scorecardresearch
 

Kanchenjungha Express Accident: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত বেড়ে ৯, এখনও হাসপাতালে ভর্তি ৩০

Kanchenjungha Express Accident: উত্তরবঙ্গে সকাল সকাল ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। লাইনচ্যূত শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস । জানা গিয়েছে, পিছন থেকে মালগাড়ির ধাক্কায় বেলাইন হয়ে উল্টে যায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দু'টি কামরা । রাঙাপানি স্টেশনের কাছে দুর্ঘটনাটি ঘটেছে । প্রাথমিকভাবে জানা গিয়েছে, শিয়ালদহর দিকে আসছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস । নিউ জলপাইগুড়ি স্টেশন ছাড়ার এক ঘণ্টা পরই দুর্ঘটনার কবলে পড়ে ট্রেনটি।

Advertisement
কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত বেড়ে ৯, এখনও হাসপাতালে ভর্তি ৩০ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত বেড়ে ৯, এখনও হাসপাতালে ভর্তি ৩০

Kanchenjungha Express Accident: দুর্ঘটনার কবলে এনজেপি থেকে শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। একই লাইনে উঠে পড়ে আরেকটি ট্রেন, পিছন থেকে মালগাড়ির ধাক্কায় বেলাইন হয়ে উল্টে যায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দু'টি কামরা। এনজেপি থেকে কয়েক কিলোমিটার দূরে রাঙাপানি স্টেশনের কাছে দুর্ঘটনাটি ঘটেছে। এতে মৃতের সংখ্যা ক্রমশ বেড়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৯ জন হয়েছে। এবং ৩০ জনেরও বেশি আহত হয়েছেন বলে সরকারি রিপোর্ট। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসটি ত্রিপুরার আগরতলা থেকে কলকাতার শিয়ালদহ স্টেশনে যাওয়ার সময় দুর্ঘটনাটি ঘটে।

রেলওয়ে বোর্ডের চেয়ারপার্সন ও সিইও জয়া বর্মা সিনহা জানিয়েছেন, উদ্ধার কাজ শেষ হয়েছে। সিনহা বলেন, প্রাথমিক তদন্তে মালবাহী ট্রেনের চালক সিগন্যাল উপেক্ষা করে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে ধাক্কা মারে। যাইহোক, রিপোর্টে বলা হয়েছে, যে পণ্যবাহী ট্রেনটিকে রেড সিগনাল দেওয়ার পরও তা অতিক্রম করে যায় কারণ অটো সিগনাল "ব্যর্থ" হয়েছিল।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, এনজেপি থেকে  ছেড়ে শিয়ালদার দিকে যাচ্ছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। নিউ জলপাইগুড়ি স্টেশন ছাড়ার এক ঘণ্টা পরই দুর্ঘটনার কবলে পড়ে ট্রেনটি। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে রেলের উদ্ধারকারী দল। চলছে উদ্ধারকাজ । স্থানীয় বাসিন্দারাও উদ্ধারকাজে হাত লাগিয়েছেন। মালগাড়ির চালক-গার্ড সহ কয়েকজন কর্মীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

এদিকে বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থা উদ্ধার কাজে হাত লাগিয়েছেন। স্থানীয়রাও প্রাথমিকভাবে ঝাঁপিয়ে পড়েন উদ্ধারকাজে। ইতিমধ্যেই হেল্পডেস্ক খোলা হয়েছে। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বিভিন্ন সংস্থা। যাত্রীদের পৌঁছনোর জন্য উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (এনবিএসটিসি) বিশেষ বাসের বন্দোবস্ত করা হয়েছে।

শিলিগুড়ির অদূরে দুর্ঘটনা কবলিত শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের আটকে যাওয়া  যাত্রীদের উদ্ধারের জন্য উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের ১০ টি বাস দুর্ঘটনাস্থলে রওনা দিয়েছে। সেই সঙ্গে আজ বিকেল থেকে শিলিগুড়ি তেনজিং নোরগে বাস টার্মিনাস থেকে শিলিগুড়ি -কোলকাতা অতিরিক্ত বাস পরিষেবা চালু থাকবে। এ খবর জানিয়েছেনউত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের চেয়ারম্যান পার্থ প্রতিম রায়।

Advertisement

Advertisement