scorecardresearch
 

'ভয়ঙ্কর হামলা', সন্দেশখালিতে আহত ইডি অফিসারদের দেখতে হাসপাতালে রাজ্যপাল

জানা গিয়েছে, রাজ্যপাল ঘটনা সম্পর্কে রাজ্যের মুখ্য সচিব বিপি গোপালিকাকে তলব করেছেন। সামনে এসেছে যে, ইডি অফিসারদের ওপর হওয়া হামলার ঘটনায় দুই অফিসারের মাথা ফেটে গিয়েছে। তাঁদের গাড়ির কাচ ভেঙে দেওয়া হয়েছে।অফিসাররা টিএমসি নেতাকে গ্রেপ্তারের জন্য যাচ্ছিলেন বলে জানা গিয়েছে।

Advertisement
'ভয়ঙ্কর হামলা', সন্দেশখালিতে আহত ইডি অফিসারদের দেখতে হাসপাতালে রাজ্যপাল 'ভয়ঙ্কর হামলা', সন্দেশখালিতে আহত ইডি অফিসারদের দেখতে হাসপাতালে রাজ্যপাল

পশ্চিমবঙ্গে ইডি অফিসারদের ওপর হামলার ঘটনায় জখম আধিকারিকদের শুক্রবার হাসপাতালে দেখতে যান পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস। এখানে পৌঁছে তিনি জখম তিন অফিসারের শরীর এবং স্বাস্থ্যের খবর নেন। উত্তর চব্বিশ পরগনা জেলার ইডি সদস্যদের উপর হওয়া হামলার ঘটনাকে রাজ্যপাল ভয়ানক বলে আখ্যা দিয়েছেন।

তথ্য অনুযায়ী, রাজ্যপাল ঘটনা সম্পর্কে রাজ্যের মুখ্য সচিব বিপি গোপালিকাকে তলব করেছেন। সামনে এসেছে যে, ইডি অফিসারদের ওপর হওয়া হামলার ঘটনায় দুই অফিসারের মাথা ফেটে গিয়েছে। তাঁদের গাড়ির কাচ ভেঙে দেওয়া হয়েছে।অফিসাররা টিএমসি নেতাকে গ্রেপ্তারের জন্য যাচ্ছিলেন বলে জানা গিয়েছে।

হামলায় এই অফিসারেরা ঘায়েল হয়েছেন। শুক্রবার তৃণমূল নেতা শাহজাদা শেখের সমর্থকরা এই আধিকারিকদের উপর হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে এবং তাদের গাড়িগুলিকে ভাঙচুর করা হয়। এই আধিকারিকরা রেশন বিতরণ কেলেঙ্কারির তদন্ত করতে উত্তর চব্বিশ পরগনা জেলার সন্দেশখালিতে শাহজাদার বাড়িতে যাচ্ছিলেন। এই সময় ৩ অফিসার জখম হন। জখম আধাকারিকদের নাম রাজকুমার রাম, সোমনাথ দত্ত এবং অঙ্কুর গুপ্তা বলে জানা গিয়েছে।

রাজ্যপাল পশ্চিমবঙ্গ সরকারের ওপর ক্ষোভ প্রকাশ করেন

পশ্চিমবঙ্গ সরকারের উপর নিশানা তাক করে রাজ্যপাল বলেন যে, "রাজ্যে হিংসা আটকানোর একমাত্র দায়িত্ব মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন রাজ্য সরকারের। বোস বলেন, বাংলা কোনও ব্যানানা রিপাবলিক নয়। হিংসা রুখতে সম্পূর্ণ দায়িত্ব সরকারের। সরকারের উচিত গুরুত্ব দিয়ে বিষয়টি দেখা এবং কড়া ব্যবস্থা নেওয়া। নইলে এর পরিণাম ভুগতে হবে। তিনি বলেন যে, এই হামলা একটা ভয়ানক ঘটনা ছিল। একটা সভ্য সরকার উচিত লোকতন্ত্র মেনে বর্বরতা আটকানো।"

সন্দেশখালিতে হয়েছে হামলা

শুক্রবার পশ্চিমবঙ্গের সন্দেশখালিতে ভিড়ের মধ্যে ইডির টিমের উপর হামলা করা হয়। এই হামলায় ইডির একাধিক সদস্য ঘায়েল হয়ে গিয়েছেন। এই ঘটনা উত্তর চব্বিশ পরগনা জেলার। যেখানে ইডি অফিসাররা আধাসেনাবাহিনীর সঙ্গে একটি রেশন বিতরণ মামলার ঘটনায় তল্লাশি চালাতে যাচ্ছিলেন। টিমের উপর এই সময় হামলা করা হয়, যখন তিনি তৃণমূল নেতা শাহজাদা শেখের বাড়ির কাছে পৌঁছন।

Advertisement

 

Advertisement