scorecardresearch
 

Ration Scam in Bengal: ED-র উপরে হামলা-গাড়ি ভাঙচুর, TMC-র শাহজাহানের বাড়িতে তল্লাশি ঘিরে উত্তপ্ত

শাহজাহানের বাড়িতে তল্লাশিতে পৌঁছতেই ইডি-র অফিসারদের ঘিরে ফেলে স্থানীয় ১০০ থেকে ২০০ বাসিন্দা। গোটা বাড়ি ঘিরে ফেলে কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী। বিক্ষুব্ধ জনতা ইডি ও কেন্দ্রীয় বাহিনীর দুটি গাড়িতে ভাঙচুর চালিয়েছে বলে জানা যাচ্ছে।

Advertisement
ED attacked by Mob ED attacked by Mob

সাতসকালে রাজ্যের বিভিন্ন ঠিকানায় শুরু হয়ে গিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) তল্লাশি। আজ অর্থাত্‍ শুক্রবার রেশন দুর্নীতি মামলায় উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে তৃণমূল নেতা শাহ জাহান শেখের বাড়িতে হানা দিল ইডি। এদিন সকাল ৮টায় শাহজাহানের বাড়িতে ঢোকেন ইডি অফিসাররা। 

শাহজাহানের বাড়িতে তল্লাশিতে পৌঁছতেই ইডি-র অফিসারদের ঘিরে ফেলে স্থানীয় ১০০ থেকে ২০০ বাসিন্দা। গোটা বাড়ি ঘিরে ফেলে কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী। বিক্ষুব্ধ জনতা ইডি ও কেন্দ্রীয় বাহিনীর দুটি গাড়িতে ভাঙচুর চালিয়েছে বলে জানা যাচ্ছে। শাহজাহান উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের মৎস্য ও প্রাণী সম্পদ কর্মাধ্যক্ষ। একই সঙ্গে সন্দেশখালি ১-ব্লকের তৃণমূল সভাপতিও।

অন্যদিকে বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যর শ্বশুরবাড়িতেও ইডির তল্লাশি চলছে বলে খবর। ইডির একটি দল সকালেই পৌঁছে যায় শঙ্কর আঢ্যর শ্বশুর বিনয়কুমার ঘোষের বাড়িতে। বনগাঁর শিমূলতলায় তৃণমূল নেতার শ্বশুর বিনয়কুমার ঘোষের বাড়ি। শাহজাহান এবং শঙ্কর ২ জনেই রাজ্যের জেলবন্দি খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের অত্যন্ত ঘনিষ্ঠ। তাঁদের হাত ধরেই রেশনের কোটি কোটি টাকা তছরূপ করা হত বলে বলে অভিযোগ।

আরও পড়ুন

২০০৫ সালে প্রথম বনগাঁ পুরসভার কাউন্সিলর হন শঙ্কর। পরে বনগাঁ পুরসভার পুরপ্রধান হয়েছিলেন। শঙ্করের স্ত্রী জ্যোত্‍সনা আঢ্য পুরসভার চেয়ারম্যান ছিলেন। এছাড়া ইডি হানা দেয় শঙ্কর আঢ্যর ভাই মলয় আঢ্যর আইসক্রিম কারখানাতেও। 

রেশন দুর্নীতি মামলায় ইতিমধ্যেই ইডি গ্রেফতার করেছে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। 

Advertisement