scorecardresearch
 

Rahul Gandhi Bharat Jodo Nyay Yatra: ২৬ জানুয়ারি শিলিগুড়িতে রাহুল, জলপাইমোড় থেকে শুরু ন্যায় যাত্রা; পুরো সূচি

Rahul Gandhi Bharat Jodo Nyay Yatra: কংগ্রেসের তরফে জানানো হয়েছে, ন্যায় যাত্রা উপলক্ষ্যে কয়েকদিনের মধ্যে শহর সাজিয়ে তোলা হবে। শহরের প্রধান রাস্তাগুলিতে দলীয় পতাকা, ফেস্টুনে মুড়ে দেওয়া হবে। শহরের বিভিন্ন ক্লাব, খেলোয়াড়, রাজনৈতিক ব্যক্তিত্বদের যাত্রায় উপস্থিত থাকার জন্য দু’-একদিনের মধ্যে আমন্ত্রণপত্র পৌঁছে দেওয়ার কাজও শুরু হবে বলে জানানো হয়েছে।

Advertisement
২৬ জানুয়ারি শিলিগুড়িতে রাহুল, জলপাইমোড় থেকে শুরু ন্যায় যাত্রা, পুরো সূচি ২৬ জানুয়ারি শিলিগুড়িতে রাহুল, জলপাইমোড় থেকে শুরু ন্যায় যাত্রা, পুরো সূচি

Rahul Gandhi Siliguri Nyay Yatra: রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা (Bharat Jodo Nyay Yatra)-কে ঘিরে সাজসাজ রব উত্তরবঙ্গে। বিশেষ করে শিলিগুড়িকে মুড়ে ফেলা হচ্ছে কংগ্রেসের ফেস্টুন, ব্যানারে। কংগ্রেসের তরফে জানানো হয়েছে, ন্যায় যাত্রা উপলক্ষ্যে কয়েকদিনের মধ্যে শহর সাজিয়ে তোলা হবে। শহরের প্রধান রাস্তাগুলিতে দলীয় পতাকা, ফেস্টুনে মুড়ে দেওয়া হবে। শহরের বিভিন্ন ক্লাব, খেলোয়াড়, রাজনৈতিক ব্যক্তিত্বদের যাত্রায় উপস্থিত থাকার জন্য দু’-একদিনের মধ্যে আমন্ত্রণপত্র পৌঁছে দেওয়ার কাজও শুরু হবে বলে জানানো হয়েছে।

শিলিগুড়িতে পদযাত্রা রাহুলের

কংগ্রেস সূত্রের খবর বাসে শিলিগুড়ি আসার পর (Siliguri) পদযাত্রায় অংশ নেবেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। ন্যায় যাত্রা’ নিয়ে জলপাই মোড় থেকে সেবক মোড় পর্যন্ত আড়াই কিলোমিটার রাস্তা তিনি হাঁটবেন বলে এখন পর্যন্ত ঠিক রয়েছে। ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের দুপুরে থানা মোড়, উড়ালপুল হয়ে হাসমি চক থেকে সেবক মোড় পর্যন্ত রাহুলের পদযাত্রাটি এগিয়ে যাবে। সেবক মোড়ে পৌঁছনোর পর তিনি ফের বাসে চেপে রওনা হবেন। আড়াই কিলোমিটারের গোটা রুটটি কেমন তা খতিয়ে দেখতে বৃহস্পতিবার কংগ্রেসের তিন সদস্যের একটি দল শিলিগুড়িতে আসে। দলটির নেতৃত্বে ছিলেন সুশান্ত মিশ্র।

দার্জিলিং জেলা সভাপতি তথা জাতীয় কংগ্রেস কমিটির সদস্য তথা শঙ্কর মালাকার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, শহরের মানুষ উৎসাহে ফুটছেন। রাহুল গান্ধিকে স্বাগত জানাতে হাজির হবেন বহু মানুষ। সেবক মোড়ে পৌঁছনের পর তিনি ফের বাসে চেপে রওনা হবেন।

শিলিগুড়ি থেকে বিহার

ভারত জোড়ো যাত্রাটি শিলিগুড়ি থেকে উত্তর দিনাজপুরের ইসলামপুর হয়ে ওই রাজ্যে ঢুকবে। তিন সদস্যের দলটি সে কারণে শুক্রবার সকালে রুট রেইকি করতে ইসলামপুর হয়ে বিহার চলে যাবে। এদিকে, ন্যায় যাত্রাটি রাজ্যের মধ্যে দিয়ে যাতে সুষ্ঠুভাবে পরিচালনা করা যায় সেজন্য প্রদেশ কংগ্রেস নেতৃত্ব ১৩টি আলাদা আলাদা কমিটি তৈরি করে দিয়েছে।

Advertisement

এদিন অসমের জোরহাটে প্রবেশ করেন রাহুল গান্ধী। সাতদিন পর মাথায় বক্সিরহাট হয়ে তিনি এ রাজ্যে ঢুকে পড়বেন। ফালাকাটায় এক রাত কাটিয়ে তিনি ২৬ তারিখ শিলিগুড়ি হয়ে বাগডোগরায় যাবেন।

 

Advertisement