scorecardresearch
 

শিলিগুড়ির বাগডোগরায় শ্রাবণ পুণ্যার্থীদের পিষে দিল গাড়ি, মৃত ৬, রাস্তা অবরোধ জনতার

সোমবার সকাল ৬টা ১০ মিনিটে ঘটনাটি ঘটেছে শিলিগুড়ির বাগডোগরার জংলিবাবা মন্দিরের কাছে। হতাহতদের প্রত্যেকেই স্থানীয় হাওদাভিটা এলাকার বাসিন্দা। একসঙ্গে ৬ জনের মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমেছে।

Advertisement
শিলিগুড়ির বাগডোগরায় শ্রাবণ পুণ্যার্থীদের পিষে দিল গাড়ি, মৃত ৬, রাস্তা অবরোধ জনতার শিলিগুড়ির বাগডোগরায় শ্রাবণ পুণ্যার্থীদের পিষে দিল গাড়ি, মৃত ৬, রাস্তা অবরোধ জনতার

পূণ্যলাভের আশায় শিবের পুজো করতে গিয়েছিলেন। হইহই করে সাত সকালে রওনাও হন, মন্দিরের কাছাকাছি গিয়ে ঘটল মর্মান্তিক কাণ্ড। দ্রুত গতিতে ছুটে আসা একটি এসইউভি গাড়ি পিষে দিল পুণ্যার্থীদের একটি দলকে। ঘটনাস্থলেই প্রাণ হারান ৬ জন। জখম আরও কয়েকজন। ঘটনায় এলাকায় ব্যাপক উত্তেজনা তৈরি হয়। ভাঙচুর করা হয় গাড়িটিকে। বিপদ বুঝে পালিয়ে যান চালক।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার সকাল ৬টা ১০ মিনিটে ঘটনাটি ঘটেছে শিলিগুড়ির বাগডোগরার জংলিবাবা মন্দিরের কাছে। হতাহতদের প্রত্যেকেই স্থানীয় হাওদাভিটা এলাকার বাসিন্দা। একসঙ্গে ৬ জনের মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমেছে। পাশাপাশি মন্দিরে যাওয়ার পথে পুণ্যার্থীদের সুরক্ষা ও যানচলাচলের নিয়ন্ত্রণের দাবিতে বাগডোগরায় জাতীয় সড়ক অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। এলাকায় বেলা পর্যন্ত উত্তেজনা রয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছে বাগডোগরা থানার পুলিশ।

জানা গিয়েছে, প্রতি বছরই শ্রাবণ মাসে বাগডোগরার জংলিবাবা শিবের মন্দিরে জল ঢালতে ভিড় জমে হাজার হাজার পুণ্যার্থীর। এদিন সকালে বাগডোগরার কাছে হাউদাভিটা গ্রামের ২০ জনের একটি দল হেঁটে যাচ্ছিলেন মন্দিরে। সেই সময় একটি গাড়ি দ্রুতগতিতে এসে নিয়ন্ত্রণ হারিয়ে পিষে দেয় পুণ্যার্থীদের। ঘটনাস্থলেই প্রাণ হারান ৬ জন। জখম আরও ২ জন।

আরও পড়ুন

এদিনের ঘটনায় মৃতদের মধ্যে একজন নাবালক ও এক সিভিক ভালান্টিয়ারও আছেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে মৃতদের নাম অমলেশ রায় চৌধুরী, গোবিন্দ রায় চৌধুরী, দীনেশ রায় চৌধুরী, প্রহ্লাদ রায়, কনক বর্মন, ও প্রণব রায়। আহতরা হলেন রাহুল সিংহ এবং বিপ্লব বর্মন। এদিন দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে পৌঁছায় বাগডোগরা থানার পুলিশ। হতহতদের উদ্ধার করে পাঠানো হয় উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসলাতালে। ঘটনাস্থলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। উত্তেজিত জনতা ভাঙচুর করে ঘাতক গাড়িটি। 

এদিকে এই ঘটনার পর পুণ্যার্থীদের সুরক্ষা ও জংলিবাবার মন্দিরে যাওয়ার পথে যানচলাচল নিয়ন্ত্রণের দাবিতে বাগডোগরার কাছে জাতীয় সড়ক অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। সম্পূর্ণ বিপর্যস্ত হয়ে পড়ে জাতীয় সড়কে যানচলাচল। রাস্তার দুদিকেই দাঁড়িয়ে পড়ে শয়ে শয়ে গাড়ি। পুলিশের হস্তক্ষেপে দীর্ঘক্ষণেপ চেষ্টায় যান চলাচল শুরু হয়।

Advertisement

 

Advertisement