা যায় সেজন্য প্রদেশ কংগ্রেস নেতৃত্ব ১৩টি আলাদা আলাদা কমিটি তৈরি করে দিয়েছে।

Advertisement

 

Advertisement