scorecardresearch
 

Ghatal Hospital: শেষকৃত্যের সময় নড়েচড়ে উঠল সদ্যোজাত, তারপরের ঘটনা মারাত্মক

গতকাল দুপুরে গড়বেতার রসকুণ্ডু গ্রামের বাসিন্দা এক মহিলা শিশুপুত্রের জন্ম দেন। বিকেলে ৫টা নাগাদ সদ্যোজাতকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। লিখে দেওয়া হয় ডেথ সার্টিফিকেটও।

Advertisement
জীবিত শিশুকে মৃত বলে ঘোষণা হাসপাতালের জীবিত শিশুকে মৃত বলে ঘোষণা হাসপাতালের
হাইলাইটস
  • ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালের ঘটনা
  • তদন্তের নির্দেশ হাসপাতাল কর্তৃপক্ষের

জীবিত সদ্যোজাতকে (Neonatal Death) মৃত বলে ঘোষণা করে দেওয়ার অভিযোগ ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালের বিরুদ্ধে। শেষকৃত্যের সময় শিশুটিকে নড়াচড়া করতে দেখে চমকে ওঠেন পরিবারের লোকজন। তড়িঘড়ি ফের হাসপাতালে নিয়ে এলে মৃত শিশুকেই আবার জীবিত বলে ঘোষণা করা হয়। ঘটনায় চরম গাফিলতির অভিযোগ তুলেছে সদ্যোজাতর পরিবার। চাপে পড়ে তদন্তের নির্দেশ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

গতকাল দুপুরে গড়বেতার রসকুণ্ডু  গ্রামের বাসিন্দা এক মহিলা শিশুপুত্রের জন্ম দেন। বিকেলে ৫টা নাগাদ সদ্যোজাতকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। লিখে দেওয়া হয় ডেথ সার্টিফিকেটও। রাত ৯টা নাগাদ শিশুর দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। শেষকৃত্যের সময় দেখা যায় শিশুর দেহে প্রাণ রয়েছে। তাকে নড়াচড়া করতে দেখে চমকে ওঠেন পরিবারের লোকজন। দ্রুত হাসপাতালে নিয়ে এলে মৃত বলে ঘোষণা করে দেওয়া শিশুকেই ফের জীবিত বলে ঘোষণা করা হয়। হাসপাতাল চত্বরেই ক্ষোভে ফেটে পড়েন শিশুটির পরিবারের লোকজন। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন: Kurmi Protest In West Bengal: কুরমি আন্দেলনে রবি থেকে মঙ্গল বাতিল লোকাল সহ ১৯১ ট্রেন, রইল লিস্ট

পরিবারের অভিযোগ, কয়েক ঘণ্টা ধরে পলিথিনে মোড়া থাকায় সদ্যোজাতের অবস্থা আশঙ্কাজনক। তাকে আইসিইউ-তে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় ডাক্তারের শাস্তি দাবি করেছেন শিশুর বাড়ির লোকজন। মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপও দাবি করেছেন তাঁরা। চাপের মুখে হাসপাতাল কর্তৃপক্ষ তদন্তের নির্দেশ দিয়েছে।

Advertisement