scorecardresearch
 

North Bengal Weather Update: পুজোয় উত্তরবঙ্গে বৃষ্টি? এল বড় UPDATE; বেড়াতে যাওয়ার আগে অবশ্যই জানুন

পুজোয় উত্তরবঙ্গে ঘুরতে যাওয়ার পরিকল্পনা রয়েছে? ট্রেনের টিকিট কনফার্ম? বুকিংয়ও সারা। কিন্তু এখন সবচেয়ে বড় প্রশ্ন হল পুজোয় কি বৃষ্টি হবে উত্তরবঙ্গে? সিকিমে ঘটে গিয়েছে একটি বড় বিপর্যয়। মানুষের মধ্যে রয়েছে শঙ্কা। তার মধ্যে আবহাওয়া দফতরের এল এই পূর্বাভাস।

Advertisement
পুজোয় উত্তরবঙ্গে বৃষ্টি নিয়ে বড় আপটেড আবহাওয়া দফতরের পুজোয় উত্তরবঙ্গে বৃষ্টি নিয়ে বড় আপটেড আবহাওয়া দফতরের
হাইলাইটস
  • পুজোয় বৃষ্টির আশঙ্কা রয়েছে?
  • ছুটিতে যাওয়ার আগে এল বড় খবর

আগামী কয়েকদিন রাজ্যজুড়ে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী দু’দিন মূলত আংশিক মেঘলা আকাশ থাকবে। এই মুহূর্তে ভারী বৃষ্টিপাতের কোথাও কোনও সম্ভাবনা নেই বলে জানাচ্ছে আবহাওযা দফতর। তবে কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে ছিটেফোঁটা বৃষ্টিপাত হতে পারে। উত্তরবঙ্গে গত কয়েকদিন ধরেই টানা বৃষ্টি চলছে। তবে শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ কম। তাহলে কি পুজোয় বৃষ্টি থাকবে? কী বলছে হাওয়া অফিস? আসুন জেনে নিই।

উত্তরবঙ্গের কোথায় কোথায় বৃষ্টির সম্ভাবনা?

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে বিক্ষিপ্তভাবে দু-এক পশলা হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। এই আবহাওয়া মহালয়া পর্যন্ত এমনই থাকবে বলে বলা হয়েছে।

আরও পড়ুন

পুজোয় কী হবে?

তবে পুজোয় বৃষ্টি হবে কি না তা এখনই বলা যাবে না বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। ইতিমধ্যেই এবারের মতো বর্ষা বিদায় নিতে শুরু করেছে বিহার, ঝাড়খণ্ড ও ওড়িশার কিছু অংশ থেকে। এরপর কয়েকদিনের মধ্যেই বাংলা থেকেও বর্ষা পুরোপুরি বিদায় নেবে।

আগামী দু-তিনদিনে তিন ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। সঙ্গে বাতাসে জলীয় বাষ্প (Humidity) থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই উপরের দিকের পাঁচ জেলাতে বিক্ষিপ্তভাবে দু-এক পশলা হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা। সোমবারের পর আবহাওয়ার আরও উন্নতি হবে।

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি চলবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি-- উপরের দিকের এই ৫ জেলাতে বিক্ষিপ্তভাবে দু-এক পশলা হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। সোমবারের পর আকাশ পরিষ্কার হবে। বৃষ্টির সম্ভাবনা আরও কমে যাবে।

 

Advertisement

Advertisement