scorecardresearch
 

Mamata Banerjee: ওখানে 'ইন্ডিয়া' এখানে 'বিজেন্ডিয়া', CPM-কংগ্রেস এখন বিজেপির সঙ্গে বসে আছে : মমতা

ঝাড়গ্রামে প্রশাসনিক সভা থেকে বাম ও কংগ্রেসকে আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার সিপিএম-কংগ্রেসকে এবার বিজেপির দোসর বলেও আক্রমণ করেন তৃণমূল নেত্রী।

Advertisement
 মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • ঝাড়গ্রামে প্রশাসনিক সভা থেকে বাম ও কংগ্রেসকে আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • সিপিএম-কংগ্রেসকে এবার বিজেপির দোসর বলেও আক্রমণ করেন তৃণমূল নেত্রী

ঝাড়গ্রামে প্রশাসনিক সভা থেকে বাম ও কংগ্রেসকে আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার সিপিএম-কংগ্রেসকে এবার বিজেপির দোসর বলেও আক্রমণ করেন তৃণমূল নেত্রী। তিনি বলেন, 'ওখানে জাতীয় ক্ষেত্রে 'ইন্ডিয়া' আর এখানে 'বিজেন্ডিয়া'। সিপিএম-কংগ্রেস এখন বিজেপির সঙ্গে বসে আছে। লজ্জাও করে না, মানুষের একটা নীতি থাকে, সেটা মেনে চলতে হয়। এরকম করতে থাকলে বাংলায় সিপিএম ও কংগ্রেসের বিরুদ্ধে লড়াই চলবে। বিজেপির বিরুদ্ধে আমাদের লড়াই তো থাকবেই।'

রাজ্যের বিভিন্ন জায়গায় বাম, বিজেপি ও কংগ্রেস জোট করে পঞ্চায়েতের বোর্ড গঠন করছে। সেই জোটের প্রসঙ্গ উল্লেখ করে বাম, বিজেপি ও কংগ্রেসকে জগাই-মাধাই-গদাই বলেও কটাক্ষ করেন তিনি।

জাতীয় স্তরে INDIA জোটের স্বার্থে বাংলায় বাম ও কংগ্রেসকে নিয়ে সুর খানিকটা নরম করেছিলেন মমতা। শহিদ দিবসের সভায় তিনি বাম ও কংগ্রেসকে প্রায় আক্রমণ করেননি। তারপরও এই ধারা বজায় ছিল। রাহুল গান্ধী সাংসদ পদ ফিরে পাওয়ার পর নিজের খুশি চেপে রাখেননি তৃণমূল নেত্রী। যদিও বাংলায় বাম ও কংগ্রেস নেতারা মমতাকে সমানে আক্রমণ করে গিয়েছেন। সিপিএম ও কংগ্রেস নেতারা স্পষ্ট করে দিয়েছেন যে বাংলায় তৃণমূলের বিরুদ্ধে তাঁদের লড়াই জারি থাকবে।

আরও পড়ুন

রাজনৈতিক মহলের একাংশ মনে করছে, বাংলার বাম ও কংগ্রেস নেতাদের মনোভাব ও পঞ্চায়েত নির্বাচনের বোর্ড গঠনে যা হচ্ছে, সেটা লক্ষ্য করেই মমতা ফের আক্রমণের ঝাঁঝ বাড়িয়েছেন। বিজেপির সঙ্গে তাঁর নিশানা থেকে তাই বাদ যাচ্ছে না বাম ও কংগ্রেস।

Advertisement