scorecardresearch
 

Anupam Hazra: 'BJP প্রার্থী না করলেও লোকসভা ভোটে দাঁড়াব', বিস্ফোরক অনুপম হাজরা

বোলপুরের মানুষ চান স্বচ্ছভাব মূর্তির কোনও মানুষ বোলুপরের প্রতিনিধিত্ব করুক।তাঁরা কেউ চাইবেন না ঐতিহ্যবাহী শহর কোনও নারদা-সারদার টাকা চোর দাঁড়াক বা কোনও কাটমানিতে যুক্ত থাকা চোর দাঁড়াক। তিনি বলেন, "যাঁরা নির্বাচনের পর ঘর ছাড়া ভিটে ছাড়া হয়েছিল। আমি আওয়াজ তাদের জন্য তুলেছিলাম। হুট করে কেউ বিজেপিতে চলে আসলো আর সব কিছু কন্ট্রোল করতে শুরু করে দেবে এটা ঠিক মেনে নেওয়া যায় না।"

Advertisement
অনুপম হাজরা-ফাইল ছবি অনুপম হাজরা-ফাইল ছবি

যাদবপুরের প্রার্থী হয়ে খুশি হননি অনুপম হাজরা। এবার ২০২৪ বোলপুর লোকসভা কেন্দ্রে থেকে লড়বেন তিনি। কিন্তু নির্বাচনী লড়াই কোন রাজনৈতিক দলের হয়ে লড়বেন  বা কাদের বিরুদ্ধে লড়বে এটাই হচ্ছে সবচেয়ে বড় প্রশ্ন? এ নিয়ে আজতক বাংলার মুখোমুখি হয়েছিলেন।

তিনি বলেন, বোলপুর ঐতিহ্যবাহী শহর। বোলপুরের মানুষ চান স্বচ্ছভাব মূর্তির কোনও মানুষ বোলুপরের প্রতিনিধিত্ব করুক।তাঁরা কেউ চাইবেন না ঐতিহ্যবাহী শহর কোনও নারদা-সারদার টাকা চোর দাঁড়াক বা কোনও কাটমানিতে যুক্ত থাকা চোর দাঁড়াক। তিনি বলেন, "যাঁরা নির্বাচনের পর ঘর ছাড়া ভিটে ছাড়া হয়েছিল। আমি আওয়াজ তাদের জন্য তুলেছিলাম। হুট করে কেউ বিজেপিতে চলে আসলো আর সব কিছু কন্ট্রোল করতে শুরু করে দেবে এটা ঠিক মেনে নেওয়া যায় না।"

বিজেপির হাওয়া কেমন জিজ্ঞাসা করায় অনুপম বলেন, "আমি ৮-৯ ডিসট্রিক ঘুরেদেখেছিলাম প্রচুর পরিমাণ মানুষকে ,এক কথায় যারা অন্ধ মোদী ভক্ত বিজেপির প্রতি খুব “ডেটিকেটেড। কিন্তু তাদের বাদ দিয়ে বঙ্গ বিজেপি দল করছে। চোর জেলা সভাপতিদের নির্বাচিত করছে।”

BJP থেকে টিকিট না পেলে, কী করবেন? প্রশ্নে TMC-তে যাবে না বামফ্রন্ট মিচ্ছিল কে সমর্থন করছে। এ প্রশ্নে  অনুপম হাজরা বলেন, আমি মানুষের দলের সমর্থক, আমি মানুষের প্রতিনিধি কারণ ভোটটা সাধারণ মানুষ দেবে। সংগঠন বা পার্টির নেতা কতজন থাকে, সাধারণ মানুষের ভোটে সরকার গঠন হয়। "পার্টি যদি আমাকে টিকিট দেয় খুবই ভালো কথা। বঙ্গ বিজেপির যা সিন্ডিকেট,তখন দেখা যাবে কোনও দুর্নীতিগ্রস্ত লোককে টিকিট কেনাবেচা করবে আর তারা পেয়ে যাবে।"

বিজেপিতে প্রশ্নে অনুপম হাজরা জানান-টিকিট নেওয়ার অনেক “পারপাস “ আছে এখানে টিকিট নেওয়া হয় জেতার জন্য না। যে ফান্ড আসে সেটা ফিক্সিড ডিপোজিট করার জন্য। আমার এই ধরনের মনোবৃত্ত নেই। নিজে কোনও দল গঠন করবেন? অনুপম হাজরা এ প্রশ্নে বলেন,"এত টাকা পয়সা আমার তো নেই। তাই মানুষের দলে থাকব। নারদা-সারদার সাথে যুক্ত ছিলাম না।নারদা সারদার সাথে যুক্ত থাকলে টাকা পয়সা হত। তাহলে নতুন পার্টি গঠন করতাম। মোদীজিকে ভালোবেসে এই দলে এসেছি তাই থাকছি। দল যদি ছাড়ি, তাহলে সেক্ষেত্রে আলাদা কথা।" তবে দল টিকিট না দিলে, ২০২৪ বোলপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী হবেন সাফ জানিয়ে দিলেন।

Advertisement

 

Advertisement