scorecardresearch
 

Deganga Book Fair Hazard: দেগঙ্গা বইমেলায় বিপত্তি, অনুপম রায়ের অনুষ্ঠান চলাকালীন ভেঙে পড়ল গেটের ব্যারিকেড

Deganga Book Fair Hazard: এদিন শনিবার ছিল গায়ক অনুপম রায়ের গানের অনুষ্ঠান। সেখানেই ঘটনাটি ঘটে। তাঁর অনুষ্ঠান চলাকালীন জনতার চাপে বইমেলার গেট ভেঙে পড়ে। এরপর সাধারণ মানুষের হুড়োহুড়ির মধ্যে পড়ে গিয়ে অন্তত পাঁচ জন জখম হয়েছে। তাঁদের কয়েক জনকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Advertisement
দেগঙ্গা বইমেলায় বিপত্তি, অনুপম রায়ের অনুষ্ঠান চলাকালীন ভেঙে পড়ল গেটের ব্যারিকেড দেগঙ্গা বইমেলায় বিপত্তি, অনুপম রায়ের অনুষ্ঠান চলাকালীন ভেঙে পড়ল গেটের ব্যারিকেড

Deganga Book Fair Hazard: ১১ বছর পর মহাসমারোহে আয়োজিত হয়েছিল দে-গঙ্গা বইমেলা। প্রথম ৮ দিন রমরমিয়ে চললেও ৯ম দিনে ঘটল বিপত্তি। শনিবার ৩০ জানুয়ারি বইমেলার গেট ভেঙে একাধিক জখম হয়েছেন বলে খবর মিলেছে। ঘটনার জেরে বাতিল এদিনের সাংষ্কৃতিক অনুষ্ঠান। 

এদিন শনিবার ছিল গায়ক অনুপম রায়ের গানের অনুষ্ঠান। সেখানেই ঘটনাটি ঘটে। তাঁর অনুষ্ঠান চলাকালীন জনতার চাপে বইমেলার গেট ভেঙে পড়ে। এরপর সাধারণ মানুষের হুড়োহুড়ির মধ্যে পড়ে গিয়ে অন্তত পাঁচ জন জখম হয়েছে। তাঁদের কয়েক জনকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দেগঙ্গা বইমেলার মুখ্য আয়োজক তুষারকান্তি দাস সংবাদমাধ্যমকে জানান, প্রচুর লোক এদিন ভিড় করেছিলেন বইমেলায়। অনুপম রায়ের গান শুনতে হাজির হয়েছিলেন কয়েক হাজার জনতা। শ্রোতাদের ভিড়ের চাপেই বিপত্তি ঘটেছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বইমেলা সূত্রে জানা গিয়েছে, এদিন অনুপমের শো দেখতে দে-গঙ্গা ও আশপাশের প্রচুর মানুষ হাজির হন এদিন। বইমেলা প্রাঙ্গণে এদিন আনুমানিক অন্তত ৩০ হাজার মানুষ ছিলেন একসঙ্গে। ভিড় সামাল দিতে মেলার মূল গেটে ব্যারিকেড করে দেওয়া হয়েছিল। কিন্তু  সবাই একসঙ্গে হুড়মুড়িয়ে বইমেলায় ঢুকতে গেলে বিপত্তি ঘটে। এই বিপুল ভিড়ের চাপে ব্যারিকে়ড ভেঙে গেলে পড়ে গিয়ে জখম হন অনেকে। পরে বইমেলা কমিটির তৎপরতায় এবং পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এই ঘটনার জেরে ঘণ্টাখানেক অবরুদ্ধ হয়ে পড়ে টাকি রোড।

গত ২২ ডিসেম্বর থেকে ১১ বছরলপর দেগঙ্গার বেড়াচাঁপায় বীণাপাণি বালিকা বিদ্যালয়ের মাঠে শুরু হয় দেগঙ্গা বইমেলা। উদ্বোধন করেন কবি সুবোধ সরকার। দে-গঙ্গা পঞ্চায়েত সমিতি ও ব্লকের অন্তর্গত সমস্ত পঞ্চায়েতের যৌথ উদ্যোগে এই মেলা অনুষ্ঠিত হচ্ছে। ৩১ডিসেম্বর রবিবার পর্যন্ত মেলা চলার কথা। বইমেলার মূল মঞ্চটি তৈরি হয়েছে দিল্লির লালকেল্লার আদলে। উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে, এই মেলা ১১ বছর পর অনুষ্ঠিত হচ্ছে। ৫০টি নামকরা প্রকাশনী সংস্থা এই বইমেলায় অংশ নিয়েছে।

Advertisement

 

Advertisement